1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
র‌্যাব-৭,চট্রগ্রাম’র অভিযানে আলোচিত ও চাঞ্চল্যকর গণধর্ষণ মামলায় “যাবজ্জীবন সাজাপ্রাপ্ত” আসামি মোঃ সুমন গ্রেফতার।  বাঘায় মোটরসাইকেল আরোহী নিহত এক ,গুরুতর আহত দুই। আমতলীতে হিরন হত্যা মামলার প্রধান আসামি নয়ন মৃধা গ্রেপ্তার  সাজেকে কাচালং নদীতে ফুল ভাসানোর মধ্য দিয়ে বিঝু উৎসবের সুচনা পুলিশি তৎপরতা ও আন্তরিক ভূমিকায় মানসিক ভারসাম্যহীন (পাগল) মহিলার বাচ্চা প্রসবে সহযোগিতা । ভোটারদের টাকা দিতে বাঁধা দেওয়ায় ছুরিকাঘাতে চেয়ারম্যান সমর্থককে হত্যা। শেরপুর পুলিশ লাইন্সে পবিত্র ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত শিকড় ঝিনাইগাতীর উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প, ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ঈদের শুভেচ্ছা জানালেন সেবক, কামরুজ্জামান (বাবলু কেন্দ্রীয় কৃষি ও সমবায় বিষয়ক উপ-কমিটির (সদস্য) জামালপুরের সানন্দবাড়ীতে অসকস বাংলাদেশের পক্ষ থেকে ঈদ সামগ্রী উপহার হতদরিদ্রদের

লালমোহনে গ্রামীণ ব্যাংকের বৃক্ষ রোপণ অভিযান

  • আপডেট সময়ঃ রবিবার, ১৮ জুন, ২০২৩
  • ৫৯ জন দেখেছেন

রিয়াজ উদ্দিন,গ্রামীণ জনগণকে বৃক্ষ রোপণে উৎসাহিত করার জন্য গ্রামীণ ব্যাংক দেশব্যাপী বৃক্ষ রোপণ সপ্তাহ ও বৃক্ষ রোপণ অভিযান কর্মসূচির আয়োজন করে। চলতি বছর গ্রামীণ ব্যাংকের ২০ কোটি চারা লাগানোর অংশ হিসেবে পরিবেশের ভারসাম্য রক্ষায় সামাজিক ও সবুজ বনায়নের জন্য ভোলা যোনের লালমোহন এরিয়াতে বিভিন্ন শাখায় সদস্যদের মাঝে গাছের চারা বিতরণ করা হয়। এরই ধারাবাহিকতায় ১৮ জুন রবিবার সকালে পশ্চিম চরউমেদ লালমোহন শাখা ও ওসমানগঞ্জ চরফ্যাশন শাখায় সদস্যদের মাঝে গাছের চারা বিতরণ করা হয়েছে। গ্রামীণ ব্যাংক ২৫নং সপ্তাহকে গাছের চারা লাগানোর বিশেষ সপ্তাহ ও ২০ জুনকে গাছের চারা লাগানোর বিশেষ দিন বা বৃক্ষ রোপণ দিবস হিসেবে ঘোষণা করেছে। বৃক্ষ রোপণ সপ্তাহ সফল করার জন্য গ্রামীণ ব্যাংকের প্রতিটি যোন, এরিয়া ও শাখাতে নিরলসভাবে কাজ করছে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে গ্রামীণ ব্যাংক লালমোহন এরিয়ার এরিয়া ম্যানেজার এস,এম, কবির হোসন বলেন, সবুজ বনায়নে কাজ করছে গ্রামীণ ব্যাংক। জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবিলা ও পরিবেশের ভারসাম্য রক্ষায় প্রধানমন্ত্রীর নির্দেশনা ও গ্রামীণ ব্যাংকের চেয়ারম্যানের উদ্যোগে ২০২৩ সালে সারাদেশে ২০ কোটি গাছের চারা বিতরণের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

সদস্যদের মাঝে চারা বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, গ্রামীণ ব্যাংকের পক্ষ থেকে ভোলা জেলায় ৫০ লক্ষ গাছের চারা বিতরণ করা হবে। এরমধ্যে লালমোহন এরিয়াতে ৬ লক্ষ বৃক্ষের চারা বিতরণ করা হবে।

এসময় পশ্চিম চর উমেদ লালমোহন শাখার ম্যানেজার শংকর মজুমদার, সেকেন্ড ম্যানেজার মোঃ জহিরুল ইসলাম, সম্মানিত অতিথি লালমোহন সরকারি শাহবাজপুর কলেজে’র ইংরেজি বিভাগের প্রভাষক মোঃ শাহে আলম, পশ্চিম চরউমেদ লালমোহন শাখার অফিসার মোয়াজ্জেম হোসেন, ওসমানগঞ্জ চরফ্যাশন শাখার ম্যানেজার মোঃ হেলাল উদ্দিন, সেকেন্ড ম্যানেজার অসীম চন্দ্র রায়সহ আরো অনেকে উপস্থিত ছিলেন। উল্লেখ্য এর আগে গত ১১ জুন কালমা লালমোহন, শম্ভুপুর তজুমদ্দিন, ১২ জুন রমাগঞ্জ লালমোহন, ১৩ জুন চরভুতা লালমোহন, ধলীগৌর নগর লালমোহন, ১৪ জুন লালমোহন ও ফরাজগঞ্জ লালমোহন, ১৫ জুন বদরপুর লালমোহন ও দেউলা বোরহানউদ্দিন শাখায় গাছের চারা বিতরণ করা হয়েছে।

শেয়ার করুন

আরো দেখুন......