1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
বটিয়াঘাটা সরস্বতী মাধ্যমিক বিদ্যাপীঠে সিরাতুন্নবী ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত শিবগঞ্জে স্কুল মাঠে গরু ছাগলের হাট ডিবির অভিযানে তালতলীতে ১৮০ ইয়াবা সহ আটক ১ বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহীদ রথিন বিশ্বাসের পরিবারের পাশে গোপালগঞ্জ জেলা প্রশাসক কোটালীপাড়ায় গোপালগঞ্জ জেলা প্রশাসকের সাথে সাংবাদিকদের মতবিনিময় র‍্যাব-৭ ও র‍্যাব-১১ এর যৌথ আভিযানে ০৪ আগস্ট ২০২৪ খ্রি. বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনরতদের উপর গুলিবর্ষণের মাধ্যমে হত্যা চেষ্টা মামলার আসামি সুলাইমান বাদশা আটক। র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে অপহৃত সিএনজি ফিলিং স্টেশনের কর্মচারীকে জীবিত উদ্ধার এবং অপহরণের মূলহোতা ও অটোরিক্সা জব্দ সহ অপহরণকারী গ্রেফতার-০৭ র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ধর্ষণের চেষ্টা ও পর্নোগ্রাফি মামলার মূলহোতা সহ গ্রেফতার-০৩ বরিশাল রেঞ্জ ডিআইজি মহোদয় বরগুনা জেলার সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় যোগদান। চট্টগ্রাম সি ই পি জেড এ কর্মরত তহমিনা নামের এক গার্মেন্টস কর্মী নিখোঁজ

মুকসুদপুরে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে এক ব্যবসায়ীর কারাদন্ড

  • আপডেট সময়ঃ রবিবার, ২৬ মার্চ, ২০২৩
  • ৩৭৪ জন দেখেছেন

ফকির মিরাজ আলী শেখ,বিশেষ প্রতিনিধি,গোপালগঞ্জ থেকে: গোপালগঞ্জের মুকসুদপুরের ১৪ নং- উজানী ইউনিয়নের বন্যাহাটি গ্রামে অবৈধভাবে কৃষিজমি ও সরকারি খাল থেকে বালু উত্তোলন ও বিক্রির অপরাধে উৎপল বিশ্বাস (৪৫) নামের এক বালু ব্যবসায়ীকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত। সেই সাথে অবৈধ ড্রেজার মেশিন, পাইপ এবং মেশিনের সংশ্লিষ্ট যন্ত্রপাতি জব্দ করে উজানী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শ্যামল কান্তি বোসের জিম্মায় রাখা হয়। মামলার কার্যক্রম শেষ না হওয়া পর্যন্ত জব্দকৃত মালামাল চেয়ারম্যানের জিম্মায় রাখার নির্দেশ প্রদান করেন ভ্রাম্যমান আদালত।

শনিবার (২৫ মার্চ) বিকাল ৪ টায় উপজেলার উজানী ইউনিয়নের বন্যাহাটি এলাকায় এ অভিযান পরিচালনা করে এক অবৈধ বালু ও মাটি ব্যবসায়ীকে একারাদণ্ড দেন।

 

ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন মুকসুদপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অমিত কুমার সাহা।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা ভূমি অফিসের অন্যান্য কর্মকর্তা ও পুলিশ সদস্যগণ।

 

ভ্রাম্যমাণ আদালত ও স্থানীয় সূত্রে জানাগেছে, উপজেলার উজানী ইউনিয়নের বন্যাহাটি এলাকায় সরকারি ও কৃষিজমির মাটি কেটে দীর্ঘ সময় ধরে বিক্রি করে আসছিলো উৎপল বিশ্বাস। খবর পেয়ে বিকালের দিকে সেখানে অভিযান চালানো হয়। এসময় আত্মঘাতী (মাটিকাটার মেশিন) দিয়ে খাল ও জমির মাটি কাটার বিভিন্ন অনিয়ম পরিলক্ষিত হওয়ায় ১৪নং উজানী ইউনিয়নের বন্যাহাটি গ্রামের উৎপল বিশ্বাসকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

 

এ বিষয়ে মুকসুদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা এস,এম ইমাম রাজী টুলু গণমাধ্যমকর্মীদের জানান অবৈধভাবে বালু উত্তোলনের খবর পেয়ে জেলা প্রশাসক স্যারের নির্দেশে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) কর্মকর্তা অমিত কুমার সাহাকে অভিযানে পাঠানো হয়। তিনি ঘটনাস্থলে গিয়ে অভিযোগের সত্যতা পেয়ে এক ব্যবসায়ীকে আটক করে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

 

উল্লেখ্য,গোপালগঞ্জে বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের সুযোগে একটি মহল অবৈধভাবে জেলার বিভিন্ন জায়গা থেকে ফসলী জমির ক্ষতি করে ও সরকারি জায়গা থেকে মাটি কেটে ও বালু উত্তোলন করে বিক্রি করে প্রচুর অর্থ হাতিয়ে নিচ্ছে এমন অভিযোগের ভিত্তিতে গোপালগঞ্জ জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট কাজী মাহবুবুল আলমের নির্দেশে জেলার সকল উপজেলা প্রশাসন এই চক্রকে প্রতিহত করতে অভিযান অব্যাহত রাখবে বলে জানাগেছে।

শেয়ার করুন

আরো দেখুন......