1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
শ্রীপুর পৌর ৬ নং ওয়ার্ড পূর্ব পাড়া গ্রামে মুরুব্বী,ছাত্র ও যুবকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে শেরপুরের শ্রীবরদীতে শিশু ধর্ষণ চেষ্টার মামলায় ধর্ষক গ্রেপ্তার জনাব আকবর আলী খান, পিপিএম, অফিসার ইনচার্জ, শ্রীপুর থানা। গাজীপুর জেলায় মার্চ/২০২৪ মাসের অপরাধ সভায় শ্রেষ্ট অফিসার নির্বাচিত হন। আমতলীতে ডায়রিয়ার প্রকোপ,হাসপাতালে তীব্র শয্যা সংকট র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ১২ বছরের শিশু আজিম হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি রনি আক্তার ০৮ বছর পর  গ্রেফতার। শেরপুরের ভুয়া পুলিশ পরিচয়ে বিবাহ, অর্থ আত্মসাৎ প্রদানকারীর সহযোগী গ্রেপ্তার এশিয়ান টেলিভিশনের কুতুবদিয়া প্রতিনিধির উপর হামলা গোবিন্দগঞ্জে মাহবুর হত্যার আসামিদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত বাগেরহাট কল্যাণ সোসাইটি’র ঈদ পূর্ণমিলনী সম্পন্ন জামিন চেয়ে আবারও আবেদনের প্রস্তুতি মিন্নি’র

আনোয়ারায় পশুর হাটগুলোতে অতিরিক্ত হাসিল আদায়ের অভিযোগ

  • আপডেট সময়ঃ রবিবার, ২৫ জুন, ২০২৩
  • ৪৪ জন দেখেছেন

এস,এম,মঈনউদ্দীন,আনোয়ারা (চট্টগ্রাম) সংবাদদাতা :: কোরবানির ঈদকে সামনে রেখে চট্টগ্রামের আনোয়ারা উপজেলায়  বসেছে ১২টি পশুর হাট। এসব পশুর হাটগুলোতে সরকারের নির্ধারিত হাসিলের কয়েকগুন বেশি টাকা আদায় করছেন ইজারাদাররা। প্রকাশ্যে এ অনিয়ম চললেও বিষয়টি জেনেশুনে নীরব ভূমিকায় রয়েছেন উপজেলা প্রশাসনের কর্মকর্তারা। এবার সরকার গরু প্রতি সরকারি রেট ৬শ টাকা ও ছাগল প্রতি ১৬০ টাকা নির্ধারিত থাকলেও আদায় করা হচ্ছে  কয়েকগুন বেশী। সুনির্দিষ্ট অভিযোগকারী না পাওয়ার অজুহাতে ইজারাদারদের বাড়তি হাসিল আদায়ে বাধা দিচ্ছেন না উপজেলা প্রশাসন। এতে চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে ক্রেতা-বিক্রেতাকে। অতিরিক্ত হাসিল আদায় বন্ধে ইজারাদারের বিরুদ্ধে ব্যবস্থা নিতে জেলা প্রশাসকের হস্তক্ষেপ কামনা করেছেন ক্ষুদ্ধ ক্রেতা-বিক্রেতারা।

এ ব্যাপারে আনোয়ারা উপজেলা নির্বাহী অফিসার মো: ইশতিয়াক ইমন বলেন, আমরা এখনো পর্যন্ত অতিরিক্ত হাসিল আদায় করার অভিযোগ পায় নি। সরকারি নির্ধারিত হাসিলের অতিরিক্ত হাসিল আদায় করার অভিযোগ ফেলে সাথে সাথে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।

এব্যাপারে স্থানীয় সরকারের উপ পরিচালক ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাকিব হাসান বলেন, কোন ক্রেতা-বিক্রেতা যদি আমাদের কাছে অভিযোগ দেন তাহলে অভিযান পরিচালনা করা হবে।

জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট  আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, কোনো পশুর হাটে সরকার নির্ধারিত হাসিলের চেয়ে বেশি আদায়ের সুযোগ নেই। বিষয়টি তদারকি করতে উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নির্দেশনা দেয়া আছে। এর পরও ইজারাদাররা অতিরিক্ত হাসিল আদায় করলে বিষয়টি খোঁজ নিয়ে তাদের বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান।

শেয়ার করুন

আরো দেখুন......