1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
র‌্যাব-৭,চট্রগ্রাম’র অভিযানে আলোচিত ও চাঞ্চল্যকর গণধর্ষণ মামলায় “যাবজ্জীবন সাজাপ্রাপ্ত” আসামি মোঃ সুমন গ্রেফতার।  বাঘায় মোটরসাইকেল আরোহী নিহত এক ,গুরুতর আহত দুই। আমতলীতে হিরন হত্যা মামলার প্রধান আসামি নয়ন মৃধা গ্রেপ্তার  সাজেকে কাচালং নদীতে ফুল ভাসানোর মধ্য দিয়ে বিঝু উৎসবের সুচনা পুলিশি তৎপরতা ও আন্তরিক ভূমিকায় মানসিক ভারসাম্যহীন (পাগল) মহিলার বাচ্চা প্রসবে সহযোগিতা । ভোটারদের টাকা দিতে বাঁধা দেওয়ায় ছুরিকাঘাতে চেয়ারম্যান সমর্থককে হত্যা। শেরপুর পুলিশ লাইন্সে পবিত্র ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত শিকড় ঝিনাইগাতীর উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প, ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ঈদের শুভেচ্ছা জানালেন সেবক, কামরুজ্জামান (বাবলু কেন্দ্রীয় কৃষি ও সমবায় বিষয়ক উপ-কমিটির (সদস্য) জামালপুরের সানন্দবাড়ীতে অসকস বাংলাদেশের পক্ষ থেকে ঈদ সামগ্রী উপহার হতদরিদ্রদের

মসজিদের স্বার্থে প্রাণি সম্পদের পুকুরের পার্শে ওয়াল তুলেছি আমার জন্য নয় ইউপি চেয়ারম্যান।

  • আপডেট সময়ঃ মঙ্গলবার, ২১ মার্চ, ২০২৩
  • ২৭ জন দেখেছেন

প্রতিনিধি বদলগাছী (নওগাঁ) ঃ

নওগাঁর বদলগাছী উপজেলার কোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহিনুর ইসলাম (স্বপন) এর বিরুদ্ধে প্রাণি সম্পদ অধিদপ্তরের আওতাধীন ভান্ডারপুর কৃত্রিম প্রজনন উপকেন্দ্রের নিজস্ব জমিতে অবৈধভাবে দখল করে ওয়াল ও রাস্তা নির্মাণের অভিযোগ  উপজেলা প্রাণি সম্পদ অধিদপ্তর সুএে জানা গেছে ।

উপজেলা প্রাণি সম্পদ অধিদপ্তর সূত্রে জানা যায়, ভান্ডারপুর উপকেন্দ্রের জমিটি নালুহার মৌজার ১২৩ নম্বর খতিয়ানভুক্ত সম্পত্তি সেই খতিয়ানে ৩৫৬ নং দাগে ১১শতক, ৩৫৮ নং দাগে ২২শতক, ৩৫৯ নং দাগে ২০ শতক , ৩৬১ নং দাগে ১০ শতক ৩৬৩ দাগে ১৭ শতকসহ মোট ৮০ শতক জমি পুকুর সহ জমি রয়েছে।

সরেজমিনে দেখা যায়, কোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহিনুর ইসলাম স্বপন অবৈধভাবে উক্ত জমির মধ্য হতে পুকুরের পশ্চিমাংশের পাড়সহ প্রায় ৩০ ফিট বাই ৯০ ফিট জমিতে অবৈধভাবে পিলার পুতে ওয়াল তুলে  ভরাট করে চলাচলের জন্য রাস্তা নির্মান করছেন।

, শাহিনুর ইসলাম স্বপন চেয়ারম্যানের কাছে মোবাইল ফোনে জানতে চাইলে তিনি বলেন  প্রাণি সম্পদ অধিদপ্তরের জমি জায়গা পুকুরের পার্শে বাজার মসজিদের স্বার্থে ওয়াল তুলে মুসল্লীদের সুবিধার্থে  কাজ করছি আমার জন্য নয়।

উপরোক্ত বিষয়ে বদলগাছী উপজেলা প্রাণি সম্পদ অফিসার ডাঃ মোঃ নাজমুল হকের সঙ্গে  কথা বললে তিনি বলেন, আমি খবর পেয়ে গত ১২/০৩/২৩ ইং তারিখ দুপুর ১২ঘটিকায় একটি টিম নিয়ে ঘটনার স্থল  সঠিক তদন্ত করি এবং ঐ তারিখে অধিদপ্তরে সরকারের স্বার্থে জনানোহলে   রাস্তা বা  নির্মাণ বন্ধ করেন চেয়ারম্যান। এবং  উপজেলা নির্বাহী অফিসার আলপনা ইয়াসমিনের নিকট লিখিত ভাবে আবেদন করি,   সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্তৃপক্ষের নিকট সেই আবেদনের অনুলিপি প্রেরণ করেছি। এছাড়াও তিনি বলেন ১৫/০৩/২৩ ইং তারিখে আইন শৃঙ্খলা সভায় উপরোক্ত বিষয়টি তুলে ধরলে উপজেলা নির্বাহী অফিসার তার বক্তব্যের মধ্যে বলেছেন আমি এ বিষয়ে কোন ব্যবস্থা গ্রহণ করতে পারবো না, আপনি মামলা করন।

এবং প্রাণি সম্পদ অধিদপ্তরের অনুমতি না নিয়ে জোর করে কোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শাহিনুর ইসলাম স্বপন সরকারী অর্থায়নে গত ২১/০৬/২২ ইং তারিখে রাস্তা নির্মাণ কাজ শুরু করেন। কোলা ইউনিয়ন এ,আই টেকনিশিয়ান মুনযির মোমশাদ এর মাধ্যমে খবর পেয়ে রাস্তা নির্মাণ কাজ বন্ধ রাখার জন্য উক্ত তারিখে উপজেলা নির্বাহী অফিসার আলপনা ইয়াসমিনের নিকট অভিযোগ করেন বলে উপজেলা প্রাণি সম্পদ অফিসার ডাঃ নাজমুল হক জানান এবং অনুলিপি প্রেরণ করেন পরিচালক, রাজশাহী বিভাগ ও জেলা প্রশাসক নওগাঁ, জেলা প্রাণি সম্পদ অফিসার এবং চেয়ারম্যান কোলা সহ উর্দ্ধতন কর্মকর্তার নিকট।

উপজেলা নির্বাহী অফিসার আলপনা ইয়াসমিন এর সঙ্গে মোবাইল ফোনে কথা বললে তিনি অভিযোগ প্রাপ্তির কথা স্বীকার করেন,এবং  আইন শৃঙ্খলা সভায় প্রাণি সম্পদ অফিসার ডাঃ মোঃ নাজমুল হকের  অভিযোগ বিষয়ে আলোচনা করেছেন। আপনি কি কোন ব্যবস্থা গ্রহণ করেছেন কিনা  প্রশ্ন করলে তিনি বলেন, বিষয়টি জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা দেখছেন।

এ বিষয়ে নওগাঁ জেলা প্রাণি সম্পদ অফিসার কৃষিবিদ মহির উদ্দীনের সাথে মোবাইল ফোনে কথা বললে তিনি বলেন, বিষয়টি আমাকে অবহিত করা হয়েছে এবং বিষয়টি নিয়ে আমি গত ১৯ মার্চ জেলা মাসিক সভায় অলোচনা করেছি। এর আগেও জমি দখল করে রাস্তা নির্মাণের সময় উপজেলা নির্বাহী অফিসারকে কাজটি বন্ধের জন্য আমার উপজেলা প্রাণি সম্পদ অফিসার লিখিত অভিযোগ দিয়েছিলেন  কিন্তু  কোন ব্যবস্থা নেননি। তাহলে আপনার পদক্ষেপ কি বল্লে তিনি বলেন, আমি আমার উদ্ধর্তন কর্তৃপক্ষকে জানাবো তারা যে সিদ্ধান্ত দিবেন সেই মোতাবেক ব্যবস্থা গ্রহন করবেন।

স্হানীয় এলাকাবাসী জানান পুকুরের ধারেই পুকুর সাইট গেঁথে ওয়াল তুলেছেন মসজিদের স্বার্থে করেছে চেয়ারম্যান।

শেয়ার করুন

আরো দেখুন......