1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
র‌্যাব-৭,চট্রগ্রাম’র অভিযানে আলোচিত ও চাঞ্চল্যকর গণধর্ষণ মামলায় “যাবজ্জীবন সাজাপ্রাপ্ত” আসামি মোঃ সুমন গ্রেফতার।  বাঘায় মোটরসাইকেল আরোহী নিহত এক ,গুরুতর আহত দুই। আমতলীতে হিরন হত্যা মামলার প্রধান আসামি নয়ন মৃধা গ্রেপ্তার  সাজেকে কাচালং নদীতে ফুল ভাসানোর মধ্য দিয়ে বিঝু উৎসবের সুচনা পুলিশি তৎপরতা ও আন্তরিক ভূমিকায় মানসিক ভারসাম্যহীন (পাগল) মহিলার বাচ্চা প্রসবে সহযোগিতা । ভোটারদের টাকা দিতে বাঁধা দেওয়ায় ছুরিকাঘাতে চেয়ারম্যান সমর্থককে হত্যা। শেরপুর পুলিশ লাইন্সে পবিত্র ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত শিকড় ঝিনাইগাতীর উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প, ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ঈদের শুভেচ্ছা জানালেন সেবক, কামরুজ্জামান (বাবলু কেন্দ্রীয় কৃষি ও সমবায় বিষয়ক উপ-কমিটির (সদস্য) জামালপুরের সানন্দবাড়ীতে অসকস বাংলাদেশের পক্ষ থেকে ঈদ সামগ্রী উপহার হতদরিদ্রদের

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয় কর্তৃক অভিযানে ৪ প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমান

  • আপডেট সময়ঃ সোমবার, ২৯ মে, ২০২৩
  • ৬৩ জন দেখেছেন

নিজস্ব প্রতিবেদক:- আজ ২৯ মে ২০২৩ তারিখে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয় কর্তৃক চট্টগ্রামের বৃহত্তম ভোগ্য পণ্যের পাইকারী বাজার খাতুনগঞ্জে মশলার বাজারে তদারকিমূলক অভিযান পরিচালনা করা হয়।

 

উক্ত অভিযানে মেসার্স মিতালী ট্রেডার্স নামক একটি প্রতিষ্ঠানে মূল্য তালিকা যথাযথ না পাওয়ায় ১০,০০০ টাকা জরিমানা করা হয়  এবং মেসার্স আল নুর কর্পোরেশন নামের একটি প্রতিষ্ঠানে মূল্য তালিকায় আদার দাম প্রতি কেজি ২২৫ টাকা লিখে রাখলেও ক্রয় ভাউচার দেখাতে পারেন নি। যা তদারকি টিমের কাছে আদার বর্ধিত মূল্য নির্ধারণ করে বাজার অস্থিতিশীল  করার চেষ্টা করছেন বলে প্রতীয়মান হওয়ায় ঐ প্রতিষ্ঠানকে

সাময়িক সীল গালা করা হয় এবং ক্রয় ভাউচার সহ প্রয়োজনীয় ডকুমেন্টস্ অফিসে দাখিল করার নির্দেশনা প্রদান করা হয়। পরবর্তীতে বিকাল ৩:৩০ টায় ঐ প্রতিষ্ঠানের মালিক এবং আদা ব্যবসায়ীদের নেতৃবৃন্দ

অত্র দপ্তরের কার্যলয়ে উপস্থিত হয়ে পণ্যের অতিরিক্ত মূল্য নির্ধারণ করে বাজার অস্থিতিশীল করবেন না এবং আগামীকাল থেকে আদা প্রতি কেজি ১৮০ টাকায় খাতুনগঞ্জের আরতদাররা বিক্রয় করবেন মর্মে  প্রতিশ্রুতি প্রদান করেন, যা ব্যবসায়ীরা বাস্তবায়ন করছেন কি না তা আগামীকাল সরেজমিনে গিয়ে তদারকি করা হবে।

 

আল নুর কর্পোরেশনের ব্যাখ্যা এবং ব্যবসায়ী নেতৃবৃন্দের প্রতিশ্রুতিতে সন্তুষ্ট হয়ে অদ্য বিকাল ৫:৩০ টায় প্রতিষ্ঠানটির সীলগালা খুলে দেওয়া হয়।

 

এছাড়া সিটি ফুড রেস্টুরেন্ট অপরিষ্কার,অপরিচ্ছন্ন পরিবেশে খাদ্য প্রক্রিয়াজাত করার দায়ে ৫,০০০ টাকা এবং একই অপরাধে হোটেল নুরে আজমীর নামের অপর একটি প্রতিষ্ঠানকে ৫০০০ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

 

অভিযান পরিচালনা করে অত্র কার্যালয়ের উপপরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ্,সহকারী পরিচালক মোঃ আনিছুর রহমান এবং সহকারী পরিচালক রানা দেব নাথ।

শেয়ার করুন

আরো দেখুন......