1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
র‌্যাব-৭,চট্রগ্রাম’র অভিযানে আলোচিত ও চাঞ্চল্যকর গণধর্ষণ মামলায় “যাবজ্জীবন সাজাপ্রাপ্ত” আসামি মোঃ সুমন গ্রেফতার।  বাঘায় মোটরসাইকেল আরোহী নিহত এক ,গুরুতর আহত দুই। আমতলীতে হিরন হত্যা মামলার প্রধান আসামি নয়ন মৃধা গ্রেপ্তার  সাজেকে কাচালং নদীতে ফুল ভাসানোর মধ্য দিয়ে বিঝু উৎসবের সুচনা পুলিশি তৎপরতা ও আন্তরিক ভূমিকায় মানসিক ভারসাম্যহীন (পাগল) মহিলার বাচ্চা প্রসবে সহযোগিতা । ভোটারদের টাকা দিতে বাঁধা দেওয়ায় ছুরিকাঘাতে চেয়ারম্যান সমর্থককে হত্যা। শেরপুর পুলিশ লাইন্সে পবিত্র ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত শিকড় ঝিনাইগাতীর উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প, ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ঈদের শুভেচ্ছা জানালেন সেবক, কামরুজ্জামান (বাবলু কেন্দ্রীয় কৃষি ও সমবায় বিষয়ক উপ-কমিটির (সদস্য) জামালপুরের সানন্দবাড়ীতে অসকস বাংলাদেশের পক্ষ থেকে ঈদ সামগ্রী উপহার হতদরিদ্রদের

রাজশাহী জেলা পরিষদের সভা কক্ষে “অপরাজিতা-নারী রাজনৈতিক ক্ষমতায়ন প্রকল্প” সভার উদ্বোধন ।

  • আপডেট সময়ঃ বুধবার, ২২ মার্চ, ২০২৩
  • ৩৮ জন দেখেছেন

আব্দুল মান্নান, বিশেষ প্রতিনিধিঃ আজ বুধবার (২২ মার্চ) ২০২৩ইং সকালে রাজশাহী জেলা পরিষদের সভা কক্ষে খান ফাউন্ডেশন কতৃক বাস্তবায়িত এসডিসি‘র আর্থিক সহযোগিতায় ও হেলভেটাস-সুইস ইন্টারকোঅপারেশন বাংলাদেশ এর তত্ত্বাবধায়নে “অপরাজিতা-নারী রাজনৈতিক ক্ষমতায়ন প্রকল্প” সভার উদ্বোধন কালে জেলা পরিষদ চেয়ারম্যান বলেন, এই অগ্নিঝড়া মার্চ মাসে বাংলাদেশ স্বাধীনতা লাভ করেছিল। ৩০ লক্ষ শহীদের বিনিময়ে আমরা স্বাধীনতা লাভ করেছি। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে আমি সহ লক্ষ লক্ষ বীর মুক্তিযোদ্ধারা পাক হানাদার বাহিনীদের বিরুদ্ধে যুদ্ধ করে মাত্র ৯ মাসে এই দেশ স্বাধীন করেছিলাম। আপনারা জানেন, এই মাসেই জাতির পিতা বঙ্গবন্ধুর ১০৩ তম জন্মবার্ষিকী।

তাই বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীর প্রতি শ্রদ্ধা নিবেদন করে বলছি, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নারী ক্ষমতায়নের অগ্রধিকার দিয়েছেন। প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ গড়তে অপরাজিতা-নারী রাজনৈতিক ক্ষমতায়ন প্রকল্প অবশ্যই ভূমিকা রাখবে। সেই সাথে আমি আশা রাখি, আজকে উপস্থিত নারীরা এই সভা থেকে অনেক কিছু অর্জন করবেন, যা ভবিষ্যতে বিভিন্ন কর্মক্ষেত্রে আপনাদের অনেক উপকার হবে বলে আমি মনে করি। তিনি আরো বলেন, আমি ভোটে নির্বাচিত হয়ে মানুষের সেবা করার সুযোগ পেয়েছি। তাই যে কোন সহযোগিতার প্রয়োজন হলে আপনাদের পাশে আমাকে পাবেন।

উক্ত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রেখেছেন ওমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি‘র সভাপতি রোজিটি নাজনীন, বি.এম.ডাবলু.এল.এ এর রাজশাহী বিভাগের সমন্বয়কারী এডভোকেট দিল সেতারা চুনি, রাজশাহী জেলা পরিষদের সংরক্ষিত সদস্য-সুলতানা পারভীন রিনা, সংরক্ষিত সদস্য-৩ সাজেদা বেগম । এসময় আরো বক্তব্য রাখেন ক্লাস্টার এডভোকেসি এন্ড নেটওয়াকিং এর কোর্ডিনেটর শাহীনা লাইজু।

উল্লেখ্য, সারা দেশের ৬টি বিভাগের ১৬টি জেলায়, ৬২টি উপজেলায় এবং ৫৪০ টি ইউনিয়নে এ প্রকল্প বাস্তবায়িত হচ্ছে। রাজশাহী ক্লাস্টারের অংশ হিসেবে রাজশাহী জেলার ৪টি উপজেলায় প্রকল্পটি বাস্তবায়িত হচ্ছে। সেই আলোকে অপরাজিতাদের সাথে বিভিন্ন পর্যায়ের ৩৫ জন নারী নেটওয়ার্কের দিনব্যাপী এই সভা অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন

আরো দেখুন......