1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ভিকটিকে উদ্ধার ও এজাহার নামীয় প্রধান আসামি মোঃ মোস্তাফা কামালসহ আটক-০২ আমতলীতে যত্রতত্র গড়ে ওঠা ৪৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ। বদলগাছীতে ফায়ার সার্ভিস আসার পূর্বেই আগুন নিভাল গ্রামবাসী। সিডিএ’র নতুন চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ টেপির বাড়ি উচ্চ বিদ্যালয়ের নব গঠিত পরিচালনা  কমিটি গঠন।  চট্রগ্রাম,রিয়াজ উদ্দিন বাজার এর বিপরিতে, রাইফেল ক্লাব এলাকায় চার্জার ফ্যানের মূল্য বেশি,ফুলকলির মেয়াদ উত্তীর্ণ পণ্য থাকায় জরিমানা। বাঘায় কবি সাহিত্যিক পরিষদের ঈদ পুনর্মিলনী ও বাংলা নববর্ষ ১৪৩১ উদযাপন । কালাইয়ে আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত স্থানীয় এমপি তার বন্ধু প্রার্থীর পক্ষ নেয়ায় নির্বাচন প্রভাবিত আশংকায় প্রার্থীতা প্রত্যাহার করলেন।   বটিয়াঘাটায় নারিকেল ফলনের মতবিনিময় সভা অনুষ্ঠিত

নিরাপদ খাদ্য ব্যবস্থা সুস্থ-মেধাবী ও দক্ষ জনশক্তি গড়ে তোলার আহ্বান: সিএমপি কমিশনার

  • আপডেট সময়ঃ বৃহস্পতিবার, ৮ জুন, ২০২৩
  • ৭৩ জন দেখেছেন

হোসেন বাবলা:০৮জুন চট্টগ্রাম মহানগরের স্টেশন রোডস্থ হোটেল সৈকতে  গতকাল (০৭জুন) বুধবার বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ কর্তৃক “স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের ভূমিকা” শীর্ষক কর্মসূচির আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায়- বিপিএম , পিপিএম (বার)।

 

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ এর মান্যবর সচিব আব্দুন নাসের খানের সভাপতিত্বে আয়োজিত উক্ত কর্মসূচিতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  মুহাম্মদ আনোয়ার পাশা, চট্রগ্রাম বিভাগীয়  অতিঃ কমিশনার (উন্নয়ন), বিভাগীয় কমিশনারের কার্যালয়।

 

অনুষ্ঠানটিতে প্রধান অতিথির বক্তব্যে  সিএমপি কমিশনার বলেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের মূলভিত্তি হলো স্মার্ট সিটিজেন। কারণ সকলের জন্য নিরাপদ খাদ্য নিশ্চিত করাটা একটি ‘Shared Responsibility’, যেখানে Law Enforcement- এর চেয়েও বেশি জরুরি যার যার নিজস্ব অবস্থান থেকে সচেতনতা তৈরি এবং নিজে আইন মেনে চলার অভ্যাস গড়ে তোলা।

আর স্মার্ট সিটিজেন তৈরিতে নিরাপদ খাদ্য ও ভোক্তা অধিকার সংরক্ষণের গুরুত্ব অপরিসীম। কারণ ‘We are what we eat’, তাই নিরাপদ খাদ্য ব্যবস্থা সুস্থ, মেধাবী ও দক্ষ জনশক্তি গড়ে তোলার উল্লখযোগ্য স্তম্ভগুলোর মধ্যে একটি। এসময় পুলিশ কমিশনার নিরাপদ খাদ্য নিশ্চিত করতে উৎপাদক, বিপণনকারী, সকল স্তরের ব্যবসায়ী, সরকারি দপ্তর ও ভোক্তাসহ সংশ্লিষ্ট সকলের সমন্বিত উদ্যোগের ওপর জোর দেন।

শেয়ার করুন

আরো দেখুন......