1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
নোয়াখালী জেলার সুধারাম থানার চাঞ্চল্যকর হত্যা মামলার এজাহারনামীয় পলাতক আসামি মোঃ রায়হান’কে চট্টগ্রামের পটিয়া থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৭ ও র‌্যাব-১১। সীতাকুণ্ডে মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ যানজট সৈনিক কল্যাণ সংস্থা Uno নিকট খেজুরের বীজ প্রদান বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যাণ সমিতি চট্টগ্রাম জেলা শাখা কমিটির অভিষেক অনুষ্ঠান ও মাস ব‍্যাপি সাংগঠনিক কর্মসূচি 2024 সম্পন্ন। বরগুনার তালতলীতে অবৈধ চোলাই মদসহ আটক ১ জন। “শিক্ষায় কিন্ডারগার্টেন শিক্ষকদের আন্তরিকতা প্রশংসনীয়”– “শিক্ষায় কিন্ডারগার্টেন শিক্ষকদের আন্তরিকতা প্রশংসনীয়” শেরপুরের ঝিনাইগাতী তিনজন হোটেল মালিককে ৬ হাজার টাকা জরিমানা ২ কেজি গাঁজা সহ এক মাদক ব্যবসায়ী বরগুনা ডিবি পুলিশের হাতে আটক।

রাস্তা না থাকায় বীর মুক্তিযোদ্ধা পরিবারের লোকজন চরম দুর্ভোগে

  • আপডেট সময়ঃ রবিবার, ৪ জুন, ২০২৩
  • ১৪০ জন দেখেছেন

জুয়েল রানা বিশেষ প্রতিনিধি,(ময়মনসিংহ ফুলপুর) ময়মনসিংহ সদর উপজেলা পরানগঞ্জ ইউনিয়নের আব্দুল্লাহপুর গ্রামের বীর মুক্তিযোদ্ধা মোঃ আফাজ উদ্দিন এর বাড়িতে আসা যাওয়ার রাস্তা না থাকায় চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে পরিবার ও তার সন্তানদের।

 

সরেজমিনে গিয়ে দেখা যায়, মুক্তিযোদ্ধা আফাজ উদ্দিনের বাড়ি থেকে পাকা রাস্তার আকাব আলী বাড়ি থেকে মুক্তিযোদ্ধার বাড়ি পর্যন্ত রাস্তা নেই । জমির আইল  দিয়ে মুক্তিযোদ্ধা পরিবারের লোকজনকে যাতায়াত করতে হচ্ছে।

 

এ বিষয়ে মুক্তিযোদ্ধার সন্তান আব্দুল মজিদ অভিযোগের সুরে জানান, কোনো জনপ্রতিনিধি আমাদের দিকে নজর দেয়না। আমাদের বাড়িতে যাওয়ার মতো কোন রাস্তা নেই। সারা বর্ষায় জমির আইল দিয়ে চলাচল করতে হয়। বর্ষাকালে চরম দুর্ভোগ পোহাতে হয়, কেউ অসুস্থ হলে কোলে করে নিয়ে যেতে হয় রাস্তায়। প্রশাসনের সহযোগিতা ও সুদৃষ্টি কামনা করেছেন মুক্তিযোদ্ধা পরিবারটি।

 

এই বিষয়ে বীর মুক্তিযোদ্ধা আফাজ উদ্দিন সাংবাদিকদের জানান মাঝখানের ৩/৪ শতাংশ জমি দিলে আমাদের চলাফেরা সুযোগ-সুবিধা পাওয়া যেত। বীর মুক্তিযোদ্ধা আরও বলেন আব্দুল মান্নান গংদের জমির উপর দিয়ে রাস্তা দিয়েছিলেন জমি সংক্রান্ত বিরোধী আমাদের চলাফেরা রাস্তায় বাঁশ দিয়ে বেঁধে বন্ধ করে দেওয়া হয়েছে এতে রাস্তা না থাকায় চরম  দুর্ভোগ পাওয়াতে হচ্ছে। ১৯৭১ সালে নয় মাস যুদ্ধ করেও দেশ স্বাধীন করে এনেছি এখন রাস্তার অভাবে আমি ও আমার পরিবারের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

 

একটি সুত্রে জানা যায়, আব্দুল হাই জমি দিতে চেয়ে ছিলো, পূর্বের শত্রুতা জেরে আব্দুল মান্নান, হাসিম উদ্দিন, হানিফা, খোকা মিয়া গংদের চাপে পরে আব্দুল হাই জমি দিতে অনিচ্ছা  প্রকাশ করেন।  আব্দুল হাই বলেন রাস্তা দিলে আমার চলাফেরার রাস্তা বন্ধ হয়ে যাবে। ভয়ভীতি দেখিয়ে আব্দুল হাইকে জিম্মি করে রাখে রাস্তা না দেওয়ার জন্য । সাংবাদিকদের আব্দুল মান্নান জানান আমাদের জমির উপর দিয়ে মুক্তিযোদ্ধা আফাজ উদ্দিনের বাড়িতে দুটি রাস্তা দেয়া হয় একটি বন্ধ করে দিয়েছি আরেকটি পুরাতন রাস্তা চলমান রয়েছে।

শেয়ার করুন

আরো দেখুন......