1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
শ্রীপুর পৌর ৬ নং ওয়ার্ড পূর্ব পাড়া গ্রামে মুরুব্বী,ছাত্র ও যুবকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে শেরপুরের শ্রীবরদীতে শিশু ধর্ষণ চেষ্টার মামলায় ধর্ষক গ্রেপ্তার জনাব আকবর আলী খান, পিপিএম, অফিসার ইনচার্জ, শ্রীপুর থানা। গাজীপুর জেলায় মার্চ/২০২৪ মাসের অপরাধ সভায় শ্রেষ্ট অফিসার নির্বাচিত হন। আমতলীতে ডায়রিয়ার প্রকোপ,হাসপাতালে তীব্র শয্যা সংকট র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ১২ বছরের শিশু আজিম হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি রনি আক্তার ০৮ বছর পর  গ্রেফতার। শেরপুরের ভুয়া পুলিশ পরিচয়ে বিবাহ, অর্থ আত্মসাৎ প্রদানকারীর সহযোগী গ্রেপ্তার এশিয়ান টেলিভিশনের কুতুবদিয়া প্রতিনিধির উপর হামলা গোবিন্দগঞ্জে মাহবুর হত্যার আসামিদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত বাগেরহাট কল্যাণ সোসাইটি’র ঈদ পূর্ণমিলনী সম্পন্ন জামিন চেয়ে আবারও আবেদনের প্রস্তুতি মিন্নি’র

মানব জীবন তথা জাতীয় জীবনের নিরক্ষরতার মতো নরকীয় অভিশাপ আর নেই জীনামেজু উচ্চ বিদ্যালয় শুভ উদ্ভোধনী অনুষ্ঠানে জোন কমান্ডার সাব্বির হাসান পিএসসি

  • আপডেট সময়ঃ রবিবার, ২৮ মে, ২০২৩
  • ১০০ জন দেখেছেন

টি আই, মাহামুদ, বান্দরবান জেলা প্রতিনিধি পার্বত্য চট্টগ্রামের উন্নয়নের ধারাকে অব্যহত রাখতে এবং জাতী, ধর্ম, বর্ণ নির্বিশেষে দূর্গম পাহাড়ি এলাকায় শিক্ষার আলো ছড়িয়ে দিতে ও বাংলাদেশ সেনাবাহিনীর সাথে সাধারণ জনগণের বন্ধুত্ব পূর্ণ সম্পর্ক ও বিশ্বস্ততা তৈরী করার লক্ষ্যে ৩১ বীর আলীকদম সেনা জোনের আওতাধীন লামা উপজেলার ৩নং ফাঁসিয়াখালী ইউপি’র, ১নং ওয়ার্ডের বনপুর গ্রামে আলীকদম সেনা জোনের সহায়তায় নব নির্মিত জীনামেজু অনাথ আশ্রম উচ্চ বিদ্যালয়ের ভবন উদ্বোধন করেন আলীকদম সেনা জোন কমান্ডার লেঃকর্ণেল মোঃ সাব্বির হাসান, পিএসসি।

 

২৮ মে রবিবার দুপুর ১২:০০ ঘটিকার সময় জীনামেজু অনাথ আশ্রম উচ্চ বিদ্যালয়ের ভবনটি উদ্বোধন করা হয়েছে।

 

এসময় বিশেষ অতিথি হিসেবে ক্যাপ্টেন আজিজুল হাকিম প্রিন্স ( জোনাল স্টাফ অফিসার, আলীকদম সেনা জোন) উপস্থিত ছিলেন। এছাড়াও অন্যান্যদের মধ্যে জনাব রুহুল আমিন ( সিনিয়র সাংবাদিক লামা উপজেলা), জনাব উনন্দ মালা ভিক্ষু (প্রতিষ্ঠাতা জীনামেজু অনাথ আশ্রম), জনাব আলহাজ্ব নুর হোসেন (চেয়ারম্যান, ৩নং ফাঁসিয়া খালী ইউপি), জনাব, মফিজ উদ্দিন ( প্রধান শিক্ষক, ইয়াংছা উচ্চ বিদ্যালয়), জনাব বদুর আলম (প্রতিষ্ঠাতা,জীনামেজু উচ্চ বিদ্যায়), জনাব চংপাত (হেডম্যান, ২৮৫ নং সাংগু মৌজা), জনাব মংমিগ্য (ইউপি,সদস্য ১নং ওয়ার্ড, ৩নং ফাঁসিয়া খালী ইউপি) সহ অত্র প্রতিষ্ঠানের ছাত্র ছাত্রী ও অভিভাবক ও স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 

উদ্বোধনী অনুষ্ঠানে জোন কমন্ডার লেঃকর্ণেল মোঃ সাব্বির হাসান পিএসসি উপস্থিত সকলের উদ্দেশ্য বলেন, আজ লামা উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদের বনপুর এলাকায় জীনামেজু উচ্চ বিদ্যালয়ের উদ্ভোধনের মাহেন্দ্রক্ষনে সবাইকে আন্তরিক অভিনন্দন জানান । সেই সাথে তিনি সকলের অবগতির জন্য বলেন অত্র এলাকায় শিক্ষার প্রসার ঘটাতে একটি শিক্ষা প্রতিষ্ঠানের প্রয়োজনীয়তা অনুভব করে, প্রতিষ্ঠানটি স্থাপনের জন্য উদ্যোগ নেন লেঃ কর্ণেল মোহাম্মদ মাহবুবুর রহমান, পিএসসি।

তৎকালীন আলীকদম সেনা জোন কমান্ডার, পরবর্তীতে নন্দন মালা ভান্তে জীনামেজু এই স্কুলটি প্রতিষ্ঠার জন্য বিশেষভাবে উদ্যোগ গ্রহণ করেন। আপনারা নিশ্চয় আরও অবগত আছেন যে, অত্র এলাকায় বনপুর-সাংগু মৌজায় অবহেলিত ও বঞ্চিত ছাত্র ছাত্রীদের আধুনিক বিশ্বের সাথে তাল মিলিয়ে শিক্ষার উন্নয়ন ঘটাতে আলীকদম জোনের সার্বিক তত্বাবধানে এই স্কুলটির নির্মাণ কাজ শুরু হয়।

 

শিক্ষা অমুল্য সম্পদ। একটি জাতির বিকাশ ও উন্নয়নের জন্য শিক্ষার ভূমিকা অপরিহার্য। শিক্ষা জাতির মেরুদন্ড ও পূর্ব শর্ত। মেরুদন্ড ছাড়া মানুষ যেমন চলাচল করতে পারেনা, তেমনি শিক্ষা ছাড়া জাতি উন্নতির শিখরে আরোহণ করতে পারেনা। মানব জীবন তথা জাতীয় জীবনের নিরক্ষরতার মতো নরকীয় অভিশাপ আর নেই। শিক্ষা মানুষকে সত্যিকার মানুষ রুপে গড়ে তুলতে সাহায্য করে।

 

তিনি আরও বলেন, নিরক্ষরতা সমাজের শত্রু, দেশের শত্রু, জাতির শত্রু। তাই দেশ মাতৃকার উন্নতির জন্য সর্বাগ্রে প্রয়োজন দেশের জনসাধারণকে শিক্ষিত করে তোলা। যে জাতি যত বেশি শিক্ষিত সে জাতি তত বেশি উন্নতি লাভ করেছে। তাই শিক্ষাকে সহজলভ্য করে প্রতিটি মানুষের দ্বারপ্রান্তে পৌঁছে দেওয়ার উপায় আমাদের উদ্ভাবন করতে হবে। তবেই দেশের জনগণ আদর্শ শিক্ষায় শিক্ষিত হবে। আর জনগণ শিক্ষিত হলে দেশ ও জাতি উন্নতির চরম শিখরে পৌঁছাবে।

 

তারই ধারাবাহিকতায় এই স্কুলটি আপনাদের সহযোগীতায় একটি সুন্দর প্রতিষ্ঠান হিসেবে গড়ে উঠবে বলে আমি আশাবাদ ব্যক্ত করি। আপনারা জেনে খুশী হবেন যে, এই প্রতিষ্ঠানে অত্র এলাকার সকল ছাত্র ছাত্রীরা পড়াশোনা করার সুযোগ পেয়ে থাকবে। আপনারা জানেন যে, আলীকদম জোন প্রতিমাসেই আলীকদম এবং লামা উপজেলায় বিভিন্ন মাদ্রাসা, এতিমখানা, স্কুল, কলেজ সহ সর্বমোট ২২টি শিক্ষা প্রতিষ্ঠান, শিক্ষক শিক্ষিকা, গরীব ও দুঃস্থ পরিবার, এবং আলীকদম মুরং কমপ্লেক্স ছাত্র ছাত্রীদের খাবার বিল বাবদ প্রতি মাসেই অনুদান প্রদান করে আসছে। অদ্যাবধি আলীকদম জোনের প্রত্যক্ষ ও পরোক্ষ তত্ত্বাবধানে আলীকদম ও লামা উপজেলার বিভিন্ন জায়গায় মৈত্রী ও প্রত্যয়ী স্কুলসহ ১৫ টির অধিক শিক্ষা প্রতিষ্ঠান নিমার্ণ করা হয়েছে। সেই সাথে আলীকদম জোনের আওতাধীন সকল ক্যাম্পগুলোতেও অসহায়দের মাঝে আর্থিক সহায়তা প্রদান ও উন্নয়ন মূলক কাজ এবং দুঃস্থদের চিকিৎসার্থে মেডিকেল ক্যাম্প এর মাধ্যমে বিনামূল্যে চিকিৎসা ও ঔষধ বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে এবং ভবিষ্যতেও চলমান থাকবে। আলীকদম জোন সর্বদা শিক্ষার বিকাশে কাজ করে আসেছে এবং অত্র জোন এ রকম কাজে সম্পৃক্ত থাকবে।

 

পরিশেষে আমি আশা রাখব এই প্রতিষ্ঠানের শিক্ষার আলো দেশ এবং বিদেশে ছড়িয়ে পড়বে এবং এ প্রতিষ্ঠানে শিক্ষার মান অ

শেয়ার করুন

আরো দেখুন......