1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
শেরপুরে আত্মহত্যায় প্ররোচনাকারী প্রধান আসামী গ্রেপ্তার চট্টগ্রামে জাতীয় পরিচয়পত্র (এনআইডি) সংশোধনী সেবা সহজ করণ করা হচ্ছে সুদীপ কুমার চক্রবতী-বিপিএম সেবা,আপনাকে ভোলা সহজ নয়। শিবগঞ্জে ট্রাকচাপায় ব্যবসায়ী নিহত র‍্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে পাহাড়তলী থানার আলোচিত ও চাঞ্চল্যকর হত্যাচেষ্টা মামলার আসামি মোঃ শামসুল আলম রানা সহ  গ্রেফতার-০২ ঝিনাইগাতীতে ক্যান্সারে আক্রান্ত রোগীদের মাঝে অনুদানের চেক বিতরণ আমতলীতে ব্রীজ ভেঙ্গে ৯জন নিহত হওয়ার ঘটনায় পৃথক দু’টি তদন্ত কমিটি গঠিত বহুল আলোচিত রাসেল’স ভাইপার সাপের সন্ধান পাওয়া গেছে। শিবগঞ্জে অনলাইন প্রেস ক্লাবের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হারুন অর রশিদ যশোর অভয়নগরে বেপরোয়া বালিবাহী ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত

ঐতিহাসিক ৭ই মার্চ জাতীয় দিবস” বালিয়াডাঙ্গী উপজেলা প্রশাসনের উদ্যোগে অনুষ্ঠিত

  • আপডেট সময়ঃ মঙ্গলবার, ৭ মার্চ, ২০২৩
  • ৪৫ জন দেখেছেন

মোহাম্মদ  মিলন আকতার, ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি :-ঐতিহাসিক ৭ই মার্চ জাতীয়  দিবস” বালিয়াডাঙ্গী  উপজেলা প্রশাসনের উদ্যোগে অনুষ্ঠিত  হয়।

সকাল ১০.০০ ঘটিকায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করা হয়। সকাল ১১.০০ ঘটিকায় উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত হয় আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান।

উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার ফাতেহা তুজ জোহরা সহকারী কমিশনার (ভূমি) এ সভাপতিত্বের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন   মোহাম্মদ আলী আসলাম জুয়েল  চেয়ারম্যান বালিয়াডাঙ্গী  উপজেলা পরিষদ , বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোহাম্মদ আলী  সভাপতি বালিয়াডাঙ্গী উপজেলা আওয়ামী লীগ,    বালিয়াডাঙ্গী উপজেলা অফিসার ইনচার্জ  খাইরুল আনাম ( ডন ), মোঃ মাজেদুর রহমান (ভাইস চেয়ারম্যান বালিয়াডাঙ্গী)  উপজেলা পরিষদ । এছাড়াও  উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের প্রধান গন, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এক ধারাবাহিক রাজনৈতিক আন্দোলনের পটভূমিতে এসেছিল ১৯৭১ সালের ৭ই মার্চ। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই দিনে রেসকোর্স ময়দানে (বর্তমান সোহরাওয়ার্দী উদ্যান) তার বজ্রকণ্ঠে ১৮ মিনিট ৩১ সেকেন্ডের ভাষণে ঘোষণা করেছিলন, “এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম।” তিনি বলেছিলেন, “রক্ত যখন দিয়েছি, রক্ত আরও দেবো, এ দেশের মানুষকে মুক্ত করে ছাড়বো, ইনশাআলাহ!” এই ভাষণের মাধ্যমেই তিনি বাংলার সকল শ্রেণির মানুষের মাঝে স্বাধীনতার বীজ বপন করেছিলেন। এটি একটি অলিখিত বক্তৃতা, যেখানে বঙ্গবন্ধু স্বল্প সময়ে কোনো পুনরুক্তি ছাড়াই একটি জাতির স্বপ্ন, সংগ্রাম আর ভবিষ্যতের দিক নির্দেশনা দিয়েছিলেন।

শেয়ার করুন

আরো দেখুন......