1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
খুলনা বটিয়াঘাটা উপজেলা পরিষদ নির্বাচন জমে উঠেছে,চেয়ারম্যান পদে লড়াই হবে রাহুল,শিমু,মিলন ও নিতাই মধ্যে। বদলগাছী উপজেলার মিঠাপুর ইউনিয়নের ২৪ ও ২৫ অর্থ বছরের প্রায় সাড়ে ৪ কুঠি টাকার উন্মুক্ত বাজেট ঘোষণা করেন চেয়ারম্যান । ঝিনাইগাতীতে আদিবাসী শিশু ধর্ষণের দায়ে গ্রেপ্তার-১ মহাসড়কে অপরিকল্পিত ব্রিজ ভোগান্তির শেষ নেই লক্ষ্য লক্ষ্য মানুষের সাংবাদিক পরিচয়ে চাঁদা দাবি ও চাঁদা আদায়সহ নগ্ন ভিডিও ধারণের ঘটনায় ভুয়া সাংবাদিকসহ গ্রেফতার-০৩ চট্টগ্রামে ঘূর্ণিঝড় ‘রেমাল’মোকাবেলায় বিভিন্ন কর্মসূচির তৎপরতায় মেট্রোপলিটন পুলিশ বাবাকে পিটিয়ে পঙ্গু করার অভিযোগ উঠেছে ছেলে এবং পুত্র বধুর বিরুদ্ধে গভীর নলকূপের ট্রান্সফরমার চুরি করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে অজ্ঞাত এক যুবকের মৃত্যু হয়েছে। র‌্যাব-৭,চট্রগ্রাম’র অভিযানে যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফজলুল করিম হত্যা মামলার প্রধান আসামি ছাত্রলীগের যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ শাকিল হোসেন গ্রেফতার।  ঘূর্ণিঝড় রেমালে বন্দরের সব কার্যক্রম বন্ধ ঘোষণা অ্যালার্ট-৪ জারি

ক্যারাম বোর্ড অত্যন্ত জনপ্রিয় খেলা।

  • আপডেট সময়ঃ মঙ্গলবার, ২০ জুন, ২০২৩
  • ৯১ জন দেখেছেন

খলিলুর রহমান, চট্রগ্রাম:-ক্যারাম খেলার অজানা কিছু নিয়মকানুন, ঘরোয়া খেলা বা ইনডোর গেমসের মধ্যে ক্যারাম বোর্ড অত্যন্ত জনপ্রিয় খেলা। শহর এবং গ্রামের সর্বস্তরেই এ খেলার প্রচলন রয়েছে। ফলে আমাদের দেশের অধিকাংশ ছেলে মেয়েই ক্যারাম খেলায় পারদর্শী।

কেবলমাত্র ছেলে মেয়ের মধ্যেই এ খেলার প্রচলন সীমাবদ্ধ নয়। বয়স্ক এবং প্রবীণদের কাছেও ক্যারাম খেলার জুড়ি নেই। স্বল্প খরচে এমন একটা ভাল খেলা আর নেই। তাছাড়া জায়গা বা প্লেয়িং এরিয়াও কম প্রয়োজন হয় বলে অনেকে ঘরে স্ত্রী, পুত্র কন্যা নিয়ে অবসরে ক্যারাম খেলে থাকেন।এ ক্ষেত্রে এমন একটি ভাল খেলাকে শহরের বিভিন্ন এলাকার অলি গলিতে ক্যারাম খেলতে দেখা যায়।

সুস্থ দেহ সুস্থ মন, সুখি ও সুন্দর জীবন। জীবনে সুখি হতে হলে দেহ ও মনের সুস্থতা জরুরি।দেহ ও মনকে সুস্থ রাখতে হলে শরীর চর্চা করাও একান্ত জরুরি।আর এ শরীর চর্চা করার অনেকগুলো মাধ্যমের মধ্যে অন্যতম একটি উপায় হল ক্যারাম খেলা।

খেলাধুলার মাধ্যমে আবসর সময় কাটানোর পাশাপাশি শরীরচর্চাও হয়।

খেলাধুলার ফলে সমাজে পরিচিতজনের সংখ্যা বৃদ্ধি পায়, নিজের মর্যদা ও সম্মান বৃদ্ধি পায়।

খেলাধুলা মানুষকে সৎ ও ন্যায় পরায়ন হতে শিক্ষা দেয়। খেলাধুলার মাধ্যমে শারীরিক ও মানসিক বিকাশ ঘটানো সম্ভব হয়।

হয়তো অবসর সময় কাটানো সুস্হতার জন্যই চট্রগ্রাম মহানগরীর পতেঙ্গা,ইপিজেড, বন্দর,কর্ণফুলি, হালিশহরসহ বিভিন্ন থানা এলাকার অলি,গলিতে ক্যারাম খেলা প্রচলন রয়েছে।

 

শেয়ার করুন

আরো দেখুন......