1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
নোয়াখালী জেলার সুধারাম থানার চাঞ্চল্যকর হত্যা মামলার এজাহারনামীয় পলাতক আসামি মোঃ রায়হান’কে চট্টগ্রামের পটিয়া থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৭ ও র‌্যাব-১১। সীতাকুণ্ডে মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ যানজট সৈনিক কল্যাণ সংস্থা Uno নিকট খেজুরের বীজ প্রদান বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যাণ সমিতি চট্টগ্রাম জেলা শাখা কমিটির অভিষেক অনুষ্ঠান ও মাস ব‍্যাপি সাংগঠনিক কর্মসূচি 2024 সম্পন্ন। বরগুনার তালতলীতে অবৈধ চোলাই মদসহ আটক ১ জন। “শিক্ষায় কিন্ডারগার্টেন শিক্ষকদের আন্তরিকতা প্রশংসনীয়”– “শিক্ষায় কিন্ডারগার্টেন শিক্ষকদের আন্তরিকতা প্রশংসনীয়” শেরপুরের ঝিনাইগাতী তিনজন হোটেল মালিককে ৬ হাজার টাকা জরিমানা ২ কেজি গাঁজা সহ এক মাদক ব্যবসায়ী বরগুনা ডিবি পুলিশের হাতে আটক।

আলীকদমে ডায়রিয়ায় আক্রান্ত পাঁচ ভাই বোনের পাশে উপজেলা চেয়ারম্যান ও নয়াপাড়া ইউপি চেয়ারম্যান

  • আপডেট সময়ঃ মঙ্গলবার, ৩০ মে, ২০২৩
  • ১৬১ জন দেখেছেন

টি আই, মাহামুদ,বান্দরবান জেলা প্রতিনিধি বান্দরবানের আলীকদম উপজেলা সদর হাসপাতালে বিষাক্ত পাহাড়ি ওল (মাশরুম) খেয়ে ডায়রিয়া আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন পিতামাতাহীন পাঁচ ভাই বোন।

তাদের প্রত্যেকের বয়স কারো ১০( দশ) বছর কারো (১২ বার)বছর। অর্থাৎ সবাই ১২( বার) বছরের নিচে। কিন্তু এমনই সময়ে পাশে নেই বাবা-মা কেউই।

 

ডায়রিয়া আক্রান্ত ০৫ ভাই বোন ০৩ নং নয়াপাড়া ইউনিয়নের চার নং ওয়ার্ডে বাসিন্দা মোঃ সেলিমের সন্তান।  বাবা (সেলিম) অন্যত্র বিয়ে করে পালিয়ে আছেন। রাখেন না সন্তানের কোন খোঁজ খবর।  আর মা থাকেন চট্টগ্রামে, সেখানে চাকরি করেন। মাঝে ম্যে মায়ের সাথে যোগাযোগ হলেও কঠিন সময়ে পাশে নেই মা ও। তার মাঝে পুরো পরিবারের দায়িত্বটা যেন এই অবুঝ শিশুদের কাঁধে।

প্রতিদিনের খাবার জোগাড় থেকে রান্নাবান্না সব করেন পাঁচ ভাই বোন  নিজেরাই।

 

আলীকদম সদর হাসপাতালে গিয়ে জানা যায়, গতকাল প্রতিদিনের মত খাবার জোগাড় করতে গিয়ে এমন দুর্দশা নেমে আসে পাঁচ ভাই বোনের।

বাড়িতে রান্নার জন্য কিছুই না থাকায়  (১২) বছরের শিশু বড় ভাই  খাবার জোগাড় করতে গিয়ে পাহাড়ি খাবার ওল (মাশরুম)  মনে করে নিয়ে আসে বিষাক্ত ছত্রাক। বাড়ীতে রান্না করে খান পাঁচ ভাই বোন।  খেয়েই শুরু হয় ডায়রিয়া। তাদের এমন দুরবস্থা দেখে পাশের এক নিকট আত্মীয় এগিয়ে আসেন এবং আলীকদম সদর হাসপাতালে ভর্তি করান।

 

পাঁচ ভাই বোনের এমন হৃদয় বিদারক কথা শুনে হাসপাতালে ছুটে আসেন, আলীকদম উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আবুল কালাম, ০৩ নং নয়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম কফিল উদ্দিন ও প্যানেল চেয়ারম্যান জাহাঙ্গীর আলম বাদশা। তারা প্রত্যকে সহযোগিতার হাত বাড়িয়ে দেন।  এবং পরবর্তীতে তাদের দেখভাল করার আশ্বাস দেন।

 

০৩ নং নয়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম কফিল উদ্দিন এমন হৃদয় বিদারক ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেন। এবং তাদের  মাকে ডেকে এনে একটা স্থায়ী সমাধান করবেন বলে জানান।

 

হাসপাতাল সুত্রে জানা যায়, তারা প্রথমে করুন অবস্থায় থাকলেও চিকিৎসার মাধ্যমে পাঁচ ভাই বোনই এখন মোটামুটি সুস্থ আছেন।

শেয়ার করুন

আরো দেখুন......