1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
নোয়াখালী জেলার সুধারাম থানার চাঞ্চল্যকর হত্যা মামলার এজাহারনামীয় পলাতক আসামি মোঃ রায়হান’কে চট্টগ্রামের পটিয়া থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৭ ও র‌্যাব-১১। সীতাকুণ্ডে মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ যানজট সৈনিক কল্যাণ সংস্থা Uno নিকট খেজুরের বীজ প্রদান বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যাণ সমিতি চট্টগ্রাম জেলা শাখা কমিটির অভিষেক অনুষ্ঠান ও মাস ব‍্যাপি সাংগঠনিক কর্মসূচি 2024 সম্পন্ন। বরগুনার তালতলীতে অবৈধ চোলাই মদসহ আটক ১ জন। “শিক্ষায় কিন্ডারগার্টেন শিক্ষকদের আন্তরিকতা প্রশংসনীয়”– “শিক্ষায় কিন্ডারগার্টেন শিক্ষকদের আন্তরিকতা প্রশংসনীয়” শেরপুরের ঝিনাইগাতী তিনজন হোটেল মালিককে ৬ হাজার টাকা জরিমানা ২ কেজি গাঁজা সহ এক মাদক ব্যবসায়ী বরগুনা ডিবি পুলিশের হাতে আটক।

ঐতিহাসিক ৭ই মার্চ জাতীয় দিবস” বালিয়াডাঙ্গী উপজেলা প্রশাসনের উদ্যোগে অনুষ্ঠিত

  • আপডেট সময়ঃ মঙ্গলবার, ৭ মার্চ, ২০২৩
  • ৫০ জন দেখেছেন

মোহাম্মদ  মিলন আকতার, ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি :-ঐতিহাসিক ৭ই মার্চ জাতীয়  দিবস” বালিয়াডাঙ্গী  উপজেলা প্রশাসনের উদ্যোগে অনুষ্ঠিত  হয়।

সকাল ১০.০০ ঘটিকায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করা হয়। সকাল ১১.০০ ঘটিকায় উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত হয় আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান।

উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার ফাতেহা তুজ জোহরা সহকারী কমিশনার (ভূমি) এ সভাপতিত্বের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন   মোহাম্মদ আলী আসলাম জুয়েল  চেয়ারম্যান বালিয়াডাঙ্গী  উপজেলা পরিষদ , বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোহাম্মদ আলী  সভাপতি বালিয়াডাঙ্গী উপজেলা আওয়ামী লীগ,    বালিয়াডাঙ্গী উপজেলা অফিসার ইনচার্জ  খাইরুল আনাম ( ডন ), মোঃ মাজেদুর রহমান (ভাইস চেয়ারম্যান বালিয়াডাঙ্গী)  উপজেলা পরিষদ । এছাড়াও  উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের প্রধান গন, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এক ধারাবাহিক রাজনৈতিক আন্দোলনের পটভূমিতে এসেছিল ১৯৭১ সালের ৭ই মার্চ। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই দিনে রেসকোর্স ময়দানে (বর্তমান সোহরাওয়ার্দী উদ্যান) তার বজ্রকণ্ঠে ১৮ মিনিট ৩১ সেকেন্ডের ভাষণে ঘোষণা করেছিলন, “এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম।” তিনি বলেছিলেন, “রক্ত যখন দিয়েছি, রক্ত আরও দেবো, এ দেশের মানুষকে মুক্ত করে ছাড়বো, ইনশাআলাহ!” এই ভাষণের মাধ্যমেই তিনি বাংলার সকল শ্রেণির মানুষের মাঝে স্বাধীনতার বীজ বপন করেছিলেন। এটি একটি অলিখিত বক্তৃতা, যেখানে বঙ্গবন্ধু স্বল্প সময়ে কোনো পুনরুক্তি ছাড়াই একটি জাতির স্বপ্ন, সংগ্রাম আর ভবিষ্যতের দিক নির্দেশনা দিয়েছিলেন।

শেয়ার করুন

আরো দেখুন......