1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ভিকটিকে উদ্ধার ও এজাহার নামীয় প্রধান আসামি মোঃ মোস্তাফা কামালসহ আটক-০২ আমতলীতে যত্রতত্র গড়ে ওঠা ৪৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ। বদলগাছীতে ফায়ার সার্ভিস আসার পূর্বেই আগুন নিভাল গ্রামবাসী। সিডিএ’র নতুন চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ টেপির বাড়ি উচ্চ বিদ্যালয়ের নব গঠিত পরিচালনা  কমিটি গঠন।  চট্রগ্রাম,রিয়াজ উদ্দিন বাজার এর বিপরিতে, রাইফেল ক্লাব এলাকায় চার্জার ফ্যানের মূল্য বেশি,ফুলকলির মেয়াদ উত্তীর্ণ পণ্য থাকায় জরিমানা। বাঘায় কবি সাহিত্যিক পরিষদের ঈদ পুনর্মিলনী ও বাংলা নববর্ষ ১৪৩১ উদযাপন । কালাইয়ে আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত স্থানীয় এমপি তার বন্ধু প্রার্থীর পক্ষ নেয়ায় নির্বাচন প্রভাবিত আশংকায় প্রার্থীতা প্রত্যাহার করলেন।   বটিয়াঘাটায় নারিকেল ফলনের মতবিনিময় সভা অনুষ্ঠিত

২যুগ ক্রীড়া-বিনোদন চর্চায়”ঐতিহ্যবাহী হালিশহর একাদশ ক্লাবের ২৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

  • আপডেট সময়ঃ শনিবার, ৬ মে, ২০২৩
  • ৪৮ জন দেখেছেন

ক্রীড়া প্রতিবেদক ও বিশেষ প্রতিবেদক:০৬মে,চট্টগ্রাম।বিগত২০০০সালের ০৫মে শুক্রবার চট্টগ্রাম মহানগরীর ৩৯নং দক্ষিণহালিশহর ওয়ার্ডস্থ(সিমেন্ট ক্রসিং) এলাকায় ক্রীড়া,শিক্ষা-সাহিত্য,সংস্কৃতি-বিনোদন চর্চার ম্লোগান নিয়ে মাত্র ২৩জন সদস্য নিয়ে হালিশহর একাদশ ক্লাব প্রতিষ্ঠা হয়। সেই থেকে আজ ঐতিহ্যবাহী ক্লাবটির ২৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন গতকাল ০৫ মে শুক্রবার অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষে দোয়া মাহফিল, আলোচনা সভা,কেক কাটা উৎসব ও ঈদ শুভেচ্ছা বিনিময় কর্মসূচি পালনের মধ্যে দিয়ে মহানগরীর অনেক সাফল্যমন্ডিত শিশু-কিশোর,যুব-তরুণদের নিয়ে কিশোর ফুটবল ও পাইওনিয়ার ফুটবল টিম, য়ুব ক্রিকেট, জুনিয়র ক্রিকেট টিম,দাবা,সাঁতার এবং স্কুল-কলেজ ভিত্তিক ক্রীড়া-সাহিত্য উৎসব আয়োজন করে সু-দীর্ঘ যাত্রার ধারাবাহিকতায় আজ চির তারণ্যময় পরিপূর্ণ্য যুবকে পরিণত আলোর পথে এগিয়ে চলেছে।

আজ(০৬ মে) শনিবার বিকেলে সিডিএ বালুর মাঠে  ক্লাবের কিশোর ফুটবল ও পাইওনিয়ার ফুটবল টিম,স্থানীয় শিশু-কিশোরদের নিয়ে কেক কাটা উৎসব ও ঈদ শুভেচ্ছা বিনিময় কর্মসূচি পালন করেছে। এছাড়া  গত ২১ মার্চ বিকেলে আন্ত: একাডেমি কাপ ফুটবল টুর্নামেন্ট সম্পন্ন হয়েছে।ঐ টুর্ণামেন্টে বীর মুক্তিযোদ্ধা সিরাজুল আমিন স্মৃতি চ্যাম্পিয়ন, জননেতা শফিউল আলম স্মৃতি রানার্স আপ হন।

ক্লাবের প্রতিষ্ঠা কালে সাবেক সাঃ সম্পাদক ,বর্তমান আহ্বায়ক ও টিম ম্যানেজার , ক্রীড়া-সংস্কৃতি সংগঠক সাংবাদিক মু: বাবুল হোসেন বাবলা, উপদেষ্টা সদস্য, প্রবীন সংগঠক মোঃ ইলিয়াছ, প্রয়াত উপদেষ্টা, বীর মুক্তিযোদ্ধা সিরাজুল আমিন, উপদেষ্টা সদস্য লেখক কামাল আহমেদ, হাজী শফিউল আলম,লায়ন আশরাফ আলী আশু, প্রয়াত শিল্পপ্রতি জিয়াউদ্দিন আহমেদ মন্টু, সাবেক কমিশনার জানে আলম বাহার, মুক্তিযোদ্ধা এড:জানে আলম, প্রয়াত উপদেষ্টা ও ছাত্রনেতা নূর মোহাম্মদ,লায়ন মনির উদ্দিন, সাবেক সভাপতি রেজাউল মোস্তফা, সাবেক সাধারণ সম্পাদক মোঃ হোসেন,সাবেক ফুটবলার মোঃ শফিউল আলম, আক্তার হোসেন . মোঃ ইকবাল হোসেন সহ অন্যান্য নেতৃবৃন্দের সহায়তায় ক্লাবটি মহানগর এলাকায় দীর্ঘবছর কোন মতে ঠিকে রয়েছে। সম্প্রতি সময়ে ক্লাবটি স্পন্সর ও পৃষ্টপোষকতার অভাবে অনেকটাই ক্রীড়া-সাহিত্য,সংস্কৃতি-বিনোদন চর্চা পিছিয়ে পড়ছে বলে ক্লাবের বর্তমান আহবায়ক হোসেন বাবলা জানায়।

তিনি আরো জানান যে, ক্লাব থেকে এই পযন্ত ১০-১২জন ফুটবলার জাতীয় ও আঞ্চলিক পর্যায়ের প্রিমিয়ার,প্রথম বিভাগ,২য় বিভাগ,৩য় বিভাগ,পাইওনিয়ার লিগ সহ ,মেয়র কাপ,উপজেলা ফুটবল লীগ,বঙ্গবন্ধুকাপ ফুটবলে অংশ নিয়ে এলাকা ও ক্লাবের বেশ সুনান অর্জন করেছে।পাইওনিয়ার লিগে বেশ কয়েকবার ২য় রাউন্ড ও কোয়াটার-সেমিফাইনাল পর্ব, কিশোরে ৩য়, ৪র্থস্থান লাভ,ফেয়ার প্লে ট্রপি লাভ,সেরা সু-সুশৃংখল পুরস্কার,টিমের খেলোয়ার নেওয়াজ, মুরাদ, মামুন, সালাউদ্দিন, মনির, বাবলু,ইরফান ও রন্জিত বড়ুয়া ব্যক্তিগত পুরস্কার পেয়ে ক্লাব কে সম্মানিত করেছেন। আর রাফিস্মৃতি ক্রিকেটে হালিশহর জুনিয়র টিম সাফল্যর সহিত ২০১১সালে সুপার ৮খেলে।

বর্তমানে সহকারী কোচ মোঃ মামুন, টিম সদস্য মোঃ আব্দুর রহিম, ফুটবল সম্পাদক মোঃ মুজিবুর রহমান, সহ-সম্পাদক মনিরুল ইসলাম মানিক, কার্যকরী পরিষদের উপদেষ্টা, মুক্তিযোদ্ধা সন্তান দেলোয়ার আমিন হারুন, মহিলা কাউন্সিলর মিসেস শাহানুর বেগম,মহিলা সদস্য কামরুন্নাহার বেবী ,ডা.উদয়ন কান্তি মিত্র,শিক্ষক খবির উদ্দিন আহম্মদ,

টিম পরিচালক মোঃ আখতার হোসেন, পরিচালক সদস্য মোঃ শফিক উদ্দিন(উপ-পুলিশ পরিদর্শক),উপ-কমিটির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট, সাবেক ক্রীড়াবিদ মোঃ নুরুল আমিন সোহেল, সহকারী ফুটবল সম্পাদক মোঃ শাহেদুর রহমান শাহেদ, সদস্য মুসলেহ উদ্দিন বাহার,সমন্বয়কারী আমীর হোসেন, সদস্য মোঃ আনিসুর রহমান, সদস্য মোঃ মোস্তাফিজুর রহমান,সদস্য মোঃ রাহাত হাসান, মোঃ সোলায়মা সহ বিভিন্ন ব্যক্তিবর্গের উৎসাহে এলাকায় খেলাধুলা,বিনোদন চর্চায় মনোনিবেশ করে সু-দীর্ঘ২যুগ একটি সামাজিক, সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠন ঠিকে রয়েছে তার জন্য সকল ক্রীড়ামোদী যুদ্ধাদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন বর্তমান কায্যনির্বাহী কমিটি।

ক্লাবের আরো দীর্ঘায়িত যাত্রায় আন্তরিক শুভেচ্ছা ও ভালোবাসা সহ সার্বিক সহযোগিতা কামনা করেছেন কার্য্য নির্বাহী কমিটি আহ্বায়ক, ফুটবল টিম ম্যানেজার ও সংগঠক মুঃ বাবুল হোসেন বাবলা।

শেয়ার করুন

আরো দেখুন......