1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
শ্রীপুর পৌর ৬ নং ওয়ার্ড পূর্ব পাড়া গ্রামে মুরুব্বী,ছাত্র ও যুবকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে শেরপুরের শ্রীবরদীতে শিশু ধর্ষণ চেষ্টার মামলায় ধর্ষক গ্রেপ্তার জনাব আকবর আলী খান, পিপিএম, অফিসার ইনচার্জ, শ্রীপুর থানা। গাজীপুর জেলায় মার্চ/২০২৪ মাসের অপরাধ সভায় শ্রেষ্ট অফিসার নির্বাচিত হন। আমতলীতে ডায়রিয়ার প্রকোপ,হাসপাতালে তীব্র শয্যা সংকট র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ১২ বছরের শিশু আজিম হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি রনি আক্তার ০৮ বছর পর  গ্রেফতার। শেরপুরের ভুয়া পুলিশ পরিচয়ে বিবাহ, অর্থ আত্মসাৎ প্রদানকারীর সহযোগী গ্রেপ্তার এশিয়ান টেলিভিশনের কুতুবদিয়া প্রতিনিধির উপর হামলা গোবিন্দগঞ্জে মাহবুর হত্যার আসামিদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত বাগেরহাট কল্যাণ সোসাইটি’র ঈদ পূর্ণমিলনী সম্পন্ন জামিন চেয়ে আবারও আবেদনের প্রস্তুতি মিন্নি’র

বাঘায়য় শোকাবহ ১৫ই আগস্ট জাতীয় শোক দিবসে- “পররাষ্ট্র প্রতিমন্ত্রী”

  • আপডেট সময়ঃ মঙ্গলবার, ১৫ আগস্ট, ২০২৩
  • ১০১ জন দেখেছেন

আব্দুল মান্নান বিশেষ প্রতিনিধিঃ

মঙ্গলবার ১৫ ই আগস্ট বাঘা উপজেলা পল্লি উন্নয়ন কর্মকর্তা ইমরান আলীর সঞ্চালনা ও নির্বাহী অফিসার শারমিন আখতারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী ৬ চারঘাট বাঘার মাননীয় সংসদ সদস্য চারঘাট বাঘার উন্নয়নের রূপকার গণমানুষের নেতা আলহাজ্ব শাহরিয়ার আলম এমপি,

পররাষ্ট্র প্রতিমন্ত্রী ,গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার। মন্ত্রী বলেন, যার জন্য আমরা স্বাধীন দেশের নাগরিক হয়েছি ১৯৭৫ সালের ১৫ আগস্ট বৃষ্টিঝরা রাতে ঘাতকরা ক্ষমতায় বসার জন্য

তাকেসহ একই পরিবারের ১৭ জনকে নির্মমভাবে হত্যা করেছিল। ঐদিন তাদের হাত থেকে ১০ বছরের শিশু রাসেলও মুক্তি পাইনি। এর ফলশ্রুতি এটা দাঁড়ায় যে, ঘাতকরা ঐ পরিবারকে নির্বংশ করতে চেয়েছিল। কতটা নির্দয় এবং নির্মম হলে মানুষ এই ঘৃণিত কাজটি করতে পারে সেটা ইতিমধ্যে দেশবাসী উপলব্ধি করেছে।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর জীবন যাপন ছিল অতি সাধারণ। তিনি কোনো রাজপ্রাসাদ তৈরি করেননি। অথচ কর্নেল ফারুক তার জীবন দশায় বলে গেছে। জিয়াউর রহমান ও বেইমান মোস্তাক ১৫ আগস্টের এক সপ্তাহ পূর্বে বঙ্গবন্ধুর সপরিবারকে হত্যার পরিকল্পনা করে। এরপর জিয়াউর রহমান ক্ষমতায় এসে ব্যাকডেট দেখিয়ে অনেককে চাকরি দেন। পাকিস্থানীদের সঙ্গে আঁতাত রেখে রাষ্ট্র পরিচালনা করেন। সে সময় দেশের বাইরে থাকায় ভাগ্যক্রমে বেঁচে যাওয়া শেখ হাসিনা এবং শেখ রেহেনাকে ৬ বছর দেশে প্রবেশ করতে দেওয়া হয়নি।

শহরিয়ার আলম বলেন, ১৯৭১ সালে বিদেশি সংবাদ সংস্থা (বিবিসি) বঙ্গবন্ধুকে জাতির পিতা উপাধি দিয়ে ছিলেন। পরবর্তীতে জাতীয় স্লোগান জয় বাংলাসহ বাংলাদেশের সংবিধানে বলা হয়েছে বঙ্গবন্ধু জাতির পিতা। আমি স্পষ্ট ভাষায় বলতে চাই। যারা সংবিধান মানে না তাদের নির্বাচনে আসার কোনো অধিকার নেই। তিনি বিএনপি নেতাদের উদ্দেশ্যে বলেন, নেতৃত্ব দিতে হয় সামনে থেকে। তারেক জিয়া লন্ডন থেকে নির্দেশনা দেন। আর এখানকার নেতারা আন্দোলনের ডাক দিলেও তাদের মিছিলের দেখা যায় না। এই হলো বিএনপির রাজনীতি।
উক্ত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতার, বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান ফাতেমা খাতুন লতা, মোজাহার হোসেন মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ নছিম উদ্দিন, মনিগ্রাম ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম, মাধ্যমিক শিক্ষা অফিসার আফম মাহমুদুল হাসান ,
উপস্থিত ছিলেন উপজেলা সহকারি কমিশনার ভূমি মো. জুয়ের আহাম্মেদ, আড়ানী পৌর মেয়র মুক্তার আলী, মুক্তিযোদ্ধা কমান্ড, পাঁচজন ইউপি চেয়ারম্যান, উপজেলা কৃষি অফিসার শফিউল্লাহ সুলতান ও বাঘা স্বাস্থ্য কেন্দ্রের প্রধান কর্মকর্তা ডা. আসাদুজ্জামানসহ উপজেলার সব দপ্তরের প্রধান কর্মকর্তা, মোঃ আব্দুল লতিফ মিয়া সভাপতি,বাঘা প্রেস ক্লাব, সাধারণ সম্পাদক নুরুজ্জামান ও মোঃ আব্দুল মান্নান সভাপতি, বাংলাদেশ সাংবাদিক ক্লাব।

এই অনুষ্ঠান শেষে পররাষ্ট্র প্রতিমন্ত্রী উপজেলা চত্তরে পুকুরে মাছ অবমুক্ত করেন এবং একটি গাছের চারা রোপন করে চারঘাট উপজেলায় প্রশাসন আয়োজিত জাতীয় শোক দিবস পালন ও আলোচনা সভা শেষ করে বিকাল ৪টায় বাঘা উচ্চ বিদ্যালয় মাঠে পৌর আওয়ামী লীগের উদ্যোগে ১৫ আগষ্টের আলোচনা ও দোয়া মাহফিলে অংশ গ্রহণ করেন।
উল্লেখ্য উক্ত বিকাল চারটায় অনুষ্ঠানে বক্তব্য পেশ করেন পর্যায়ক্রমে, উপজেলার বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ বিশেষ করে মোঃ আশরাফুল ইসলাম বাবুল সাধারণ সম্পাদক বাংলাদেশ আওয়ামী লীগ,বাঘা উপজেলা শাখা, মোঃ আনিসুর রহমান অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) আব্দুল গনি ডিগ্রী কলেজ ,সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগ, গড়গড়ি ইউনিয়ন শাখা।

শেয়ার করুন

আরো দেখুন......