1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ভিকটিকে উদ্ধার ও এজাহার নামীয় প্রধান আসামি মোঃ মোস্তাফা কামালসহ আটক-০২ আমতলীতে যত্রতত্র গড়ে ওঠা ৪৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ। বদলগাছীতে ফায়ার সার্ভিস আসার পূর্বেই আগুন নিভাল গ্রামবাসী। সিডিএ’র নতুন চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ টেপির বাড়ি উচ্চ বিদ্যালয়ের নব গঠিত পরিচালনা  কমিটি গঠন।  চট্রগ্রাম,রিয়াজ উদ্দিন বাজার এর বিপরিতে, রাইফেল ক্লাব এলাকায় চার্জার ফ্যানের মূল্য বেশি,ফুলকলির মেয়াদ উত্তীর্ণ পণ্য থাকায় জরিমানা। বাঘায় কবি সাহিত্যিক পরিষদের ঈদ পুনর্মিলনী ও বাংলা নববর্ষ ১৪৩১ উদযাপন । কালাইয়ে আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত স্থানীয় এমপি তার বন্ধু প্রার্থীর পক্ষ নেয়ায় নির্বাচন প্রভাবিত আশংকায় প্রার্থীতা প্রত্যাহার করলেন।   বটিয়াঘাটায় নারিকেল ফলনের মতবিনিময় সভা অনুষ্ঠিত

নানিয়ারচরে জাতীয় শ্রমিক লীগের মহান মে দিবস পালন

  • আপডেট সময়ঃ সোমবার, ১ মে, ২০২৩
  • ৩৮ জন দেখেছেন

নানিয়ারচর উপজেলা প্রতিনিধি:- “দুনিয়ার মজদুর এক হও, বাংলার মেহনতি মানুষ এক হও” এই স্লোগানকে সামনে রেখে রাঙামাটির নানিয়ারচরে মহান মে দিবস-২০২৩ পালন করা হয়েছে। এ উপলক্ষে উপজেলা জাতীয় শ্রমিক লীগের আয়োজনে র‍্যালী ও শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

 

সোমবার (১ মে) দিবসটি উপলক্ষে জাতীয় পতাকা সহ দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়৷ এছাড়াও দলীয় কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র্যালি বের করে উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিন করে পুনরায় কার্যালয়ে এসে মিলিত হয় নেতাকর্মীরা।

 

এরপরে উপজেলা জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক রিপন তালুকদার এর সঞ্চালনায় এবং উপজেলা জাতীয় শ্রমিক লীগের সভাপতি স্বপন দেবনাথ এর সভাপতিত্বে শ্রমিক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে রাখেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও সাবেক পৌর মেয়র মো: হাবিবুর রহমান হাবিব।

 

বিশেষ অতিথির বক্তব্যে রাখেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাওয়াল উদ্দিন, অর্থ সম্পাদক সলিম উল্লাহ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল ওহাব হাওলাদার, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য ইলিপন চাকমা, জেলা জাতীয় শ্রমিক লীগের সহ-সভাপতি আবুল হাশেম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক অ্যাড. দর্শন চাকমা ঝন্টু, সাংগঠনিক সম্পাদক জনতা শেখর চাকমা, যুবলীগের সাধারণ সম্পাদক ঝিল্লোর মজুমদার, ছাত্রলীগের সভাপতি আকাশ কর্মকার প্রমুখ।

 

প্রধান অতিথির বক্তব্যে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাবিবুর রহমান হাবিব বলেন, বাংলার দুঃখী মানুষের মুখে হাসি ফোটানোর জন্য দিন-রাত নিরলস কাজ করে যাচ্ছে বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা। আজ দেশ উন্নয়নের রোল মডেল। এ উন্নয়ন অগ্রগতির ধারা অব্যাহত রাখতে হলে রাঙামাটিতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে জননেতা দীপংকর তালুকদার এমপি’কে পুনরায় বিজয়ী করতে হবে। তাই সকলকেই ভেদাভেদ ভুলে যে যার পেশায় আছি নৌকার বিজয় সুনিশ্চিত করতে এখন থেকে কাজ করার আহবান করছি।

 

 

বিশেষ অতিথির বক্তব্যে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাওয়াল উদ্দিন বক্তব্যে বলেন, রাঙামাটিতে যতগুলো নেতা সৃষ্টি হয়েছে সবগুলোই দীপংকর তালুকদার এর হাতে গড়া। তিনি যদি নেতা সৃষ্টি না করতেন তাহলে কেউ নেতা হতে পারতোনা। রাঙামাটির কিছু নেতা আমাদের অভিভাবক দীপংকর তালুকদার এমপির বিরুদ্ধে ঢাকায় গিয়ে ষড়যন্ত্র করছে। আমরা যদি দীপংকর তালুকদারকে মন থেকে ভালোবেসে থাকি তাহলে তার বিরুদ্ধে যে ষড়যন্ত্র হচ্ছে তার প্রতিবাদ করতে হবে।

 

এছাড়াও আগামী নির্বাচনে সকলকে ঐক্যবদ্ধ হয়ে দীপংকর তালুকদার এর পক্ষে থাকার আহবান করেন তিনি। রাঙামাটিতে যতদিন দীপংকর তালুকদার বেচে থাকবেন তার বিকল্ল কেউ হতে পারেনা বলে মন্তব্য করেন। যদি কোনক্রমেই দীপংকর তালুকদার কে নিয়ে ষড়যন্ত্র হয় তাহলে আমরা কেউ ছাড় দিব না। রাজপথে থেকে তা প্রতিহত করবো।

 

এসময় তিনি আরো বলেন, নানিয়ারচরে আওয়ামী লীগের নেতাকর্মীদের মাঝে কিছু দলীয় কোন্দল চলছে। এসব নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে বিভিন্নভাবে লেখালেখি করছে সহযোগি সংগঠনের কিছু নেতাকর্মী। এসব অপপ্রচার এবং দলের ভাবমূর্তি ক্ষুণ্ন হয় এমন কাজ না করে বর্তমাম সরকারের যেসব উন্নয়ন হচ্ছে তা তুলে ধরার জন্য আহবান জানান।

 

সাংগঠনিক সম্পাদক জনতা শেখর চাকমা তার বক্তব্যের শুরুতেই মহান মে দিবসের বিষয়ে আলোকপাত করেন। পরে সম্প্রতি (বার্তাপোস্ট) নামে একটি অনলাইন পোর্টাল থেকে নানিয়ারচর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইলিপন চাকমার চাকুরি সংক্রান্ত বিষয়ে বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং তিনি এ সমস্ত নিয়োগ বিষয়ে জড়িত নন বলে মন্তব্য করেন। কারন তিনি জেলা পরিষদের সদস্য এবং কর্মচারীও নন। তিনি আরো বলেন ইলিপন চাকমা যে বক্তব্য দিয়েছেন তিনি গত ফ্যামিলি প্ল্যানিং নিয়োগে ১০জন’কে চাকরি দিয়েছেন বলে উল্লেখ করেন। তার বক্তব্য জনতা শেখর চাকমা বলেন তিনি চাকরি দেওয়ার কে? জেলা পরিষদের চাকরি দেওয়া হয় মেধা ও যোগ্যতার ভিত্তিতে নিরপেক্ষ ভাবে। তার বক্তব্যে সুস্পষ্ট জনগণের মানবাধিকার লঙ্ঘন হয়েছে। আমাদেরকে বিভিন্ন কটুকথা শুনতে হচ্ছে এবং জেলা পরিষদের চাকরি গুলো ভাগযোগ করা হয় বলে মন্তব্য করছেন। মুলত গত কয়েকদিন আগে নানিয়ারচর উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সভায় সর্বসম্মতিক্রমে তাকে দল থেকে অব্যাহতি প্রদান করার আবেদন জানালে ক্ষিপ্ত হয়ে তিনি আমার বিরুদ্ধে ঘরের এক কোনায় বসে ভিডিও বার্তা প্রেরণ করেন। এসময় জনতা শেখর চাকমা অতিবিলম্বে সভায় বসা ইলিপন চাকমা’কে বক্তব্য প্রত্যাহার করার আহবান জানান। তবে এ বিষয়ে ইলিপন চাকমা তার বক্তব্যে কোন মন্তব্য করেননি।

শেয়ার করুন

আরো দেখুন......