1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
র‌্যাব-৭,চট্রগ্রাম’র অভিযানে আলোচিত ও চাঞ্চল্যকর গণধর্ষণ মামলায় “যাবজ্জীবন সাজাপ্রাপ্ত” আসামি মোঃ সুমন গ্রেফতার।  বাঘায় মোটরসাইকেল আরোহী নিহত এক ,গুরুতর আহত দুই। আমতলীতে হিরন হত্যা মামলার প্রধান আসামি নয়ন মৃধা গ্রেপ্তার  সাজেকে কাচালং নদীতে ফুল ভাসানোর মধ্য দিয়ে বিঝু উৎসবের সুচনা পুলিশি তৎপরতা ও আন্তরিক ভূমিকায় মানসিক ভারসাম্যহীন (পাগল) মহিলার বাচ্চা প্রসবে সহযোগিতা । ভোটারদের টাকা দিতে বাঁধা দেওয়ায় ছুরিকাঘাতে চেয়ারম্যান সমর্থককে হত্যা। শেরপুর পুলিশ লাইন্সে পবিত্র ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত শিকড় ঝিনাইগাতীর উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প, ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ঈদের শুভেচ্ছা জানালেন সেবক, কামরুজ্জামান (বাবলু কেন্দ্রীয় কৃষি ও সমবায় বিষয়ক উপ-কমিটির (সদস্য) জামালপুরের সানন্দবাড়ীতে অসকস বাংলাদেশের পক্ষ থেকে ঈদ সামগ্রী উপহার হতদরিদ্রদের

নওগাঁয় সদর উপজেলার ৮৯০ কৃষকের মধ্যে কৃষি প্রনোদনাস্বরুপ বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরন

  • আপডেট সময়ঃ সোমবার, ২৬ জুন, ২০২৩
  • ৪৯ জন দেখেছেন

কামাল উদ্দিন টগর, নওগাঁ প্রতিনিধি : নওগাঁয় প্রান্তিক ও ক্ষুদ্র কৃষকদের মধ্যে কৃষি প্রনোদনা হিসেবে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরন করা হয়েছে।

 

সোমবার দুপুরে নওগাঁ সদর উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বীজ ও রাসায়নিক সার বিতরন করেন সদর আসনের সংসদ সদস্য ব্যারিষ্টার নিজাম উদ্দিন জলিল জন।

 

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও সদর উপজেলা প্রশাসনের যৌথ আয়োজনে বীজ ও রাসায়নিক সার বিতরন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর্জা ইমাম উদ্দিন।

 

এ সময সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোঃ রফিকুল ইসলাম, উপজেলা কৃষি অফিসার মনরুল ইসলাম,  উপজেলা ভাইস চেয়ারম্যান ইলিয়াস তুহিন রেজা এবং উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাহনাজ আক্তার নাইস বক্তব্য রাখেন।

 

অনুষ্ঠানে চলতি মওসুমে  সদর উপজেলার ৭২০ জন রোপা আমন চাষীদের প্রত্যেককে ৫ কেজি করে বীজ, ১০কেজি করে ডিএপি এবং ১০ কেজি করে এমওপি সার প্রদান করা হয়।

 

১৫০ জন গ্রীষ্মকালীন পেঁয়াজ চাষীদের প্রত্যেককে ১ কেজি করে বীজ, ২০ কেজি করে ডিএপি এবং ২০ কেজি করে এমওপি সার দেয়া হয়।

 

হাইব্রীড রোপা আমন চাষের ক্ষেত্রে ২০ জন কৃষকের প্রত্যেককে কেবলমাত্র ২ কেজি করে বীজ প্রদাননকরা হয়েছে।#

শেয়ার করুন

আরো দেখুন......