1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
শ্রীপুর পৌর ৬ নং ওয়ার্ড পূর্ব পাড়া গ্রামে মুরুব্বী,ছাত্র ও যুবকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে শেরপুরের শ্রীবরদীতে শিশু ধর্ষণ চেষ্টার মামলায় ধর্ষক গ্রেপ্তার জনাব আকবর আলী খান, পিপিএম, অফিসার ইনচার্জ, শ্রীপুর থানা। গাজীপুর জেলায় মার্চ/২০২৪ মাসের অপরাধ সভায় শ্রেষ্ট অফিসার নির্বাচিত হন। আমতলীতে ডায়রিয়ার প্রকোপ,হাসপাতালে তীব্র শয্যা সংকট র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ১২ বছরের শিশু আজিম হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি রনি আক্তার ০৮ বছর পর  গ্রেফতার। শেরপুরের ভুয়া পুলিশ পরিচয়ে বিবাহ, অর্থ আত্মসাৎ প্রদানকারীর সহযোগী গ্রেপ্তার এশিয়ান টেলিভিশনের কুতুবদিয়া প্রতিনিধির উপর হামলা গোবিন্দগঞ্জে মাহবুর হত্যার আসামিদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত বাগেরহাট কল্যাণ সোসাইটি’র ঈদ পূর্ণমিলনী সম্পন্ন জামিন চেয়ে আবারও আবেদনের প্রস্তুতি মিন্নি’র

কুমিল্লায় সাংবাদিকদের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন করেছে স্থানীয় সাংবাদিক সমাজ।

  • আপডেট সময়ঃ শনিবার, ১০ জুন, ২০২৩
  • ৪৫ জন দেখেছেন

কুমিল্লা প্রতিনিধি:বাংলাদেশ সাংবাদিক সমিতি, কুমিল্লা জেলার সাধারণ সম্পাদক এবং দৈনিক আমাদের কুমিল্লা’র ব্যবস্থাপনা সম্পাদক শাহাজাদা এমরানসহ তিন সাংবাদিকের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দায়েরের ঘটনায় প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি পালন করেছেন সাংবাদিকরা। এ সময় সাজানো ও মিথ্যা মামলাটি দ্রুত প্রত্যাহারের দাবি জানানো হয়েছে।

শুক্রবার (৯ জুন) বেলা ১১ টায় কুমিল্লা নগরীর প্রাণকেন্দ্র কান্দিরপাড়ের টাউনহলের সামনে এ কর্মসূচি পালন করেছেন কুমিল্লায় কর্মরত সাংবাদিকরা।

এ সময় মিথ্যা মামলাটি প্রত্যাহার না হলে কুমিল্লা-৭ (চান্দিনা) আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্তের সকল ইতিবাচক সংবাদ বর্জনের ঘোষণা দেন বক্তারা।বাংলাদেশ সাংবাদিক সমিতি, কুমিল্লা জেলার আয়োজনে প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেছেন, ডা. প্রাণ গোপাল দত্ত এমপির যেই অনুসারী সাংবাদিকদের বিরুদ্ধে মামলাটি দায়ের করেছেন- আমরা মনে করি তিনি প্রাণ গোপালকে রাজনৈতিকভাবে তি করার জন্যই এই কাজটি করেছেন। কারণ ডা. প্রাণ গোপালকে নিয়ে যেই সংবাদের জন্য আদালত পর্যন্ত গড়িয়েছেন- তার জন্য তিনি একটি বিবৃতি বা প্রতিবাদ দিতে পারতেন। কিন্তু সেটা না করে মামলা কেন করতে হলো? এ ঘটনা থেকে স্পষ্ট বোঝা যাচ্ছে- মামলাটি সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট এবং ষড়যন্ত্রমূলক।

বক্তারা আরো বলেন, চান্দিনা থেকে এমপির যেই অনুসারী মামলাটি করেছেন অনতিবিলম্বে মামলাটি প্রত্যাহর করবেন, করতে হবে। নতুবা এই আন্দোলন আরও কঠোর হয়ে উঠবে। প্রয়োজন হলে কুমিল্লার গণমাধ্যমকর্মীরা এমপি প্রাণ গোপাল দত্তের সকল ইতিবাচক সংবাদ বর্জন করতে।

বাংলাদেশ সাংবাদিক সমিতি, কুমিল্লা জেলা শাখার সভাপতি ইয়াসমিন রীমার সভাপতিত্বে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন- কুমিল্লা প্রেসকাবের সাবেক সভাপতি জৈষ্ঠ্য সাংবাদিক আবুল হাসানাত বাবুল, একাত্তর টিভির কাজী এনানুল হক ফারুক, একুশে টেলিভিশনের হুমায়ুন কবির রনি, বাংলাদেশ সাংবাদিক সমিতি, কুমিল্লার সহ-সভাপতি ওমর ফারুকী তাপস, সমকালের কামাল উদ্দিন, এখন টিভির খালেদ সাইফুল্লাহ, মাই টিভির আবু মুসা, ডিবিসি টিভির নাসির উদ্দীন চৌধুরী, বাংলাদেশ সাংবাদিক সমিতি, কুমিল্লার দপ্তর সম্পাদক সৈয়দ আহাম্মদ লাভলু, প্রচার সম্পাদক জসিম উদ্দিন চৌধুরী, এখন টিভির মাসুদ আলম, মানবকন্ঠের তরিকুল ইসলাম তরুণ, আমাদের কুমিল্লার পুতুল আক্তার, কুমিল্লা বিশ্ববিদ্যালয় সমিতির সাধারণ সম্পাদক আহামেদ ইউসুফ আকাশ প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বাংলাদেশ সাংবাদিক সমিতি, কুমিল্লার সাংগঠনিক সম্পাদক ও কালের কন্ঠের আবদুর রহমান।

সমাবেশে বক্তারা আরো বলেন, দেশে ডিজিটাল আইনে সাংবাদিকের বিরুদ্ধে মামলার আইন চালু থাকলেও, সাংবাদিকদের জন্য কোন আইন নেই। রাজনীতির গ্রুপিংয়ে জড়িয়ে সাংবাদিকদের বিরুদ্ধে জয়নাল আবেদীনের মত নেতারা তার নেতাকে খুশী করতে মামলা দেয়। অথচ আমরা দেখলাম ডা. প্রাণ গোপাল দত্ত এমপি আপনাকে কিছুদিন পূর্বে মাননীয় প্রধানমন্ত্রী জাতীয় সংসদের প্যানেল স্পিকার নির্বাচিত করেছেন। আপনি সেই সুযোগে রাষ্ট্রকে অবজ্ঞা ও প্রশ্নবিদ্ধ করতে ৩ সাংবাদিকের বিরুদ্ধে মামলা করেছেন। এখনো সময় আছে মামলাটি প্রত্যাহার করুণ। অন্যথায় আমরা কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো। ফলে শুধু কুমিল্লা নগরী নয়, জেলার ১৭ উপজেলায় আন্দোলন ছড়িয়ে পড়বে। আপনার সকল ইতিবাচক সংবাদ পরিহার করা হবে। উন্নয়নের নামে যে ব্রিজ-কালভার্ট হয়েছে, তাতে কতটুকু দুর্নীতি হয়েছে তার সকল তথ্য তুলে ধরা হবে। তাই এখনো সময় আছে রাজনীতির ট্যাগ লাগিয়ে সাংবাদিকদের পিছে লাগানোর চেষ্টা করবেন না।

মানববন্ধনে অংশগ্রহণ করেন চ্যানেল টুয়েন্টিফোরের জাহিদুর রহমান, সাংবাদিক সমিতি, কুমিল্লার ক্রীড়া সম্পাদক এন কে রিপন, দৈনিক আজকের জীবনের নেকবর  হোসেন, জাতীয় সাংবাদিক সংস্থা কুমিল্লা জেলা শাখার সহ-সভাপতি মো. আবদুল আউয়াল সরকার, আমাদের কুমিল্লার সোহাইবুল ইসলাম সোহাগ, দেশ রুপান্তরের সুজন মজুমদার, চৌদ্দগ্রাম প্রেসকাবের সাধারণ সম্পাদক আবুল বাশার রানা, রাইজিংবিডির কুমিল্লা প্রতিনিধি রুবেল মজুমদার, আমাদের নতুন সময় লালমাই প্রতিনিধি কামাল হোসেন, স্বাধীন ভোরের সম্পাদক সোহাগ মিয়াজী, আমাদের নতুন সময়ের শাহ ফয়সাল কারীম, আমাদের কুমিল্লার  মো.হাসান, মুজিবুর রহমান মুকুল, আবু সুফিয়ান রাসেল, জাহিদ হাসান নাঈম, হৃদয় হাসান, , সাইমুম ইসলাম অপি, ব্রাণপাড়া আমাদের নতুন সময় প্রতিনিধি ফারুক আহামেদ, যুগান্তরের দেবিদ্বার প্রতিনিধি আক্তার হোসেন, মেঘনা টিভি ব্রাহ্মণপাড়া প্রতিনিধি গাজী রুবেল, ভয়েস বাংলার প্রতিনিধি হান্নান, মানবজমিনের ব্রাহ্মণপাড়া প্রতিনিধি সাইফুল ইসলাম ভূইয়া, সাংবাদিক জামাল হোসেন, অপরাধ বিচিত্রার কুমিল্লা জেলা  প্রতিনিধি -এম এ মান্নান, কালজয়ী প্রতিনিধি সজিব ভূইয়া,

শেয়ার করুন

আরো দেখুন......