1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
শ্রীপুর পৌর ৬ নং ওয়ার্ড পূর্ব পাড়া গ্রামে মুরুব্বী,ছাত্র ও যুবকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে শেরপুরের শ্রীবরদীতে শিশু ধর্ষণ চেষ্টার মামলায় ধর্ষক গ্রেপ্তার জনাব আকবর আলী খান, পিপিএম, অফিসার ইনচার্জ, শ্রীপুর থানা। গাজীপুর জেলায় মার্চ/২০২৪ মাসের অপরাধ সভায় শ্রেষ্ট অফিসার নির্বাচিত হন। আমতলীতে ডায়রিয়ার প্রকোপ,হাসপাতালে তীব্র শয্যা সংকট র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ১২ বছরের শিশু আজিম হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি রনি আক্তার ০৮ বছর পর  গ্রেফতার। শেরপুরের ভুয়া পুলিশ পরিচয়ে বিবাহ, অর্থ আত্মসাৎ প্রদানকারীর সহযোগী গ্রেপ্তার এশিয়ান টেলিভিশনের কুতুবদিয়া প্রতিনিধির উপর হামলা গোবিন্দগঞ্জে মাহবুর হত্যার আসামিদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত বাগেরহাট কল্যাণ সোসাইটি’র ঈদ পূর্ণমিলনী সম্পন্ন জামিন চেয়ে আবারও আবেদনের প্রস্তুতি মিন্নি’র

ঝিনাইগাতীতে মামুন আইটি ইনস্টিটিউট কম্পিউটার প্রশিক্ষণ সেন্টার বেকার দূরীকরণে কর্মশালা অব্যাহত

  • আপডেট সময়ঃ সোমবার, ৩১ জুলাই, ২০২৩
  • ২৬৩ জন দেখেছেন

মিজানুর রহমান, শেরপুর জেলা প্রতিনিধি:- কম্পিউটার দক্ষতা অর্জন করি, বেকারমুক্ত  বাংলাদেশ গড়ি এই স্লোগান সামনে রেখে শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন দ্বিতীয় তলায়  মামুন আইটি ইনস্টিটিউট কম্পিউটার প্রশিক্ষণ সেন্টারে মনোরম পরিবেশে কম্পিউটার প্রশিক্ষণ সেন্টার অব্যাহত আছে।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অনুমোদিত ড্যাফোডিল ইনফরমেশন টেকনোলজি ফাউন্ডেশন কতৃক পরিচালিত গভ:রেজি:নং-RAJS-৩৮০/১৪, নিবন্ধন নং-১৪৭৫৮২ শেরপুর জেলার  ঝিনাইগাতিতে সকল স্তরের মানুষের মাঝে প্রযুক্তি আলো পৌছে দিতে ঝিনাইগাতী প্রানকেন্দ্র অবস্থিত।

 

অত্র প্রতিষ্ঠানটি কম্পিউটার ক্যারিয়াই আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে চাকরি প্রত্যাশীদের জন্য ও বেকার দুরিকরনের জন্য একটি শীর্ষস্থানীয় ডিজিটাল বাংলাদেশ গড়ার নির্ভরযোগ্য একটি আইটি প্রতিষ্ঠান।

 

অত্র প্রতিষ্ঠানটি ২০২২ সালে স্থাপিতকরন করা হয়।

এবং ড্যাফোডিল ইনফরমেশন টেকনোলোজি ফাউন্ডেশন কর্তৃক অনুমতিক্রমে ৩ মাস ৬ মাস ও ০১ বছর মেয়াদি কোর্স জানুয়ারী মাস থেকে ক্লাস কার্যক্রম চালু করা হয়।

 

জানুয়ারী টু ডিসেম্বর সেশনে অফিস অ্যাপ্লিকেশন কোর্সে ৩০ জন শিক্ষার্থীকে দক্ষ করে গড়ে তুলে পরিক্ষায় অংশ গ্রহনে অত্র কোর্স সু-সম্পূর্ন করা হয়।

 

 

আরও জানা যায় ২০২৩ সাল জুলাই টু ডিসেম্বর সেশনে ০৬ মাস মেয়াদি

অফিস অ্যাপ্লিকেশন কোর্সে ৬০ জন শিক্ষার্থী অত্র প্রতিষ্ঠানে প্রশিক্ষনে অধ্যায়নরত আছে।এবং আসন থাকা স্বাপেক্ষে ভর্তি চলমান আছে।

 

অত্র প্রতিষ্ঠানের কোর্স সমূহ:

০১) ডিপ্লোমা ইন কম্পিউটার সাইন্স (6 মাস/১ বছর)

০২) কম্পিউটার অফিস অ্যাপ্লিকেশন (৩ মাস/6 মাস)

০৩) ডিপ্লোমা ইন সফটওয়্যার অ্যাপ্লিকেশন (৩ মাস/6 মাস

০৪) গ্রাফিক্স ডিজাইন (৩ মাস/6 মাস)

০৫) ডাটাবেজ প্রোগ্রাম (৩ মাস/6 মাস)

 

অত্র প্রতিষ্ঠানের বৈশিষ্ট্য :

০১) নিরিবিলি কোলাহল মুক্ত সুন্দর পরিবেশ।

০২) হতদরিদ্রদের বিনামুল্যে কোর্স প্রদান

০৩) গরিব ও মেধাবিদের জন্য স্বল্প খরচে কোর্স প্রদান

০৪) চাকরী প্রত্যাশীদের গাইড লাইন ও কোর্স প্রদান

০৫) সম্পূর্নই সকল স্টুডেন্ট কে দক্ষ করে গড়ে তুলা

০৬) কোর্স শেষে সরকার অনুমোদিত সনদ প্রদান।

০৭) ছেলে ও মেয়েদের সম্পূর্নই আলাদা আলাদা ভাবে ক্লাস প্রদান।

০৮) দক্ষ প্রশিক্ষক দ্বারা ক্লাস প্রদান।

উক্ত প্রতিষ্ঠানের পরিচালক ও প্রতিষ্ঠাতা মো:আল-মামুন ,ও সহকারী পরিচালক ওবাইদুল আহমেদ বলেন সকলের সহযোগিতা পেলে শেরপুরের জেলার  ঝিনাইগাতী উপজেলার বেকারত্ব কমিয়ে  দক্ষ করে গড়ে তুলতে অত্র প্রতিষ্ঠানটি সফলতা বয়ে আনবে।

শেয়ার করুন

আরো দেখুন......