1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
র‌্যাব-৭,চট্রগ্রাম’র অভিযানে আলোচিত ও চাঞ্চল্যকর গণধর্ষণ মামলায় “যাবজ্জীবন সাজাপ্রাপ্ত” আসামি মোঃ সুমন গ্রেফতার।  বাঘায় মোটরসাইকেল আরোহী নিহত এক ,গুরুতর আহত দুই। আমতলীতে হিরন হত্যা মামলার প্রধান আসামি নয়ন মৃধা গ্রেপ্তার  সাজেকে কাচালং নদীতে ফুল ভাসানোর মধ্য দিয়ে বিঝু উৎসবের সুচনা পুলিশি তৎপরতা ও আন্তরিক ভূমিকায় মানসিক ভারসাম্যহীন (পাগল) মহিলার বাচ্চা প্রসবে সহযোগিতা । ভোটারদের টাকা দিতে বাঁধা দেওয়ায় ছুরিকাঘাতে চেয়ারম্যান সমর্থককে হত্যা। শেরপুর পুলিশ লাইন্সে পবিত্র ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত শিকড় ঝিনাইগাতীর উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প, ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ঈদের শুভেচ্ছা জানালেন সেবক, কামরুজ্জামান (বাবলু কেন্দ্রীয় কৃষি ও সমবায় বিষয়ক উপ-কমিটির (সদস্য) জামালপুরের সানন্দবাড়ীতে অসকস বাংলাদেশের পক্ষ থেকে ঈদ সামগ্রী উপহার হতদরিদ্রদের

শিক্ষকদের আন্দোলনের মুখে রুয়েটের ভারপ্রাপ্ত উপাচার্যের পদত্যাগ।

  • আপডেট সময়ঃ রবিবার, ২৮ মে, ২০২৩
  • ৪৫ জন দেখেছেন

অহিদুর জামান রাজশাহী সিটি প্রতিনিধিঃ ২৮ মে ২০২৩ইং (রবিবার) শিক্ষকদের আন্দোলনের মুখে রুয়েটের ভারপ্রাপ্ত উপাচার্য সাজ্জাদ হোসেন পদত্যাগ করেছেন। আজ রোববার রাত ৮ টা ৪৫ মিনিটে তিনি পদত্যাগ পত্র জমা দিয়ে অফিস ত্যাগ করেন।

 

এর আগে পদোন্নতি, চলতি দায়িত্বের উপাচার্যের পদত্যাগ এবং নিয়মিত উপাচার্য নিয়োগের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করছিল রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রায় ৮০ জন শিক্ষক।

আজ সকাল ১১ টা থেকে চলতি দায়িত্বের উপাচার্য অধ্যাপক ড. সাজ্জাদ হোসেনের কক্ষে তারা অবস্থান কর্মসূচি পালন করছেন।

আন্দোলনকারী শিক্ষকরা জানান, গত বছরের ৩ জুলাই থেকে চলতি দায়িত্বের উপাচার্য দিয়ে বিশ্ববিদ্যালয় পরিচালনা করা হচ্ছে। দীর্ঘদিন পেরিয়ে গেলেও নতুন উপাচার্য নিয়োগ না হওয়ায় তারা পদোন্নতি বঞ্চিত হচ্ছেন। চলতি দায়িত্বের উপাচার্যের নিয়োগ ও পদন্নোতি দেওয়ার ক্ষমতা না থাকায় শিক্ষকদের পদন্নোতি হচ্ছে না। দ্রুত চলতি দায়িত্বের উপাচার্যের পদত্যাগ এবং নিয়মিত উপাচার্য নিয়োগ দিয়ে সমস্যার সমাধানের দাবি জানিয়ে ছিলেন।

আন্দোলনরত শিক্ষকরা সকাল ১১ টা থেকে ১০ ঘণ্টা তারা ভিসিকে অবরুদ্ধ করে রাখে।

চলতি দায়িত্বের উপাচার্য অধ্যাপক ড. সাজ্জাদ হোসেন বিকেলে বলেছিলেন, শিক্ষা মন্ত্রণালয়ের একজন উপ-সচিবের সাথে কথা হয়েছে। উপ-সচিব জানিয়েছেন চলতি দায়িত্বের উপাচার্যের পদন্নোতি দেওয়ার ক্ষমতা নাই। ফলে নতুন উপাচার্য নিয়োগ না হওয়ায় শিক্ষকদের পদোন্নতি দেওয়া সম্ভব নয়।

শেয়ার করুন

আরো দেখুন......