1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
র‌্যাব-৭,চট্রগ্রাম’র অভিযানে আলোচিত ও চাঞ্চল্যকর গণধর্ষণ মামলায় “যাবজ্জীবন সাজাপ্রাপ্ত” আসামি মোঃ সুমন গ্রেফতার।  বাঘায় মোটরসাইকেল আরোহী নিহত এক ,গুরুতর আহত দুই। আমতলীতে হিরন হত্যা মামলার প্রধান আসামি নয়ন মৃধা গ্রেপ্তার  সাজেকে কাচালং নদীতে ফুল ভাসানোর মধ্য দিয়ে বিঝু উৎসবের সুচনা পুলিশি তৎপরতা ও আন্তরিক ভূমিকায় মানসিক ভারসাম্যহীন (পাগল) মহিলার বাচ্চা প্রসবে সহযোগিতা । ভোটারদের টাকা দিতে বাঁধা দেওয়ায় ছুরিকাঘাতে চেয়ারম্যান সমর্থককে হত্যা। শেরপুর পুলিশ লাইন্সে পবিত্র ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত শিকড় ঝিনাইগাতীর উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প, ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ঈদের শুভেচ্ছা জানালেন সেবক, কামরুজ্জামান (বাবলু কেন্দ্রীয় কৃষি ও সমবায় বিষয়ক উপ-কমিটির (সদস্য) জামালপুরের সানন্দবাড়ীতে অসকস বাংলাদেশের পক্ষ থেকে ঈদ সামগ্রী উপহার হতদরিদ্রদের

নানিয়ারচরে পুলিপাড়া মৈত্রী বৌদ্ধ বিহারে ৩য় তম মহাসংঘদান অনুষ্ঠিত

  • আপডেট সময়ঃ শুক্রবার, ৩১ মার্চ, ২০২৩
  • ৪০ জন দেখেছেন

তুফান চাকমা, নানিয়ারচর (রাঙামাটি) প্রতিনিধি:- রাঙামাটির নানিয়ারচরে ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পুলিপাড়া মৈত্রী বৌদ্ধ বিহারে ৩য় তম মহাসংঘদান উৎসব অনুষ্ঠিত হয়েছে।

 

শুক্রবার (৩১ মার্চ) সকালে পুলিপাড়া এলাকাবাসীর আয়োজনে প্রধান স্বধর্ম আলোচক

চিংম্রং বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ভদন্ত পামোক্ষা মহাথেরো সহ আমন্ত্রিত ভিক্ষুসঙ্ঘের উপস্থিতিতে ইহকাল ও পরকালে সুখ সমৃদ্ধি কামনায় পঞ্চশীল গ্রহণ, বুদ্ধমূর্তি দান, সংঘ দান, অষ্টপরিষ্কার দান, কল্পতরু দান, পিন্ডদান, প্রবজ‍্যা-উপসম্পাদনা গ্রহন সহ নানাবিধ দানের কার্য সম্পাদন করা হয়েছে।

 

এসময় আয়োজন কমিটির সভাপতি পাইসাপ্রু রোয়াজার সভাপতিত্বে প্রধান পূর্ণ্যার্থী হিসেবে উপস্থিত ছিলেন, খাদ্য মন্ত্রণালয় সম্পর্কীত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাঙামাটি জেলা আওয়ামীলীগ সভাপতি দীপংকর তালুকদার, এমপি।

 

বিশেষ পূর্ণ্যার্থী হিসেবে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ত্রিদীব কান্তী দাস, জেলা পরিষদের সদস্য ইলিপন চাকমা, থানার অফিসার ইনচার্জ সুজন হালদার, উপজেলা আওয়ামীলীগ সভাপতি আব্দুল ওহাব হাওলাদার, নানিয়ারচর প্রেস ক্লাব সাধারণ সম্পাদক নাজমুল হোসেন প্রমুখ।

 

প্রধান পূর্ণ্যার্থীর বক্তব্যে দীপংকর তালুকদার এমপি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতায় পাহাড়ে সকল ধর্মের মানুষেরা তাদের নিজস্ব ধর্মীয় উৎসব সুস্থভাবে পালন করে চলেছে। এছাড়াও চাকমা, মারমা, ত্রিপুরা, বম, লুসাই, ত্রিপুরা, সহ ক্ষুদ্র জাতীসত্ত্বাদের ঐতিহ্য এবং তাদের জাতিসত্ত্বাকে আরো বিকশিত করার জন্য নিজস্ব ভাষায় লেখাপড়া করার ব্যবস্থা করে দিয়েছেন প্রধানমন্ত্রী।

 

 

এমপি আরো বলেন, গত কয়েক বছর আগে এই এলাকার কি পরিস্থিতি ছিল আপনারা সকলে দেখেছেন। এখানে কোন রাস্তাঘাট, বিদ্যুৎ,

উন্নয়নের ব্যবস্থা ছিল না। আজ এ এলাকায় উন্নয়নের জোয়ার বইছে, রাস্তা হয়েছে, বিদ‍্যুৎ এসেছে, নেটওয়ার্ক এসেছে। এই এলাকায় যত উন্নয়ন হচ্ছে তা একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারনে সম্ভব হচ্ছে। তাই জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে আবারো নৌকায় ভোট দেওয়ার আহবান করছি।

এসময় স্থানীয়দের মাঝে বিনামুল্যে মারমা ওয়েলফেয়ার ফাউন্ডেশনের উদ্যোগে ব্লাড গ্রুপ পরীক্ষা কর্মসূচি পালন করা হয়েছে। এছাড়াও সন্ধ্যাকালিন সময়ে পাহাড়ি বাঙালির ভাতৃত্ব স্থাপনের তাগিদে একটি মনজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পালনের ব‍্যবস্থা করা হয়েছে। আয়োজিত অনুষ্ঠানে দূর দুরান্ত থেকে অনেক পূর্ণ্যার্থীর সমাগমে বিহার প্রাঙ্গণ উৎসব মুখর পরিবেশে সৃষ্টি হয়।

শেয়ার করুন

আরো দেখুন......