1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
র‌্যাব-৭,চট্রগ্রাম’র অভিযানে আলোচিত ও চাঞ্চল্যকর গণধর্ষণ মামলায় “যাবজ্জীবন সাজাপ্রাপ্ত” আসামি মোঃ সুমন গ্রেফতার।  বাঘায় মোটরসাইকেল আরোহী নিহত এক ,গুরুতর আহত দুই। আমতলীতে হিরন হত্যা মামলার প্রধান আসামি নয়ন মৃধা গ্রেপ্তার  সাজেকে কাচালং নদীতে ফুল ভাসানোর মধ্য দিয়ে বিঝু উৎসবের সুচনা পুলিশি তৎপরতা ও আন্তরিক ভূমিকায় মানসিক ভারসাম্যহীন (পাগল) মহিলার বাচ্চা প্রসবে সহযোগিতা । ভোটারদের টাকা দিতে বাঁধা দেওয়ায় ছুরিকাঘাতে চেয়ারম্যান সমর্থককে হত্যা। শেরপুর পুলিশ লাইন্সে পবিত্র ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত শিকড় ঝিনাইগাতীর উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প, ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ঈদের শুভেচ্ছা জানালেন সেবক, কামরুজ্জামান (বাবলু কেন্দ্রীয় কৃষি ও সমবায় বিষয়ক উপ-কমিটির (সদস্য) জামালপুরের সানন্দবাড়ীতে অসকস বাংলাদেশের পক্ষ থেকে ঈদ সামগ্রী উপহার হতদরিদ্রদের

বেনাপোল বাজার স্বাভাবিক রাখতে ভ্রাম্যমান আদালতের অভিযান, ২টি প্রতিষ্ঠানকে জরিমানা।

  • আপডেট সময়ঃ বৃহস্পতিবার, ২৩ মার্চ, ২০২৩
  • ৬১ জন দেখেছেন

মোস্তাফিজুর রহমান,  বেনাপোল প্রতিনিধি:- রমজানে নিত্যপণ্যের দাম স্থিতিশীল রাখতে বেনাপোল  বাজারে তদারকি চালাচ্ছে উপজেলা প্রশাসন । পৌরসভার  বাজার ঘুরে নানা অনিয়ম পাওয়ায় আশিক ষ্টোর ও জাহিদ স্টোর এই দুইটি প্রতিষ্ঠানকে ২ হাজার পাঁচশত টাকা জরিমানা করা হয়।

 

রমজানে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগাম টানতে সরকার থেকে নেওয়া হয়েছে বিভিন্ন উদ্যোগ। এর মধ্যেই বাজার তদারকিতে মাঠে নেমেছে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফারজানা ইসলাম।

 

বৃহস্প্রতিবার (২৩ এপ্রিল) বিকালে বেনাপোলের মুদিদোকান, কাঁচাবাজার  ও ফল বাজারে অভিযান চালিয়ে বেশকিছু অভিযোগ পায় উপজেলা ভ্রাম্যমান আদালত। দোকানগুলোতে পণ্যের মূল্যতালিকা না-থাকাসহ নানা অভিযোগে জরিমানা করা হয়।

 

 

শার্শা উপজেলা সহকারী কমিশনার ( ভূমি) ভ্রাম্যমান আদালতের ম্যাজিস্ট্রেট ফারজানা ইসলাম বলেন, ‘আমরা সবসময়ই বলে আসছি যথাযথভাবে মূল্যতালিকা সংরক্ষণ করতে হবে। যারা এই নির্দেশনা মানেনি, তাদেরই শাস্তির আওতায় আনা হয়েছে।’ বাজার মনিটরিং অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

বাজার নিয়ন্ত্রণে ভ্রাম্যমান আদালত ও ভোক্তা অধিকারের পাশাপাশি সংশ্লিষ্ট অন্য সংস্থাগুলোর নিয়মিত মনিটরিংয়ের প্রয়োজন বলে মনে করেন ক্রেতারা।

 

ক্রেতারা বলেন, বাজার স্বাভাবিক রাখতে হলে রমজান মাসজুড়ে মনিটরিং ব্যবস্থা জোরদার করতে হবে। তাহলেই বাজার স্বাভাবিক থাকবে বলে বিশ্বাস তাদের।

শেয়ার করুন

আরো দেখুন......