1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
নোয়াখালী জেলার সুধারাম থানার চাঞ্চল্যকর হত্যা মামলার এজাহারনামীয় পলাতক আসামি মোঃ রায়হান’কে চট্টগ্রামের পটিয়া থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৭ ও র‌্যাব-১১। সীতাকুণ্ডে মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ যানজট সৈনিক কল্যাণ সংস্থা Uno নিকট খেজুরের বীজ প্রদান বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যাণ সমিতি চট্টগ্রাম জেলা শাখা কমিটির অভিষেক অনুষ্ঠান ও মাস ব‍্যাপি সাংগঠনিক কর্মসূচি 2024 সম্পন্ন। বরগুনার তালতলীতে অবৈধ চোলাই মদসহ আটক ১ জন। “শিক্ষায় কিন্ডারগার্টেন শিক্ষকদের আন্তরিকতা প্রশংসনীয়”– “শিক্ষায় কিন্ডারগার্টেন শিক্ষকদের আন্তরিকতা প্রশংসনীয়” শেরপুরের ঝিনাইগাতী তিনজন হোটেল মালিককে ৬ হাজার টাকা জরিমানা ২ কেজি গাঁজা সহ এক মাদক ব্যবসায়ী বরগুনা ডিবি পুলিশের হাতে আটক।

রাজশাহী জেলার বাঘা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপ নির্বাচন আগামীকাল

  • আপডেট সময়ঃ রবিবার, ১৬ জুলাই, ২০২৩
  • ৮৪ জন দেখেছেন

আব্দুল মান্নান বিশেষ প্রতিনিধিঃ

১৬ জুলাই, ২০২৩ খ্রি: বাঘা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপনির্বাচন আগামীকাল সোমবার ১৭ জুলাই  এই নির্বাচনে, প্রতিদ্বন্দ্বিতা করছেন সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা আ’লীগের সভাপতি ফাতেমা খাতুন( লতা)কলস মার্কা   আরেকজন  বাঘা পৌর সভার সংরক্ষিত ওয়ার্ডের (৭,৮,৯) সাবেক নারী কাউন্সিলর রিনা খাতুন ফুটবল মার্কা প্রতিক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করবেন। শনিবার মধ্যরাতে নির্বাচনী প্রচারণা শেষ হলেও নিরুত্তাপ ভোটে এখন আলোচনা চলছে হোটেল, রেস্তোরাঁ, বাস-টার্মিনাল, স্টেশন, ব্যবসা প্রতিষ্ঠান, গ্রাম-গঞ্জে। ভোটাররা হিসাব-নিকাশ করছেন প্রার্থীদের অতীত নিয়ে। তবে ভোটকেন্দ্র গুলোতে ভোটারদের উপস্থিতির হার কম হবে বলে ধারনা অনেকের।  তবে জয় পরাজয় নির্ধারন হবে জনসমর্থনে।

 

আজ রোববার সকাল থেকে নির্বাচনের উপকরণ ও নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত পুলিশ ও আনসার সদস্যদের কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে দেওয়া হয়। এ জন্য ব্যবহার করা হয়েছে শ্যালো ইঞ্জিন দিয়ে তৈরি যানগুলো। বৈধ কোনো কাগজপত্র না থাকলেও গাড়ির স্বল্পতার কারণে নির্বাচন কর্মকর্তা ও প্রশাসনকে  অনেকটাই ভরসা করতে হয়েছে অবৈধ এসব যানে। অবৈধ যানগুলোও পেয়ে গেছে অলিখিত বৈধতা। নির্বাচন শেষে ফিরে আসবে যানগুলো। পাবে পরিবহন খরচ। জাতীয় নির্বাচনসহ যে কোনো নির্বাচন এলেই অতি জরুরি হয়ে পড়ে এসব অবৈধ যান।

 

সরেজমিনে,উপজেলা নির্বাচন অফিস, বাঘা মডেল উচ্চ বিদ্যালয় মাঠ থেকে যানবাহনগুলো ভোটকেন্দ্রে যেতে দেখা যায়।

উপজেলা নির্বাচন অফিসার ও সহকারি রিটার্নিং অফিসার ফাতেমা খাতুন বলেন,নির্বাচনে পরিবহন হিসেবে যে পরিমাণ গাড়ি দরকার, তা আমাদের নেই। তাছাড়া দূরদূরান্তে অটোভ্যানে উপকরণ পাঠানো অসম্ভব। গাড়ি পাওয়া যায় না। এখন নছিমন, করিমন গাড়িগুলো সবর্ত্র চলাচল করছে। আমাদেরও এসব পরিবহন ব্যবহার করতে হচ্ছে।  এজন্য তাদের পরিবহন খরচ দেওয়া হবে।

 

উপজেলা নির্বাচন কার্যালয় সুত্রে জানা গেছে, আজ সোমবার (১৭ জুলাই’২৩) উপজেলার ৫৯টি কেন্দ্রের ৪২০ টি বুথে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ব্যালটের মাধ্যমে ভোট গ্রহণ  করা হবে। ৫৯জন প্রিজাইটিং অফিসারসহ ৪২০জন সহকারি প্রিজাইটিং অফিসার,৮৪০ জন পোলিং অফিসার নিযোগ দেওয়া হয়েছে।  নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ,আনসার-ভিডিপির পাশাপাশি থাকবে নির্বাহী ম্যাজিষ্ট্রেট, র‌্যাব ও বিজিবির ষ্টাইকিং ফোর্স ।

দুটি পৌরসভা ও সাতটি ইউনিয়ন নিয়ে গঠিত বাঘা উপজেলায়, মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ৬২ হাজার ৬৩৭। এর মধ্যে পুরুষ ৮১ হাজার ৩৬২ এবং নারী  ৮১ হাজার ২৭৫ জন। 

সিনিয়র জেলা নির্বাচন অফিসার ও উপজেলা নির্বাচনে রিটার্নিং অফিসার শাহিনুর ইসলাম প্রামানিক বলেন,ভোটাররা যাতে সুষ্ট সুন্দর পরিবেশে ভোট দিতে পারেন,সেজন্য আইন শৃঙ্খলা থেকে শুরু করে সকল প্রস্তুতি তাদের রয়েছে।

শেয়ার করুন

আরো দেখুন......