1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
র‌্যাব-৭,চট্রগ্রাম’র অভিযানে আলোচিত ও চাঞ্চল্যকর গণধর্ষণ মামলায় “যাবজ্জীবন সাজাপ্রাপ্ত” আসামি মোঃ সুমন গ্রেফতার।  বাঘায় মোটরসাইকেল আরোহী নিহত এক ,গুরুতর আহত দুই। আমতলীতে হিরন হত্যা মামলার প্রধান আসামি নয়ন মৃধা গ্রেপ্তার  সাজেকে কাচালং নদীতে ফুল ভাসানোর মধ্য দিয়ে বিঝু উৎসবের সুচনা পুলিশি তৎপরতা ও আন্তরিক ভূমিকায় মানসিক ভারসাম্যহীন (পাগল) মহিলার বাচ্চা প্রসবে সহযোগিতা । ভোটারদের টাকা দিতে বাঁধা দেওয়ায় ছুরিকাঘাতে চেয়ারম্যান সমর্থককে হত্যা। শেরপুর পুলিশ লাইন্সে পবিত্র ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত শিকড় ঝিনাইগাতীর উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প, ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ঈদের শুভেচ্ছা জানালেন সেবক, কামরুজ্জামান (বাবলু কেন্দ্রীয় কৃষি ও সমবায় বিষয়ক উপ-কমিটির (সদস্য) জামালপুরের সানন্দবাড়ীতে অসকস বাংলাদেশের পক্ষ থেকে ঈদ সামগ্রী উপহার হতদরিদ্রদের

পতেঙ্গা বোর্ড ক্লাব বিনোদন পার্কে দর্শানার্থীদে উপচে পড়া ভিড় ….

  • আপডেট সময়ঃ শুক্রবার, ৩০ জুন, ২০২৩
  • ৬৯ জন দেখেছেন

হোসেন বাবলা:৩০জুন, চট্রগ্রাম নগরীর কর্ণফুলী নদীর কূল ঘেঁষা-পতেঙ্গা বোর্ড ক্লাব বিনোদন পার্কে এবার পর্যটক ও দর্শনার্থীদের উপচে পড়া ভিড় দেখা গেছে। পর্যটন শিল্পের আঁধার কেটে দেখা মিলছে আশার আলো।

তবে যাতায়াত বিড়ম্বনা ও বিনোদন পার্কে এলাকায় শিশু খাবার,কোমল পানীয়,চা- নাস্তার দ্বিগুণ দামে পর্যটক ও দর্শনার্থীদের তীব্র অসন্তোষ প্রকাশ করার অভিযোগ উঠেছে। প্রশাসনও নীরব এবং ক্লাবের পরিচালনাধীন পার্কের কোন দায়িত্বশীল ব্যক্তিবর্গ অভিযোগ বিষয়ে কথা বলতে নারাজ।

ট্যুরিস্ট পুলিশ বলছে, পর্যটকের ভিড় বেড়ে যাওয়ায় বাড়তি নিরাপত্তা দিতে হচ্ছে তাদের এবং অন্যান্য সমস্যা বলী বিষয়ে দ্রুত সেবা দিতে কাজ করে যাচ্ছে টিম ও বিচ ম্যানেজম্যান্ট কমিটি।

 

নৈসর্গিক – প্রাকৃতিক সৌন্দর্য্যের বেলাভূমি চট্টগ্রামের কর্ণফুলী নদীর কূল ঘেঁষা-পতেঙ্গা নগরীর কোলাহল পেরিয়ে মাত্র ১৬ কিলোমিটার দূরে চোখে পড়বে উত্তাল বিশাল জলরাশির বঙ্গোপসাগর।

সৈকতের চারপাশে প্রকৃতির নৈসর্গিক মনলোভা দৃশ্যের হাতছানির সঙ্গে সমুদ্রবন্দরের কর্মব্যস্ততা আর বিশাল সমুদ্রের সঙ্গে কর্ণফুলী নদীর মিলনমেলা।

সাগর পাড়ের বালুকাবেলা, বাতাসের শোঁ শোঁ শব্দ মন ভরিয়ে দেয় পর্যটকদের।

তাই পর্যটকরা চট্টগ্রামে আসলে পতেঙ্গা বোর্ড ক্লাব বিনোদন পার্ক, বিমানবন্দরের উঠানামা দৃশ্য না দেখে যাওয়া হয় না কারোই!

নগরের তীব্র যানজট, যান্ত্রিক‌ শহরের বন্ধীদশা মুক্তির আনন্দ পেতে তাই দূর-দূরান্ত থেকে  দল বেধে বিনোদন পার্কে ও সৈকতে  ছুটে আসছেন পর্যটকরা।

তাইতো ঈদের ২য় দিন উপচে পড়া ভিড়ে এক অন্যের গাঁয়ে, কাঁধে কাঁধ মিলিয়ে উপভোগ করছেন নৈসর্গিক সৌন্দর্য্য।

পতেঙ্গার ঐতিহ্যবাহী খাবার কাঁকড়া ভাজির কদর , কোমল পানীয় চা- নাস্তা, ফুচকা,ঝাল , চিংড়ি মাছ ভাজা এবং অন্যান্য খাবার নিয়ে আগতদের আগ্রহ বেশি থাকলেও দামে পর্যটকদের মনে আক্রোশ।আর কাঁকড়ার দোকানে ভিড় করছে দর্শনার্থীরা।

পর্যটক-দর্শনার্থীদের মন্তব্য মে,কাঁদামাটি মিশ্রিত বালুকাময় এই বিনোদন পার্কে ও নিকটস্থ সৈকতকে থাইল্যান্ডের পাতায়া বিচের আদলে সাজানো গেলে পর্যটকদের ভিড় আরো বাড়বে মনে করছেন সংশ্লিষ্টরা।

পর্যটকদের জন্য ৫০টাকা গেট‌ ফি দিয়ে প্রবেশ করে বিনোদন উপভোগে শিশুদের খেলার সরঞ্জাম এবং কিটজোন‌ ছাড়াও অভিভাবকদের জন্য বসা ও হাঁটার ব্যবস্থা আরও বাড়িয়ে বিনোদন চর্চায় মনোনিবেশ করতে বিশেষ ভূমিকা রাখতে পারে।

আর বন্ধ ও বিশেষ দিনে কিছু সাংস্কৃতিক অনুষ্ঠান ও বিনোদন মূলক কর্মকান্ড থাকলে দর্শনার্থীদের আকর্ষণ আরো বাড়বে।

শেয়ার করুন

আরো দেখুন......