1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
র‍্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ইপিজেড থানার আলোচিত ও চাঞ্চল্যকর ৬ বছরের কণ্যা শিশু ধর্ষণ মামলার পলাতাক আসামি শফিকুল ইসলাম গ্রেপ্তার।  অস্ট্রেলিয়ায় পাঠানোর নামে ভুয়া ভিসা দিয়ে কোটি টাকা হাতিয়ে নিয়েছে মুকসুদপুরের সক্রিয় এক প্রতারক চক্র, প্রশাসনের হস্তক্ষেপ কামনা ভুক্তভোগীদের বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত রিক্সা চালক বাবু মোল্যার কবর জিয়ারত ও পরিবারের খোঁজ খবর নিয়েছে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের প্রতিনিধি দল র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে অস্ত্র হাতে নিয়ে নাশকতা সৃষ্টিকারী, চট্টগ্রামের কুখ্যাত সন্ত্রাসী,মাদক সম্রাট, গ্যাং লিডার,যুবলীগ কর্মী,কিলার ফয়সাল গ্রেপ্তার। পতেঙ্গা থানায় হামলা,ভাংচুর ও সী বীচে চাঁদাবাজীর অভিযোগে মাসুদ করিম গ্রেপ্তার। র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে হত্যা মামলার এজাহারনামীয় আসামি লক্ষ্মীপুর সদর উপজেলা যুবলীগের আহবায়ক ও কুখ্যাত মাদক ব্যবসায়ী মোঃ রাশেদ গ্রেফতার। বটিয়াঘাটা সরস্বতী মাধ্যমিক বিদ্যাপীঠে সিরাতুন্নবী ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত শিবগঞ্জে স্কুল মাঠে গরু ছাগলের হাট ডিবির অভিযানে তালতলীতে ১৮০ ইয়াবা সহ আটক ১ বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহীদ রথিন বিশ্বাসের পরিবারের পাশে গোপালগঞ্জ জেলা প্রশাসক

গোপালগঞ্জে সাংবাদিক কাবুল এর বিরুদ্ধে মিথ্যা মামলা সহ গ্রেফতারের প্রতিবাদে মানব বন্ধন

  • আপডেট সময়ঃ মঙ্গলবার, ১৮ জুলাই, ২০২৩
  • ৫২ জন দেখেছেন

ফকির মিরাজ আলী শেখ, বিশেষ প্রতিনিধি:

আজ মঙ্গলবার ১৮ই জুলাই সকাল ১০টায় প্রেসক্লাব গোপালগঞ্জের সামনে গোপালগঞ্জ জেলার সকল সাংবাদিক সংগঠন এর সাংবাদিকবৃন্দ ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক ইউনিয়ন গোপালগঞ্জ জেলা শাখার উদ্যেগে সাংবাদিক হাজী কাবুল এর বিরুদ্ধে আনিত মিথ্যা মামলা প্রত্যাহার ও হাজী কাবুলকে অবিলন্বে মুক্তির দাবীতে মানব বন্ধন করা হয়।

গত মঙ্গলবার দুপুরে গোপালগঞ্জ জেলা মটর শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক বাংলাদেশ মফস্বল সাংবাদিক ইউনিয়নের সদস্য সচিব,গোপালগঞ্জ এ্যাম্বুলেন্স মালিক সমিতির সহ-সভাপতি হাজী কাবুল মিয়াকে গোপালগঞ্জ জেলা প্রশাসকের কর্যালয়ের আইন শৃংখলা সভা থেকে বের হবার পর পুলিশ তাকে গ্রেফতার করে। জানা যায় গত কয়েকদিন পূর্বে গোপালগঞ্জ সদর উপজেলার মিয়া বাড়ী ও চর সোনাকুড় এর মাঝে পূর্বের এক গোন্ডগোলের রেস ধরে মারামারির সৃষ্টি হয়, ঐ গোন্ডগোলে চর শোনাকুড়ের একজন আহত হয়। ঐ আহত ব্যক্তি কে নিয়ে শুরু হয় এলাকা ভিত্তিক নোংড়া রাজনীতি। । গোপালগঞ্জ বাসীর একটাই প্রশ্ন রেশারেশি করে নির্দোষ ব্যক্তিদের মামলায় নাম দিয়ে ফাঁসানোর চেষ্টা এলাকা ভিত্তিক ভাবে হতে পারে। ব্যপারটা তদন্ত করে দেখবে কে ? এগুলো দেখার দায়িত্ব কার, কেউ মামলা দিলে তা তদন্ত করে দোষিদের আইনের আওতায় এনে বিচারের ব্যবস্থা করা পুলিশের দায়িত্ব। এই ভাবে নির্দোষ লোকদের নামে মিথ্যা মামলা ও গ্রেফতার এর ঘটনা ঘটতে থাকলে পুলিশের উপর থেকে সাধারন মানুষের ভরসা উঠে যাবে।

মানব বন্ধনে প্রেসক্লাব গোপালগঞ্জের সভাপতি বি এম জোবায়ের হোসেন বলেন, ঘটনার সাথে জড়িতদের আইনের আওতায় আনা হোক সেই সাথে আমাদের সহকর্মী হাজী কাবুলের বিরুদ্ধে আনিত মিথ্যা মামলা প্রত্যাহার সহ মুক্তি দেওয়া হোক।

মানব বন্ধনে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ইউনিয়নের গোপালগঞ্জ জেলা শাখার সাধারন সম্পাদক এ জেড আমিনুজ্জামান রিপন বলেন, এলাকায় প্রভাব বিস্তার করা নিয়ে নির্দোষ লোকজনদের মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে এক দল কুচক্রী মহল। হামলার ঘটনার সাথে যারা জড়িত তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হোক। যাদের কে মিথ্যা ও হয়রানি মুলক মিথ্যা মামলা দেওয়া হয়েছ এবং গ্রেফতার করা হয়েছে তাদের কে মুক্তি প্রদান করা হোক। তিনি তার বক্তব্যে আরো বলেন, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ইউনিয়ন গোপালগঞ্জ জেলা শাখার সদস্য সচিব হাজী কাবুল এই হামলার সাথে জড়িত নয়, তাকে ষড়যন্ত্রমূলক ভাবে মামলা দেওয়া হয়েছে এবং গ্রেফতার করা হয়েছে। আমরা মফস্বল সাংবাদিক ইউনিয়ন গোপালগঞ্জ জেলা শাখার পক্ষ থেকে হাজী কাবুলকে মুক্তির দাবী জানাচ্ছি। সাংবাদিক কাবুলকে যে সকল চক্রান্তকারীরা মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার করিয়েছে তাদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে ব্যাবস্থা গ্রহন করা হোক।

এ ব্যপারে গোপালগঞ্জ রিপোটার্স ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মাই টিভির গোপালগঞ্জ জেলা প্রতিনিধি আরিফুল হক বলেন, বিএমইউজে এর সদস্য সচিব হাজী কাবুলের বিরুদ্ধে আনিত মিথ্যা মামলা তদন্ত করে তাকে মুক্তি প্রদান করা হোক।

গোপালগঞ্জ জেলা চ্যানেল এস টিভির প্রতিনিধি কাজী মাহামুদ বলেন মিথ্যা মামলায় গ্রেফতার হওয়া সাংবাদিক হাজী কাবুলকে অতি দ্রুত মুক্তি প্রদান করা হোক সেই সাথে তার বিরুদ্ধে যারা চক্রান্ত করে মামলা দিয়েছে তাদের আইনের আওতায় আনা হোক।

মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন প্রেসক্লাব গোপালগঞ্জের সহ সাধারন সম্পাদক শফিকুর রহমান, সাংগঠনিক সম্পাদক কে,এম সাইফুর রহমান, বিএমইউজে এর গোপালগঞ্জ এর প্রতিষ্ঠাতা সভাপতি মামুনুর রহমান জুয়েল, চ্যানেল এস গোপালগঞ্জ জেলা প্রতিনিধি কাজী মাহামুদ, ফাল্গুনী টিভির মনির মোল্লা,দৈনিক ভোরের পাতার হেমন্ত বিশ্বাস, দৈনিক দেশের কন্ঠের পলাশ সিকদার, আলোকিত প্রতিদিনের শিহাব মোল্লা, সাংবাদিক রেজাউল হক রাজু, ইনামুল সিকদার অনিক, তপু শেখ, সাইফুল ইসলাম, গোলাম রাব্বানী সহ ভুক্তভোগী পরিবার সদস্যরা।

শেয়ার করুন

আরো দেখুন......