1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
শ্রীপুর পৌর ৬ নং ওয়ার্ড পূর্ব পাড়া গ্রামে মুরুব্বী,ছাত্র ও যুবকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে শেরপুরের শ্রীবরদীতে শিশু ধর্ষণ চেষ্টার মামলায় ধর্ষক গ্রেপ্তার জনাব আকবর আলী খান, পিপিএম, অফিসার ইনচার্জ, শ্রীপুর থানা। গাজীপুর জেলায় মার্চ/২০২৪ মাসের অপরাধ সভায় শ্রেষ্ট অফিসার নির্বাচিত হন। আমতলীতে ডায়রিয়ার প্রকোপ,হাসপাতালে তীব্র শয্যা সংকট র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ১২ বছরের শিশু আজিম হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি রনি আক্তার ০৮ বছর পর  গ্রেফতার। শেরপুরের ভুয়া পুলিশ পরিচয়ে বিবাহ, অর্থ আত্মসাৎ প্রদানকারীর সহযোগী গ্রেপ্তার এশিয়ান টেলিভিশনের কুতুবদিয়া প্রতিনিধির উপর হামলা গোবিন্দগঞ্জে মাহবুর হত্যার আসামিদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত বাগেরহাট কল্যাণ সোসাইটি’র ঈদ পূর্ণমিলনী সম্পন্ন জামিন চেয়ে আবারও আবেদনের প্রস্তুতি মিন্নি’র

চাঁপাইনবাবগঞ্জের বরেণ্য সাংবাদিক ফয়সাল আজম অপু’র সাহসী সাংবাদিকতায় “মাদার তেরেসা এ্যাওয়ার্ড” লাভ

  • আপডেট সময়ঃ শনিবার, ২২ জুলাই, ২০২৩
  • ৪২ জন দেখেছেন

ফকির মিরাজ আলী শেখ, বিশেষ প্রতিনিধি:

সাহসী সাংবাদিকতা ও সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য স্বীকৃতি হিসেবে “মাদার তেরেসা শাইনিং পার্সোনালিটি এ্যাওয়ার্ড” পেয়েছেন চাঁপাইনবাবগঞ্জের বরেণ্য সাংবাদিক, এশিয়ান টিভির স্টাফ রিপোর্টার ফয়সাল আজম অপু।

 

৭১ মিডিয়া ভিশনের ১৬ তম বর্ষপূর্তিতে,

শুক্রবার বিকালে (২১ জুলাই) ঢাকার অভিজাত হোটেল ৭১ সেন্টারে সেরা অদম্য সাংবাদিক বা ‘মোস্ট রেজিলিয়েন্ট জার্নালিস্ট’ শ্রেণিতে সাংবাদিক অপুকে সাউথ এশিয়া বিজনেস পার্টনার শীপ ও ৭১ মিডিয়া ভিশন এই পুরস্কার প্রদান করেন।

 

সংস্থা দু’টি এশিয়া মহাদেশের ৪৯টি সার্বভৌম দেশে গণমাধ্যমের স্বাধীনতা এবং সাংবাদিকতার বিকাশে কাজ করে যাচ্ছে।

 

সাউথ এশিয়া বিজনেস পার্টনারশীপ ও ৭১ মিডিয়া ভিশন এক ঘোষণায় জানিয়েছেন, পুরস্কারের জন্য দেশের অনেক মেধাবী ও সাহসী সাংবাদিকের নাম প্রস্তাব করা হয়েছিল।

 

সংস্থা দু’টি আরও জানায়, ‘আমরা দেখেছি, মুক্ত গণমাধ্যম এবং সাংবাদিকরা এখন অবিশ্বাস্য চাপের মুখোমুখি। বিশ্বসহ দেশব্যাপী সাংবাদিকদের সততা দেখে আমরা বিস্মিত, যারা চাপ সত্ত্বেও সাংবাদিকতা চালিয়ে যাচ্ছেন। আমরা আপনাকে (ফয়সাল আজম অপু) “মাদার তেরেসা শাইনিং পার্সোনালিটি এ্যাওয়ার্ড” দিতে পেরে গর্বিত।’

 

সাংবাদিক অপুকে কেন এই পুরস্কার দেওয়া হয়েছে তার ব্যাখ্যায় সংস্থা দু’টি বলেছে, ‘বিভিন্ন বাধা সত্ত্বেও তিনি জীবনবাজি রেখে অপরাধ বিষয়, মাদক সহ জনগণের তথ্য অধিকার সমুন্নত রাখতে সত্য, বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশে, সাহসী ভূমিকা পালন করছেন।’

 

পুরস্কারের জুরিরা বলেন, ‘স্বাধীন সাংবাদিকরা কীভাবে জনগণের জন্য পর্যবেক্ষক হিসেবে কাজ করে এবং গণতন্ত্র রক্ষায় এবং সমাজে জবাবদিহিতা নিশ্চিত করতে অবদান রাখে তার একটি ভালো উদাহরণ ও দৃষ্টান্ত প্রথিতযশা, সাহসী সাংবাদিক ফয়সাল আজম অপু।’

 

সাংবাদিক ফয়সাল আজম অপু সংস্থা দু’টির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, হাজারো সাংবাদিকের ভীড়ে আমার কাজের মূল্যায়ন করাই ধন্যবাদ জ্ঞাপন করছি। আরও একটি অর্জন, আমার প্রাপ্তির খাতায় যুক্ত হলো–“মাদার তেরেসা শাইনিং পার্সোনালিটি এ্যাওয়ার্ড-২০২৩”

 

বাংলাদেশে সাংবাদিকতায় বিশেষ অবদান রাখায়, মনোনীত হয়েছি আমি। সত্যি এটি আমার আনন্দের বিযয়, তবে এই আনন্দ ও সন্মান শুধু আমার নয়, আমার শুভাকাঙ্ক্ষী, নিউজের ভক্ত, ভালোবাসার মানুষ গুলোর!

 

এই অর্জন, সত্য, বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশে শক্তি, সাহস, স্পৃহা বাড়িয়ে দিলো আরও শতকোটি গুণ। সকলের নিকট দোয়া কামনা করি–

 

উল্লেখ্য, “মাদকের বয়াল থাবা থেকে যুবসমাজকে রক্ষায় আমাদের করণীয়” শীর্ষক আলোচনা সভা, গুণীজন সম্মাননা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে এই আয়োজন করা হয়।

 

উক্ত পুরষ্কার প্রদান অনুষ্ঠানে সাবেক তথ্য সচিব বিটিআরসি’র চেয়ারম্যান ও শেরে বাংলা’র দৌহিত্র সৈয়দ মার্গুব মোর্শেদ এর সভাপতিত্বে, প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের মাননীয় চেয়ারম্যান মোঃ নিজামুল হক নাসিম, প্রধান আলোচক ছিলেন বিচারপতি এস. এম. মজিবুর রহমান, হাই কোর্ট বিভাগ, বাংলাদেশ সুপ্রীম কোর্ট।

 

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন,

প্রফেসর ড. আনিসুজ্জামান মাননীয় উপাচার্য গ্লোবাল ইউনিভার্সিটি,

প্রফেসর ড. হামিদা খানম অধ্যাপক ঢাকা বিশ্ববিদ্যালয়, ড. মোখলেস উর রহমান পিএইচডি, এমপিএ (ইউএসএ) সাবেক সচিব, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার, ডাঃ মোশায়েদ রহমান (মুন) বিশিষ্ট চিকিৎসক ব্যবসায়ী ও সমাজসেবক উপদেষ্টা ৭১ মিডিয়া ভিশন,

প্রফেসর ড. কামাল উদ্দিন আহমেদ সাবেক উপাচার্য শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, পীরজাদা শহীদুল হারুন সাবেক অতিরিক্ত সচিব অর্থ মন্ত্রণালয়, তাশিক আহমেদ উপদেষ্টা (অনুষ্ঠান), এটিএন বাংলা,

বিকর্ণ কুমার ঘোষ সাবেক সচিব গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার,

মোঃ গোলাম ফারুক অধ্যক্ষ, মনোহরদী সরকারি কলেজ, নরসিংদী প্রমূখ।

 

অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন, মঞ্জুর হোসেন ঈসা ভাইস চেয়ারম্যান, ৭১ মিডিয়া ভিশন ও গোলেনুর (রূপা নূর) সিনিয়র নিউজ প্রেজেন্টার, এসএ টিভি।

সার্বিক তত্ত্বাবধানে ছিলেন গোলাম ফারুক মজনু আহ্বায়ক অনুষ্ঠান উদযাপন কমিটি ও আর. কে রিপন নির্বাহী পরিচালক ৭১ মিডিয়া ভিশন।

শেয়ার করুন

আরো দেখুন......