1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
বাংলাদেশ সাংবাদিক ক্লাব, কেন্দ্রীয় স্হায়ী কমিটির পক্ষে,শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন।  অমর একুশে ফেব্রুয়ারি “আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস” উপলক্ষে গড়গড়ী ইউনিয়ন আওয়ামী লীগের বিনম্র শ্রদ্ধাঞ্জলি। রাজশাহীর বাঘায় যথাযথ মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। যোগ্য ও দক্ষতার সাথে খোকা নতুন লুকে টেলিভিশনের পর্দায় আসার সম্ভাবনা। ঝিনাইগাতী শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন আমতলীতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি আমি কি ভুলিতে পারি, বাঘায় রুকুনুজ্জামান রিন্টু ভালুকায় একুশে প্রথম প্রহরে ভাষা শহীদের প্রতি প্রাথমিক শিক্ষক সমিতি’র শ্রদ্ধা- কালাইয়ে মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

রাঙামাটিতে বঙ্গবন্ধুর জন্মদিনে বঙ্গবন্ধু পরিষদের আলোচনা সভা

  • আপডেট সময়ঃ শুক্রবার, ১৭ মার্চ, ২০২৩
  • ২২৪ জন দেখেছেন

তুফান চাকমা, নানিয়ারচর (রাঙামাটি) প্রতিনিধিঃ- রাঙামাটিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে বঙ্গবন্ধু পরিষদ রাঙামাটি জেলা শাখা কর্তৃক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এর আগে সকালে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন সংগঠনটির নেতৃবৃন্ধরা।

 

শুক্রবার (১৭ মার্চ) সন্ধ্যায় “স্মার্ট বাংলাদেশের স্বপ্নে বঙ্গবন্ধুর জন্মদিন, শিশুদের চোখ সমৃদ্ধির স্বপ্নে রঙিন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাঙামাটির পিবিএল সম্মেলন কক্ষে (এস.কে মার্কেট) বঙ্গবন্ধু পরিষদ রাঙামাটি জেলা শাখার সভাপতি প্রফেসর ড. কাঞ্চন চাকমার সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য রাখেন, বঙ্গবন্ধু পরিষদের রাঙামাটি জেলা শাখার সাধারণ সম্পাদক অ্যাড. তোষণ চাকমা।

 

 

 

এসময় প্রচার ও প্রকাশনা সম্পাদক অ্যাড. দর্শন চাকমা ঝন্টুর সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বঙ্গবন্ধু পরিষদের রাঙামাটি জেলা শাখার সহ সভাপতি অমল কান্তি চক্রবর্তী,  যুগ্ণ সাধারণ সম্পাদক নেইংম্রাচিং চৌধুরী ননী, সাংগঠনিক সম্পাদক ড. নিখিল চাকমা, তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাড. রিমন সরকার, মহিলা বিষয়ক সম্পাদক অ্যাড. বিউটি দত্ত, সদস্য অবিনশ চন্দ্র চাকমা, সেলিম মাহমুদ সাগর, বিদ্যুৎ সাগর ত্রিপুরা প্রমুখ।

 

সভায় বক্তারা বলেন, বিশ্ব মানচিত্রে একটি স্বাধীন-সার্বভৌম দেশ হিসেবে আমাদের প্রিয় জন্মভূমি বাংলাদেশ ঠাঁই পেয়েছে যে মহান নেতার কঠিন সংগ্রাম, রাজনৈতিক প্রজ্ঞা, বিচক্ষণতা এবং অসাধারণ নেতৃত্বগুণে, তিনি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাঁর জন্ম না হলে আমরা স্বাধীন বাংলাদেশ পেতাম না। বঙ্গবন্ধুর নেতৃত্বে সংগ্রাম, আন্দোলন ও দীর্য নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধ শেষে বাংলার মানুষ স্বাধীনতা অর্জন করেছিলেন।

 

বঙ্গবন্ধু এখন আর আমাদের মাঝে বেঁচে নেই। কিন্তু তাঁর আদর্শ আমাদের চিরন্তন প্রেরণার উৎস হয়ে থাকবে। তাঁর নীতি ও আদর্শ প্রজন্ম থেকে প্রজন্মান্তরে ছড়িয়ে পড়ুক। গড়ে উঠুক সাহসী, ত্যাগী ও আদর্শবাদী নেতৃত্বে এ প্রত্যাশা ব্যক্ত করেন।

 

আলোচনা সভা শেষে কেক কেটে সভা সমাপ্তি ঘোষণা করেন।

শেয়ার করুন

আরো দেখুন......