1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
শ্রীপুর পৌর ৬ নং ওয়ার্ড পূর্ব পাড়া গ্রামে মুরুব্বী,ছাত্র ও যুবকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে শেরপুরের শ্রীবরদীতে শিশু ধর্ষণ চেষ্টার মামলায় ধর্ষক গ্রেপ্তার জনাব আকবর আলী খান, পিপিএম, অফিসার ইনচার্জ, শ্রীপুর থানা। গাজীপুর জেলায় মার্চ/২০২৪ মাসের অপরাধ সভায় শ্রেষ্ট অফিসার নির্বাচিত হন। আমতলীতে ডায়রিয়ার প্রকোপ,হাসপাতালে তীব্র শয্যা সংকট র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ১২ বছরের শিশু আজিম হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি রনি আক্তার ০৮ বছর পর  গ্রেফতার। শেরপুরের ভুয়া পুলিশ পরিচয়ে বিবাহ, অর্থ আত্মসাৎ প্রদানকারীর সহযোগী গ্রেপ্তার এশিয়ান টেলিভিশনের কুতুবদিয়া প্রতিনিধির উপর হামলা গোবিন্দগঞ্জে মাহবুর হত্যার আসামিদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত বাগেরহাট কল্যাণ সোসাইটি’র ঈদ পূর্ণমিলনী সম্পন্ন জামিন চেয়ে আবারও আবেদনের প্রস্তুতি মিন্নি’র

মেরামতের তিন দিনের ব্যবধানে কাচালং পুরাতন সেতুর পাটাতন ভেঙ্গে আবারো পাথর বোঝাই ট্রাক খাদে, যান চলাচল বন্ধ

  • আপডেট সময়ঃ শুক্রবার, ১২ মে, ২০২৩
  • ২৯ জন দেখেছেন

রুপন চাকমা বাঘাইছড়ি উপজেলা:-      বাঘাইছড়িতে কাচালং নদীর উপর নির্মিত পুরাতন সেতুর  পাটাতন ভেঙ্গে আবারো একটি পাথর বোঝাই ট্রাক আটকা পড়েছে। শুক্রবার (১২ মে) সকাল ৭টায় সৃষ্ট এই দূর্ঘটনায় কোন হতাহত হয়নি। তবে সকাল থেকে সকল প্রকার যান-বাহন চলাচল বন্ধ রয়েছে। তবে পাশে নির্মানাধীন নতুন সেতু দিয়ে ছোট ছোট যান চলাচল করছে।

খবর পেয়ে সকাল থেকে সীমান্ত সড়ক নির্মাণকারী ইসিবি সেনা সদস্যরা স্থানীয় শ্রমিকদের সহযোগিতয় ট্রাকটি অপসারণের কাজ চালাচ্ছে। ট্রাকটি অপসারনের পর সেতুটি সংস্কার কাজ শুরু করে যান চলাচল স্বাভাবিক করা হবে বলে ইসিবি সেনা সদস্যরা জানান।

এর আগে গত সোমবার ৮ মে একই স্থানে পাথর বোঝাই একটি ট্রাক সেতুতে উঠার পরপরই পাটাতন ভেঙ্গে নিচে পরে যায়। এতে সেতুর দুই পাশে শতাধিক যানবাহন আটকা পরে বহুমানুষ দূর্ভোগে পরেন। এতে বাঘাইছড়ি উপজেলার সাথে সারাদেশের যান চলাচল বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

এরপর খাগড়াছড়ি সড়ক বিভাগ কর্তৃক ৯ মে হতে ১০মে দূপুর পর্যন্ত সেতু সংস্কার কাজ শেষ করে পূণরায় যান চলাচলের করার ১দিন পর আবারো একই স্থানে দূর্ঘটনা ঘটলো। এতে বাঘাইছড়ি উপজেলার সাথে সারাদেশের যান চলাচল বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

তবে সেতুটি সুরক্ষিত ও ঝুঁকিমুক্ত রাখার স্বার্থে ১০ মেঃ টনের অধিক মালামাল পরিবহন নিষিদ্ধ ঘোষনা করে সেতু সংলগ্ন স্থানে সতর্কতামূলক সাইন বোর্ড টাঙিয়ে দিয়েছিলো খাগড়াছড়ি সড়ক বিভাগ ও বাঘাইছড়ি পৌরসভা। কিন্তু এই নিষেধাজ্ঞা অমান্য করে চালক ঝুঁকিপূর্ণ এই সেতুতে উঠার পরপরই পাটাতন ভেঙ্গে নিচে পড়ে যায়।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার রুমানা আক্তার দুর্ঘটনার বিষয়টি শিকার করে বলেন, খবর পেয়ে সকাল থেকে সীমান্ত সড়ক নির্মাণকারী ইসিবি সেনা সদস্যসহ সড়ক বিভাগের লোকজন স্থানীয় শ্রমিকদের সহযোগিতয় ট্রাকটি অপসারণের কাজ চালাচ্ছে। এছাড়া নতুন সেতুর সংযোগ সড়কের কাজ দ্রুত শেষ করার জন্য বলা হয়েছে। ছোট যানবাহন চলাচলের জন্য নতুন সেতুর এক পাশ খুলে দেয়া হয়েছে।

শেয়ার করুন

আরো দেখুন......