1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
শ্রীপুর পৌর ৬ নং ওয়ার্ড পূর্ব পাড়া গ্রামে মুরুব্বী,ছাত্র ও যুবকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে শেরপুরের শ্রীবরদীতে শিশু ধর্ষণ চেষ্টার মামলায় ধর্ষক গ্রেপ্তার জনাব আকবর আলী খান, পিপিএম, অফিসার ইনচার্জ, শ্রীপুর থানা। গাজীপুর জেলায় মার্চ/২০২৪ মাসের অপরাধ সভায় শ্রেষ্ট অফিসার নির্বাচিত হন। আমতলীতে ডায়রিয়ার প্রকোপ,হাসপাতালে তীব্র শয্যা সংকট র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ১২ বছরের শিশু আজিম হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি রনি আক্তার ০৮ বছর পর  গ্রেফতার। শেরপুরের ভুয়া পুলিশ পরিচয়ে বিবাহ, অর্থ আত্মসাৎ প্রদানকারীর সহযোগী গ্রেপ্তার এশিয়ান টেলিভিশনের কুতুবদিয়া প্রতিনিধির উপর হামলা গোবিন্দগঞ্জে মাহবুর হত্যার আসামিদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত বাগেরহাট কল্যাণ সোসাইটি’র ঈদ পূর্ণমিলনী সম্পন্ন জামিন চেয়ে আবারও আবেদনের প্রস্তুতি মিন্নি’র

বদলগাছীতে কাবিটা প্রকল্পের টাকা আত্মসাতের নিউজ করায় প্রকাশ্যে সাংবাদিককে মারপিট থানায় অভিযোগ,

  • আপডেট সময়ঃ সোমবার, ১২ জুন, ২০২৩
  • ৫৯ জন দেখেছেন

বদলগাছী  প্রতিনিধিঃ নওগাঁ। নওগাঁর বদলগাছীতে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শ্রী ভগিরত কুমার ও তার সহযোগীদের বিরুদ্ধে।দৈনিক দেশ বার্তা পত্রিকার নওগাঁ জেলা প্রতিনিধি সাংবাদিক সংস্হা বদলগাছীর যুগ্ন সাধারন সস্পাদক মুজাহিদ হোসেনকে প্রকাশ্যে মারপিঠ সহ মোবাইল ভাংচুরের ঘটনা ঘটেছে। উক্ত বিষয়ে বদলগাছী থানায় সাংবাদিক সংস্থা বদলগাছীর সিদ্ধান্ত মোতাবেক থানায়  অভিযোগ করেন সাংবাদিক মজাহিদ ।

জানা গেছে গত ৮/৬/২৩ইং তারিখ শুক্রবার  দুপুর পৌনে ১ টার দিকে বদলগাছী  থানা গেটের সামনে  ঘটনাটি ঘটেছে। স্থানীয় সংবাদকর্মীরা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে হামলকারীকে দ্রুত আইনের আওতায় আনার দাবী জানিয়েছে থানার ইনচার্জ অফিসার আতিয়ার রহমানের কাছে । মারধরের শিকার সংবাদকর্মী জাতীয় দৈনিক দেশ বার্তা পত্রিকার নওগাঁ জেলা প্রতিনিধি ও সাংবাদিক সংস্থা,বদলগাছীর যুগ্ম সাধারন সম্পাদক  দায়িত্ব পালনে স্বচেষ্ট।

 

প্রত্যক্ষদর্শীরা জানান,  আওয়ামী লীগ নেতা শ্রী ভগিরত কুমার ও তার কয়েকজন সহযোগী মিলে প্রকাশ্যে হামলা চালিয়ে আহত করেছেন সংবাদকর্মী মুজাহিদ হোসেন কে। গত ২০২১-২২ অর্থবছরে উপজেলার বদলগাছী ছোট যমুনা নদীর  বাঁধের পাকা রাস্তা হতে কেন্দ্রীয় ও আশ্রমের রাস্তায় মাটি ভরাটসহ ইট সোলিং করণ কাজে ৩ লক্ষ ৪০ হাজার ৪৬৮ টাকা বরাদ্দ দেওয়া হয়। আর এই প্রকল্পের জন্য বদলগাছী উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শ্রী ভগিরত কুমারকে প্রকল্প সভাপতি করে  নামমাত্র কাজ করে সমুদয় টাকা উত্তোলন করা হয়েছে। এমন নিউজ করায়  আমার উপর স্থানীয় আ’লীগ নেতা ভগিরত কুমার ক্ষিপ্ত ছিলেন।তিনি বলেন আমি বিষয় টি তাকে বারংবার বলেছি কিন্তু তিনি বলেন আমার নাম নেই।

 

দুপুরে থানা গেটের সামনে যাওয়ার সময় আওয়ামী লীগ নেতা ভগিরত কুমার আমার  পথরোধ করে এবং  বলে,  এই আমি আওয়ামীলীগের নেতা হে কার অনুমতি নিয়ে নিউজ করেছিছ।তোকে এত সাহস কে দিয়েছে আজকে তোকে সাংবাদিকতা শিখিয়ে দিবো আওয়ামী লীগ ক্ষমতায় । কথা-কাটাকাটির এক পর্যায়ে  আ’লীগ নেতা ভগিরত কুমার ও তার সহযোগীরা প্রকাশ্যে হাতে থাকা  টাচ মোবাইল ফোন আছাড় মেরে ফেলে দিয়ে মারপিঠ  করে। এবং তার দুই হাত দিয়ে শ্বাস রুদ্ধ করে হত্যার চেষ্টা করেন সাংবাদিক মজাহিদ কর।।

 

সংবাদকর্মী মুজাহিদ হোসেন আরও বলেন, এ ঘটনায় অভিযুক্ত আওয়ামী লীগ নেতা ও তার সহযোগীদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। তবে বদলগাছী থানা পুলিশ এখনও পর্যন্ত নীরব ভূমিকায় রয়েছেন।

 

সাংবাদিকের ওপর  অভিযুক্ত  হামলা কারী উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, ভগিরত কুমারের সাথে একাধিকবার মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

 

সাংবাদিক সংস্থার সভাপতি বীরমুক্তিযোদ্ধা ওয়াজেদ আলী বলেন,আমি সঠিক সুবিচার কামনা করি।

 

বিএমএস এস রাজশাহী বিভাগীয় কমিটির সহ সভাপতি ও দৈনিক ইনকিলাবের সাংবাদিক এনামুল কবীর এনাম বলেন, যে জন প্রেমের ভাব জানে না,তার সনে হয় না প্রেমের লেনা দেনা,এবং তিনি বলেন  সরকারি অর্থ আত্মসাত করবে নেতার আদর্শে কথা না বলে,  আমি আওয়ামী লীগের নেতা বলে মারপিট করার ক্ষমতা নেতার আদর্শের পরিপন্থী বলে মনে করি । বরং তিনি তার কাছে রিকুয়েস্ট অথবা সঠিক না হলে  আইনগত ব্যবস্থায় যেতে পারতেন, সাংবাদিকদের উপর নির্যাতন চালানোর পর সবাই আপোষ করতে চায়, সাংবাদিকগন বেদনা ও প্রেম লালন করতে জানেন ।

 

বদলগাছী উপজেলা আওয়ামী লীগের সঙ্গে আবু খালেদ বুলুর কাছে  মোবাইল ফোনে জানতে চাইলে তিনি বলেন আমি সাংবাদিকদের বিষয়ে মোবাইল ফোনে কোন মন্তব্য দিতে চাই না বলে ফোন কেটে দেন।

উপজেলা  আওয়ামী লীগের সাধারণ সম্পাদককে ফোনে না পেয়ে,  যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক চেয়ারম্যান আঃ সালাম এর কাছে মোবাইল ফোনে  প্রকল্পের সভাপতি কাগজে থাকার পর অস্বীকার এবং সাংবাদিক কে মারপিট বিষয় টি আপনি কিভাবে দেখবেন, জানতে চাইলে তিনি বলেন, বিষয়টি দুঃখ জনক, সে প্রকল্পের সভাপতি সোহার্দ্য সম্পর্কের মাধ্যমে বলা উচিত ছিল ভাই   এবং তিনি আপোষ  করার জন্য  দৈনিক ইনকিলাবের সাংবাদিক এনাম কে  অনুরোধ জানান।

বাংলাদেশ প্রেস ক্লাব রাজশাহী বিভাগীয় কমিটির সভাপতি আঃহালিম মন্ডল বলেন, আমরা মিলিত ভাবে সিদ্ধান্ত নিব মামলা করতে।

বদলগাছী থানার অফিসার ইনচার্জ ওসি মোঃআতিয়ার রহমান বলেন, অভিযোগ পেয়েছি ভাই  তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে,। বিষয় টি সকল সাংবাদিকদের মধ্যে ক্ষোভের উদ্রেক দেখা দিয়েছে।

এনামুল কবীর এনাম বদলগাছী নওগাঁ

শেয়ার করুন

আরো দেখুন......