1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
র‌্যাব-৭,চট্রগ্রাম’র অভিযানে আলোচিত ও চাঞ্চল্যকর গণধর্ষণ মামলায় “যাবজ্জীবন সাজাপ্রাপ্ত” আসামি মোঃ সুমন গ্রেফতার।  বাঘায় মোটরসাইকেল আরোহী নিহত এক ,গুরুতর আহত দুই। আমতলীতে হিরন হত্যা মামলার প্রধান আসামি নয়ন মৃধা গ্রেপ্তার  সাজেকে কাচালং নদীতে ফুল ভাসানোর মধ্য দিয়ে বিঝু উৎসবের সুচনা পুলিশি তৎপরতা ও আন্তরিক ভূমিকায় মানসিক ভারসাম্যহীন (পাগল) মহিলার বাচ্চা প্রসবে সহযোগিতা । ভোটারদের টাকা দিতে বাঁধা দেওয়ায় ছুরিকাঘাতে চেয়ারম্যান সমর্থককে হত্যা। শেরপুর পুলিশ লাইন্সে পবিত্র ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত শিকড় ঝিনাইগাতীর উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প, ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ঈদের শুভেচ্ছা জানালেন সেবক, কামরুজ্জামান (বাবলু কেন্দ্রীয় কৃষি ও সমবায় বিষয়ক উপ-কমিটির (সদস্য) জামালপুরের সানন্দবাড়ীতে অসকস বাংলাদেশের পক্ষ থেকে ঈদ সামগ্রী উপহার হতদরিদ্রদের

মুকসুদপুরে নিজস্ব অর্থায়নে ৩টি রাস্তা নির্মাণ করলেন ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম মাতুব্বর

  • আপডেট সময়ঃ শনিবার, ১৯ আগস্ট, ২০২৩
  • ৮৬ জন দেখেছেন

ফকির মিরাজ আলী শেখ, বিশেষ প্রতিনিধি :

দেশজুড়ে এখন উন্নয়নের ডামাডোল। রাজধানী থেকে প্রত্যন্ত অঞ্চল—সবখানে উন্নয়নের জয়জয়কার। কোটি কোটি টাকার প্রকল্প, সড়ক-কালভার্ট-সেতুসহ নানা অবকাঠামো নির্মাণে বদ্ধপরিকর বর্তমান সরকার।

এমন অবস্থায় একটা ইউনিয়নের তিনটি তীর্থের কাকের মতো অপেক্ষায় ছিলেন, কবে সেখানে হবে তাদের প্রত্যাশিত স্বপ্নের রাস্তা।

ইউনিয়ন পর্যায়ে বাজেট স্বল্পতা থাকায় পূর্বের চেয়ারম্যানরা তৈরি করতে পারেনি যাতায়াতের সড়ক।

অবশেষে আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান নিজস্ব তহবিল থেকে বানিয়ে ফেললেন দীর্ঘ পথের তিনটি রাস্তা।

রাস্তাগুলোর সম্পূর্ণ ব্যয়ভার বহন করেছেন গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার গোহালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি নজরুল ইসলাম মাতুব্বর।

জানা গেছে, ইউনিয়নের ৫নং ওয়ার্ডের মনিরকান্দার কায়েম মল্লিকের বাড়ী থেকে ফারুক মল্লিকের বাড়ী পর্যন্ত ৭ লক্ষ টাকা ব্যায়ে ৭০০ ফুট, ৮ নং ওয়ার্ডের উত্তর গঙ্গারামপুরের ইসহাক শেখের বাড়ী থেকে লিটন গাজীর বাড়ী পর্যন্ত ১২লক্ষ টাকা ব্যায়ে বালু ভরাট করে ১৮০০ ফিট ও ৯নং ওয়ার্ডের দক্ষিণ গঙ্গারামপুরের ইসরাফিল মাতুব্বরের বাড়ী থেকে রাজৈর উপজেলা সীমানা পর্যন্ত প্রায় ৭লক্ষ টাকা ব্যায়ে বালু ভরাট করে ইটের সলিং দিয়ে ৫০০ ফিট রাস্তা নির্মাণ করেছেন।

স্থানীয়রা জানান, এই রাস্তাগুলো দিয়ে প্রায় ১২ হাজার পরিবারের মানুষ চলাচল করে। সারা দেশে বিভিন্ন রাস্তা ঘাট পাকাকরণ হলেও মাটি কেটেও কেউ রাস্তা নির্মাণ করে দেয়নি। শিক্ষার্থীদের বিদ্যালয় ও কলেজে যাতায়াতে, ধান-পাটসহ বিভিন্ন কৃষিপণ্য ও মালামাল পরিবহনে তাদের অসহনীয় দুর্ভোগ পোহাতে হয়েছে। বর্ষা মৌসুমে হাটুপানি ভেঙে রাস্তা পাড়ি দিয়ে যাওয়া আসা করতো এই মানুষেরা। গ্রামের কেউ অসুস্থ হলে তাকে কাঁধে করে হাসপাতালে নিয়ে যেতে হতো।

পূর্বের জনপ্রতিনিধিদের জানালেও কেউ এগিয়ে আসেনি। গ্রামবাসীর দুর্দশার কথা স্থানীয় সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম মেম্বার মুহাম্মদ ফারুক খানের নজরে আসলে স্থানীয় নেতাকর্মীদের নির্দেশনা দেন।

গোহালা ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম মাতুব্বর
বলেন, দীর্ঘদিন এই এলাকার মানুষেরা কষ্টে যাতায়াত করেছে। তাদের এই জনদুর্ভোগ লাঘবে পূর্বের মেম্বার-চেয়ারম্যানের কাছে ধর্না দিয়েও কোনো আশার আলো দেখেনি গ্রামবাসী। তাই গ্রামবাসীর দাবিতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এবং দ্বাদশ সংসদ নির্বাচনে শতভাগ ভোট নিশ্চিত করে এই সরকারকে পুনরায় ক্ষমতায় আনতে এই রাস্তা নিজ অর্থায়নে নির্মাণ করে দিয়েছি।

শেয়ার করুন

আরো দেখুন......