1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
শ্রীপুর পৌর ৬ নং ওয়ার্ড পূর্ব পাড়া গ্রামে মুরুব্বী,ছাত্র ও যুবকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে শেরপুরের শ্রীবরদীতে শিশু ধর্ষণ চেষ্টার মামলায় ধর্ষক গ্রেপ্তার জনাব আকবর আলী খান, পিপিএম, অফিসার ইনচার্জ, শ্রীপুর থানা। গাজীপুর জেলায় মার্চ/২০২৪ মাসের অপরাধ সভায় শ্রেষ্ট অফিসার নির্বাচিত হন। আমতলীতে ডায়রিয়ার প্রকোপ,হাসপাতালে তীব্র শয্যা সংকট র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ১২ বছরের শিশু আজিম হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি রনি আক্তার ০৮ বছর পর  গ্রেফতার। শেরপুরের ভুয়া পুলিশ পরিচয়ে বিবাহ, অর্থ আত্মসাৎ প্রদানকারীর সহযোগী গ্রেপ্তার এশিয়ান টেলিভিশনের কুতুবদিয়া প্রতিনিধির উপর হামলা গোবিন্দগঞ্জে মাহবুর হত্যার আসামিদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত বাগেরহাট কল্যাণ সোসাইটি’র ঈদ পূর্ণমিলনী সম্পন্ন জামিন চেয়ে আবারও আবেদনের প্রস্তুতি মিন্নি’র

সাজেকে গঙ্গারাম উজো বাজার কমিটির উদ্যোগে বৃক্ষ রোপণ

  • আপডেট সময়ঃ সোমবার, ২৪ জুলাই, ২০২৩
  • ৪৮ জন দেখেছেন

রুপম চাকমা, বাঘাইছড়ি(রাঙ্গামাটি):-

২৪ জুলাই ২০২৩ রাঙামাটির বাঘাইছড়ি সাজেকে বাঘাইহাট গঙ্গারাম উজো বাজার কমিটির উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি ২০২৩ এর উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

 

সোমবার (২৪ জুলাই) বিকাল ৪ ঘটিকায়  গঙ্গারাম উজো বাজার অন্যতম দর্শনীয় স্থান কাচালং ব্রিজের প্বার্শে উজো বাজার পরিচালনা কমিটির  সভাপতি ডাঃ অমর বিকাশ চাকমার সাজেক কার্বারী এসোসিয়শনের সভাপতি নতুন জয় চাকমা এর একটি কাজুবাদাম গাছের চারা রোপণ করে বৃক্ষ রোপণ কর্মসুচি ২০২৩ এর শুভ উদ্বোধন ঘোষণা করেন।

 

এসময় আরো উপস্থিত ছিলেন উজো বাজার পরিচালনা কমিটির সাধারন সম্পাদক বাবুধন চাকমা, লক্ষি কুমার চাকমা, সাবেক উজো বাজার কমিটির সভাপতি জোতি লাল চাকমা,পুরন জয় চাকমাসহ সকল ব্যবসায়ীরা বৃন্দ উপস্তিত ছিলেন।

কর্মসূচির শুরুতেই উজো বাজার প্রতিষ্ঠা কালে যারা শহীদ হয়েছেন বুদ্ধপুতি,লক্ষি বিজয়, ও লাডুমনিসহ সকল শহীদদের গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে  বাজার কমিটির সভাপতি ডাঃ অমর বিকাশ  চাকমা বলেন,  বৃক্ষরোপণের প্রতি সবসময়ই গুরুত্বারোপ করতে হবে এবং নিজ হাতে বৃক্ষরোপণের পাশাপাশি গাছের যত্ন নিতে হবে।  তিনি আরো বলেন, বিশ্বব্যাপী প্রাকৃতিক পরিবেশ বৈষম্য চলছে, যার ফলশ্রুতিতে তাপমাত্রা বেড়ে যাচ্ছে, শীতের প্রকোপ কমে যাচ্ছে। বাংলাদেশের ঋতু বৈচিত্রের ওপর এর নেতিবাচক প্রভাব পরিলক্ষিত হচ্ছে।  ডাঃ অমর বিকাশ চাকমা বলেন  দেশের ১ ইঞ্চি জায়গাও যেন পতিত পড়ে না থাকে তাই প্রতিটি ঘরে ঘরে আমাদের কে গাছ লাগাতে হবে।

 

সাজেক কার্বারী এসোসিয়শনের সভাপতি নতুন জয় চাকমা বলেন উজো বাজারের  প্রতিটি সদস্যকে প্রতিটি খালি জায়গায় বিভিন্ন প্রজাতির ফলজ, বনজ, ভেষজ, ঔষধি ও অন্যান্য গাছের চারা রোপণ করে এ কর্মসূচি সফল করার আহ্বান জানান। একইসঙ্গে তারা অপ্রয়োজনীয়ভাবে গাছ না লাগিয়ে পরিকল্পনা মাফিক গাছ লাগানোর পরামর্শ দেন। শুধু রাস্তার পাশে নয়, বাড়ির আঙ্গিনার পতিত ও খালি জায়গায় শাকসবজিসহ ফলমূল ও ঔষধি গাছ লাগানোর আহ্বান জানান নতুন জয় চাকমা।

শেয়ার করুন

আরো দেখুন......