1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
নোয়াখালী জেলার সুধারাম থানার চাঞ্চল্যকর হত্যা মামলার এজাহারনামীয় পলাতক আসামি মোঃ রায়হান’কে চট্টগ্রামের পটিয়া থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৭ ও র‌্যাব-১১। সীতাকুণ্ডে মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ যানজট সৈনিক কল্যাণ সংস্থা Uno নিকট খেজুরের বীজ প্রদান বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যাণ সমিতি চট্টগ্রাম জেলা শাখা কমিটির অভিষেক অনুষ্ঠান ও মাস ব‍্যাপি সাংগঠনিক কর্মসূচি 2024 সম্পন্ন। বরগুনার তালতলীতে অবৈধ চোলাই মদসহ আটক ১ জন। “শিক্ষায় কিন্ডারগার্টেন শিক্ষকদের আন্তরিকতা প্রশংসনীয়”– “শিক্ষায় কিন্ডারগার্টেন শিক্ষকদের আন্তরিকতা প্রশংসনীয়” শেরপুরের ঝিনাইগাতী তিনজন হোটেল মালিককে ৬ হাজার টাকা জরিমানা ২ কেজি গাঁজা সহ এক মাদক ব্যবসায়ী বরগুনা ডিবি পুলিশের হাতে আটক।

সাজেকে গঙ্গারাম উজো বাজার কমিটির উদ্যোগে বৃক্ষ রোপণ

  • আপডেট সময়ঃ সোমবার, ২৪ জুলাই, ২০২৩
  • ৫৪ জন দেখেছেন

রুপম চাকমা, বাঘাইছড়ি(রাঙ্গামাটি):-

২৪ জুলাই ২০২৩ রাঙামাটির বাঘাইছড়ি সাজেকে বাঘাইহাট গঙ্গারাম উজো বাজার কমিটির উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি ২০২৩ এর উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

 

সোমবার (২৪ জুলাই) বিকাল ৪ ঘটিকায়  গঙ্গারাম উজো বাজার অন্যতম দর্শনীয় স্থান কাচালং ব্রিজের প্বার্শে উজো বাজার পরিচালনা কমিটির  সভাপতি ডাঃ অমর বিকাশ চাকমার সাজেক কার্বারী এসোসিয়শনের সভাপতি নতুন জয় চাকমা এর একটি কাজুবাদাম গাছের চারা রোপণ করে বৃক্ষ রোপণ কর্মসুচি ২০২৩ এর শুভ উদ্বোধন ঘোষণা করেন।

 

এসময় আরো উপস্থিত ছিলেন উজো বাজার পরিচালনা কমিটির সাধারন সম্পাদক বাবুধন চাকমা, লক্ষি কুমার চাকমা, সাবেক উজো বাজার কমিটির সভাপতি জোতি লাল চাকমা,পুরন জয় চাকমাসহ সকল ব্যবসায়ীরা বৃন্দ উপস্তিত ছিলেন।

কর্মসূচির শুরুতেই উজো বাজার প্রতিষ্ঠা কালে যারা শহীদ হয়েছেন বুদ্ধপুতি,লক্ষি বিজয়, ও লাডুমনিসহ সকল শহীদদের গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে  বাজার কমিটির সভাপতি ডাঃ অমর বিকাশ  চাকমা বলেন,  বৃক্ষরোপণের প্রতি সবসময়ই গুরুত্বারোপ করতে হবে এবং নিজ হাতে বৃক্ষরোপণের পাশাপাশি গাছের যত্ন নিতে হবে।  তিনি আরো বলেন, বিশ্বব্যাপী প্রাকৃতিক পরিবেশ বৈষম্য চলছে, যার ফলশ্রুতিতে তাপমাত্রা বেড়ে যাচ্ছে, শীতের প্রকোপ কমে যাচ্ছে। বাংলাদেশের ঋতু বৈচিত্রের ওপর এর নেতিবাচক প্রভাব পরিলক্ষিত হচ্ছে।  ডাঃ অমর বিকাশ চাকমা বলেন  দেশের ১ ইঞ্চি জায়গাও যেন পতিত পড়ে না থাকে তাই প্রতিটি ঘরে ঘরে আমাদের কে গাছ লাগাতে হবে।

 

সাজেক কার্বারী এসোসিয়শনের সভাপতি নতুন জয় চাকমা বলেন উজো বাজারের  প্রতিটি সদস্যকে প্রতিটি খালি জায়গায় বিভিন্ন প্রজাতির ফলজ, বনজ, ভেষজ, ঔষধি ও অন্যান্য গাছের চারা রোপণ করে এ কর্মসূচি সফল করার আহ্বান জানান। একইসঙ্গে তারা অপ্রয়োজনীয়ভাবে গাছ না লাগিয়ে পরিকল্পনা মাফিক গাছ লাগানোর পরামর্শ দেন। শুধু রাস্তার পাশে নয়, বাড়ির আঙ্গিনার পতিত ও খালি জায়গায় শাকসবজিসহ ফলমূল ও ঔষধি গাছ লাগানোর আহ্বান জানান নতুন জয় চাকমা।

শেয়ার করুন

আরো দেখুন......