1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
নোয়াখালী জেলার সুধারাম থানার চাঞ্চল্যকর হত্যা মামলার এজাহারনামীয় পলাতক আসামি মোঃ রায়হান’কে চট্টগ্রামের পটিয়া থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৭ ও র‌্যাব-১১। সীতাকুণ্ডে মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ যানজট সৈনিক কল্যাণ সংস্থা Uno নিকট খেজুরের বীজ প্রদান বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যাণ সমিতি চট্টগ্রাম জেলা শাখা কমিটির অভিষেক অনুষ্ঠান ও মাস ব‍্যাপি সাংগঠনিক কর্মসূচি 2024 সম্পন্ন। বরগুনার তালতলীতে অবৈধ চোলাই মদসহ আটক ১ জন। “শিক্ষায় কিন্ডারগার্টেন শিক্ষকদের আন্তরিকতা প্রশংসনীয়”– “শিক্ষায় কিন্ডারগার্টেন শিক্ষকদের আন্তরিকতা প্রশংসনীয়” শেরপুরের ঝিনাইগাতী তিনজন হোটেল মালিককে ৬ হাজার টাকা জরিমানা ২ কেজি গাঁজা সহ এক মাদক ব্যবসায়ী বরগুনা ডিবি পুলিশের হাতে আটক।

বাঘাইছড়ি উপজেলার খেদারমারা ইউনিয়নের জন্ম ও মৃত্যু নিবন্ধন ক্যাম্পেইন উদ্বোধন

  • আপডেট সময়ঃ সোমবার, ১৭ এপ্রিল, ২০২৩
  • ৪৪ জন দেখেছেন

বাঘাইছড়ি উপজেলা প্রতিনিধি: “নাগরিক অধিকার করতে সুরক্ষণ, ৪৫ দিনের মধ্যে জন্ম মৃত্যু নিবন্ধন” এই প্রতিপাদ্যকে বাস্তবায়নের জন্য বাঘাইছড়ি উপজেলার ৩১ নং খেদারমারা ইউনিয়ন পরিষদের উদ্যোগে ওয়ার্ড পর্যায়ে জন্ম ও মৃত্য নিবন্ধন ক্যাম্পেইন এর উদ্বোধনী সভা অনুষ্ঠিত হয়েছে।

 

সোমবার(১৭এপ্রিল) বেলা ১২ ঘটিকায় খেদারমারা ইউনিয়নের ১নং ওয়ার্ডস্থ ঢেবাছড়ি জিরেনী হোলা ক্লাবে আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রম ত্বরান্বিত করার লক্ষে দিক নির্দেশনা প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার রুমানা আক্তার।

 

ইউনিয়ন পরিষদের সচিব দিপক চাকমার সঞ্চালনায় সভার সভাপতিত্ব করেন ১নং ওয়ার্ড মেম্বার সুবিমল চাকমা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান বিল্টু চাকমা, ৩নং ওয়ার্ড মেম্বার ধনবিন্দু চাকমা,২ নং ওয়ার্ড মেম্বার প্রমদ কান্তি চাকমা, মহিলা মেম্বার শিলা চাকমা, বিভিন্ন গ্রামের কার্বারী, বিভিন্ন এলাকার পাড়াকর্মী সহ স্থানীয় গণ্যামান্য ব্যাক্তিবর্গ।

 

বিভিন্ন এলাকা হতে আগত জনপ্রতিনিধিরা জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রম ত্বরান্বিত করতে বিভিন্ন মতামত প্রকাশ করেন।

 

প্রধান অতিথির বক্তব্যে ইউ এন ও রুমানা আক্তার মতবিনিময়ে উপস্থিত মেম্বার কার্বারী, পাড়া কর্মী, শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, শুন্য থেকে এক বছরের শিশুদের জন্ম নিবন্ধন নিশ্চিত করার জন্য সকলে যার যার এলাকার সাধারণ জনগনকে অবহিত করার দায়িত্ব নিতে হবে তাহলে এই কার্যক্রমটি সফলতার সাথে বাস্তবায়িত হবে বলে আশা করা যাচ্ছে।

 

ইউপি চেয়ারম্যান বিল্টু চাকমা বলেন বাচ্চা জন্মের পর নাম রাখার সাথে সাথে জন্ম নিবন্ধন করার জন্য বাবা মাকে এগিয়ে আসতে হবে।

শেয়ার করুন

আরো দেখুন......