1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
বাংলাদেশ সাংবাদিক ক্লাব, কেন্দ্রীয় স্হায়ী কমিটির পক্ষে,শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন।  অমর একুশে ফেব্রুয়ারি “আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস” উপলক্ষে গড়গড়ী ইউনিয়ন আওয়ামী লীগের বিনম্র শ্রদ্ধাঞ্জলি। রাজশাহীর বাঘায় যথাযথ মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। যোগ্য ও দক্ষতার সাথে খোকা নতুন লুকে টেলিভিশনের পর্দায় আসার সম্ভাবনা। ঝিনাইগাতী শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন আমতলীতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি আমি কি ভুলিতে পারি, বাঘায় রুকুনুজ্জামান রিন্টু ভালুকায় একুশে প্রথম প্রহরে ভাষা শহীদের প্রতি প্রাথমিক শিক্ষক সমিতি’র শ্রদ্ধা- কালাইয়ে মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

কক্সবাজারে দেশের প্রথম আন্তর্জাতিক বীচ র‌্যাপিড দাবা প্রতিযোগিতা সম্পন্ন

  • আপডেট সময়ঃ শনিবার, ১১ মার্চ, ২০২৩
  • ২৭ জন দেখেছেন

ক্রীড়া ডেস্ক: ১১মার্চ বাংলাদেশ দাবা ফেডারেশনের সহযোগিতায় আয়োজিত দেশের “প্রথম আন্তর্জাতিক বীচ র‌্যাপিড দাবা প্রতিযোগিতা ২০২৩” এ ফিদে মাস্টার তাহসিন তাজওয়ার জিয়া অপরাজিত চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করেছেন।

ফিদে মাস্টার তাহসিন ৭ খেলায় সাড়ে ছয় পয়েন্ট পেয়ে শিরোপা জয় করেন। গতকাল (শুক্রবার) সকাল হতে সন্ধ্যা পর্যন্ত দিন ব্যাপী এ বীচ র‌্যাপিড দাবা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ছয় পয়েন্ট করে নিয়ে টাই-ব্রেকিং পদ্ধতিতে গ্র্যান্ড মাস্টার এনামুল হোসেন রাজীব রানার-আপ হন ও ফিদে মাস্টার মেহেদী হাসান পরাগ তৃতীয় স্থান লাভ করেন। সাড়ে পাঁচ পয়েন্ট করে নিয়ে গ্রান্ডমাষ্টার জিয়াউর রহমান চতুর্থ, ক্যান্ডিডেট মাস্টার মাহতাবউদ্দিন রবীন পঞ্চম ও অভিক সরকার ষষ্ঠ স্থান লাভ করেন। পাঁচ পয়েন্ট করে নিয়ে সপ্তম হতে পঞ্চদশ স্থানের পুরস্কার লাভ করেন যথাক্রমে ফিদে মাস্টার শেখ নাসির আহমেদ, শফিক আহমেদ, ফিদে মাস্টার খন্দকার আমিনুল ইসলাম, মোঃ আবু হানিফ, ক্যান্ডিডেট মাস্টার সোহেল চৌধুরী, ক্যান্ডিডেট মাস্টার নাইম হক, ক্যান্ডিডেট মাস্টার মনন রেজা নীড়, ওয়ারসিয়া খুশবু ও কুতুবউদ্দিন। বিশেষ পুরস্কার লাভ করেন ঃ সেরা মহিলা খেলোয়াড়-মহিলভ ক্রান্ডিডেট মাস্টার আহমেদ ওয়ালিজা, অনুর্ধ্ব ১৮০০ রেটিং এ সাদাত কিবরিয়া অয়ন, অনুর্ধ্ব-১৬ ক্যান্ডিডেট মাস্টার সাকলাইন মোস্তফা সাজিদ, অনুর্ধ্ব-১২ সিয়াম চৌধুরী ও অনুর্ধ্ব-১০ সাফায়েত কিবরিয়া আজান। ৭ রাউন্ড সুইস-লিগ পদ্ধতির এ প্রতিযোগিতায় দুই জন গ্রান্ডমাষ্টার, একজন আন্তর্জাতিক মাষ্টার, ফিদে মাষ্টারসহ ৯৪ জন খেলোয়াড় অংশগ্রহণ করেন। বিজয়ীদের মোট নগদ এক লক্ষ টাকা অর্থ পুরস্কার দেয়া হয়। খেলা শেষে আন্তর্জাতিক দাবা বিচারক মোঃ হারুন রশিদ, প্রতিযোগিতার দুই পৃষ্ঠপোষক আতাউল গনি ওসমানী ও মেহেদী কায়সার ও চট্টগ্রামের দাবা খেলোয়াড় ও সংগঠক রাকিবুল ইসলাম সাচ্চু বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

শেয়ার করুন

আরো দেখুন......