1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
শ্রীপুর পৌর ৬ নং ওয়ার্ড পূর্ব পাড়া গ্রামে মুরুব্বী,ছাত্র ও যুবকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে শেরপুরের শ্রীবরদীতে শিশু ধর্ষণ চেষ্টার মামলায় ধর্ষক গ্রেপ্তার জনাব আকবর আলী খান, পিপিএম, অফিসার ইনচার্জ, শ্রীপুর থানা। গাজীপুর জেলায় মার্চ/২০২৪ মাসের অপরাধ সভায় শ্রেষ্ট অফিসার নির্বাচিত হন। আমতলীতে ডায়রিয়ার প্রকোপ,হাসপাতালে তীব্র শয্যা সংকট র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ১২ বছরের শিশু আজিম হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি রনি আক্তার ০৮ বছর পর  গ্রেফতার। শেরপুরের ভুয়া পুলিশ পরিচয়ে বিবাহ, অর্থ আত্মসাৎ প্রদানকারীর সহযোগী গ্রেপ্তার এশিয়ান টেলিভিশনের কুতুবদিয়া প্রতিনিধির উপর হামলা গোবিন্দগঞ্জে মাহবুর হত্যার আসামিদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত বাগেরহাট কল্যাণ সোসাইটি’র ঈদ পূর্ণমিলনী সম্পন্ন জামিন চেয়ে আবারও আবেদনের প্রস্তুতি মিন্নি’র

রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনে কাউন্সিলর পদে ৫৩ জন প্রার্থীর মনোনয়নপত্র উত্তোলন

  • আপডেট সময়ঃ শনিবার, ২০ মে, ২০২৩
  • ৪৪ জন দেখেছেন

আব্দুল মান্নান বিশেষ প্রতিনিধিঃ আসন্ন রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনকে ঘিরে সরব হয়ে উঠছে নগরী। আনুষ্ঠানিকভাবে প্রচারণা শুরু হতে এখনো বেশ কয়েকদিন বাকি রয়েছে। এরই মধ্যে মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা বিভিন্নভাবে প্রচারণা শুরু করেছে। একই সাথে সম্ভাব্য প্রার্থীরা নির্বাচন কমিশন অফিস থেকে তুলছেন মনোনয়ন পত্র।

 

রাসিক নির্বাচনে এবার ৩০ টি ওয়ার্ড থেকে একের অধিক প্রার্থী মনোনয়নপত্র উত্তোলন করছেন। এতে ধারণা করা হচ্ছে বিগত নির্বাচনের চেয়ে এবার প্রার্থীর সংখ্যা বেশি থাকবে। আর ওয়ার্ড পর্যায়ে নির্বাচনও হবে আনন্দ মুখর।

 

আজ বৃহস্পতিবার সকাল থেকে বিকেল পর্যন্ত মেয়র পদে কোনো মনোনয়নপত্র উঠেনি। তবে কাউন্সিলর পদে ৫৩ জন সম্ভাব্য প্রার্থী মনোনয়নপত্র উত্তোলন করেছেন। এরমধ্যে অনেকেই মনোনয়নপত্র উত্তোলনের পর জমা দিয়েছেন।

 

বিষয়টি নিশ্চিত করেছেন  রাজশাহী সিটি কর্পোরেসন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন কমিশনের আঞ্চলিক নির্বাচন অফিসার দেলোয়ার হোসেন।

 

তিনি জানান, আজ বৃহস্পতিবার সকাল থেকে বিকেল পর্যন্ত রাজশাহীর আঞ্চলিক নির্বাচন কমিশন অফিস থেকে কাউন্সিলর পদে সংরক্ষিত আসনে ২১ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৩২ প্রার্থী মনোনয়নপত্র উত্তোলন করেছেন। আগে যারা মনোনয়নপত্র উত্তোলন করেছিলেন তাদের মধ্যে অনেকেই জমা দিয়েছেন। তিনি আরো বলেন, দিন ঘনিয়ে আশায় প্রার্থীদের সংখ্যাও বাড়ছে।

 

এবার রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে ৩ লাখ ৫২ হাজার ১৫৭ জন ভোটার ভোট দিবেন। এরমধ্যে নতুন ভোটার ৩০ হাজার ১৫৭ জন। তারমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৭১ হাজার ১৮৫ জন এবং নারী ১ লাখ ৮০ হাজার ৯৭২ জন। এর মধ্যে ৩০ হাজার ১৫৭ জন তরুণ-তরুণী প্রথম ভোট দিবেন। গত বছর ভোটার সংখ্যা ছিলো ৩ লাখ ২২ হাজার। এবার সম্ভাব্য ১৫২ টি ভোটকেন্দ্রের ১১৭৩ টি কক্ষে ইভিএমে নির্বাচন অনুষ্ঠিত হবে। আগামী ২১ মে নমিনেশন দেয়া শুরু হবে। ২৩ মে মনোনয়ন দাখিলের শেষ সময়।  ২ জুন প্রতীক বরাদ্দ দেয়া হবে।

শেয়ার করুন

আরো দেখুন......