1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ভিকটিকে উদ্ধার ও এজাহার নামীয় প্রধান আসামি মোঃ মোস্তাফা কামালসহ আটক-০২ আমতলীতে যত্রতত্র গড়ে ওঠা ৪৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ। বদলগাছীতে ফায়ার সার্ভিস আসার পূর্বেই আগুন নিভাল গ্রামবাসী। সিডিএ’র নতুন চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ টেপির বাড়ি উচ্চ বিদ্যালয়ের নব গঠিত পরিচালনা  কমিটি গঠন।  চট্রগ্রাম,রিয়াজ উদ্দিন বাজার এর বিপরিতে, রাইফেল ক্লাব এলাকায় চার্জার ফ্যানের মূল্য বেশি,ফুলকলির মেয়াদ উত্তীর্ণ পণ্য থাকায় জরিমানা। বাঘায় কবি সাহিত্যিক পরিষদের ঈদ পুনর্মিলনী ও বাংলা নববর্ষ ১৪৩১ উদযাপন । কালাইয়ে আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত স্থানীয় এমপি তার বন্ধু প্রার্থীর পক্ষ নেয়ায় নির্বাচন প্রভাবিত আশংকায় প্রার্থীতা প্রত্যাহার করলেন।   বটিয়াঘাটায় নারিকেল ফলনের মতবিনিময় সভা অনুষ্ঠিত

বাঘাইছড়ি উপজেলার খেদারমারা ইউনিয়নের জন্ম ও মৃত্যু নিবন্ধন ক্যাম্পেইন উদ্বোধন

  • আপডেট সময়ঃ সোমবার, ১৭ এপ্রিল, ২০২৩
  • ৩৭ জন দেখেছেন

বাঘাইছড়ি উপজেলা প্রতিনিধি: “নাগরিক অধিকার করতে সুরক্ষণ, ৪৫ দিনের মধ্যে জন্ম মৃত্যু নিবন্ধন” এই প্রতিপাদ্যকে বাস্তবায়নের জন্য বাঘাইছড়ি উপজেলার ৩১ নং খেদারমারা ইউনিয়ন পরিষদের উদ্যোগে ওয়ার্ড পর্যায়ে জন্ম ও মৃত্য নিবন্ধন ক্যাম্পেইন এর উদ্বোধনী সভা অনুষ্ঠিত হয়েছে।

 

সোমবার(১৭এপ্রিল) বেলা ১২ ঘটিকায় খেদারমারা ইউনিয়নের ১নং ওয়ার্ডস্থ ঢেবাছড়ি জিরেনী হোলা ক্লাবে আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রম ত্বরান্বিত করার লক্ষে দিক নির্দেশনা প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার রুমানা আক্তার।

 

ইউনিয়ন পরিষদের সচিব দিপক চাকমার সঞ্চালনায় সভার সভাপতিত্ব করেন ১নং ওয়ার্ড মেম্বার সুবিমল চাকমা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান বিল্টু চাকমা, ৩নং ওয়ার্ড মেম্বার ধনবিন্দু চাকমা,২ নং ওয়ার্ড মেম্বার প্রমদ কান্তি চাকমা, মহিলা মেম্বার শিলা চাকমা, বিভিন্ন গ্রামের কার্বারী, বিভিন্ন এলাকার পাড়াকর্মী সহ স্থানীয় গণ্যামান্য ব্যাক্তিবর্গ।

 

বিভিন্ন এলাকা হতে আগত জনপ্রতিনিধিরা জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রম ত্বরান্বিত করতে বিভিন্ন মতামত প্রকাশ করেন।

 

প্রধান অতিথির বক্তব্যে ইউ এন ও রুমানা আক্তার মতবিনিময়ে উপস্থিত মেম্বার কার্বারী, পাড়া কর্মী, শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, শুন্য থেকে এক বছরের শিশুদের জন্ম নিবন্ধন নিশ্চিত করার জন্য সকলে যার যার এলাকার সাধারণ জনগনকে অবহিত করার দায়িত্ব নিতে হবে তাহলে এই কার্যক্রমটি সফলতার সাথে বাস্তবায়িত হবে বলে আশা করা যাচ্ছে।

 

ইউপি চেয়ারম্যান বিল্টু চাকমা বলেন বাচ্চা জন্মের পর নাম রাখার সাথে সাথে জন্ম নিবন্ধন করার জন্য বাবা মাকে এগিয়ে আসতে হবে।

শেয়ার করুন

আরো দেখুন......