1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
দক্ষিণ হালিশহরে একাডেমি কাপ ফুটবলের উদ্ধোধন: ট্রাইবেকারে পদ্মা-মেঘনা জয়ী ঝিনাইগাতীতে জাতীয় বীমা দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্টিত ২০ রমজানের মধ্যে জাহাজ ভাঙ্গা শ্রমিকদের বেতন-বোনাস প্রদানের দাবি ফুটপাত দখলকারীরা কীভাবে বিদ্যুৎ পায়, প্রশ্ন মেয়র রেজাউলের, “নতুন কারিকুলামের চ্যালেঞ্জে অভিভাবকগণও সম্পৃক্ত”-ইপিজেড কর্ণফুলী মডেল স্কুলের অনুষ্ঠানে বক্তারা চট্টগ্রাম রিপোর্টার্স এসোসিয়েশন’র পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা হত্যাকান্ডে জড়িত আসামির স্বীকারোক্তি ভিডিও ভাইরাল; আদালতে হত্যা মামলা দায়ের র‌্যব-৭, চট্টগ্রাম’র অভিযানে, ফেনী এবং চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন স্থানে বিশেষ অভিযান পরিচালনা করে ৬টি কিশোর গ্যাং গ্রুপের প্রধানসহ আটক- ২৮ প্রধানমন্ত্রী নিজ হস্তে রাষ্ট্রপতি পদক পড়িয়ে দিলেন বাদলগাছী থানা অফিসার ইনচার্জ কে। প্রেসিডেন্ট পুলিশ মেডেল পদকে ভূষিত হলেন বরগুনার পুলিশ সুপার মোঃ আবদুস ছালাম

লামায় মিথ্যা মামলায় আটক মথি ত্রিপুরা’র নিঃশর্ত মুক্তির দাবিতে বাঘাইছড়িতে বিক্ষোভ

  • আপডেট সময়ঃ শনিবার, ৪ মার্চ, ২০২৩
  • ৬৭ জন দেখেছেন

বাঘাইছড়ি উপজেলা প্রতিনিধি:- পুলিশ কর্তৃক লামা সরই ভূমি রক্ষা সংগ্রাম কমিটির সদস্য মথি ত্রিপুরাকে মিথ্যা মামলায় অন্যায়ভাবে গ্রেফতারের প্রতিবাদে ও তার নিঃশর্ত মুক্তির দাবিতে বিক্ষোভ প্রদর্শন করা হয়।

“লামা রাবার ইন্ডস্ট্রিজক কর্তৃক ম্রো-ত্রিপুরাদের ৪০০ একর ভূমি বেদখলের ষড়যন্ত্র বন্ধ কর” এই শ্লোগানে পুলিশ কর্তৃক লামা সরই ভূমি রক্ষা সংগ্রাম কমিটির সদস্য মথি ত্রিপুরাকে মিথ্যা মামলায় অন্যায়ভাবে গ্রেফতারের প্রতিবাদে ও তার নিঃশর্ত মুক্তির দাবিতে বাঘাইছড়িতে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

 

আজ শনিবার (৪ মার্চ ২০২৩) দুপুর ১২টার সময় ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) বাঘাইছড়ি ইউনিট এই সমাবেশের আয়োজন করে।

 

 

সমাবেশে লক্ষী মিত্র চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন ইউপিডিএফ সংগঠক রিয়েল চাকমা, পার্বত্য চট্টগ্রাম নারী সংগের কেন্দ্রীয় সদস্য ঊর্মিলা চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের বাঘাইছড়ি উপজেলা সভাপতি রত্ন জ্যোতি চাকমা ও পাহাড়ি ছাত্র পরিষদের বাঘাইছড়ি উপজেলা সভাপতি লেলিন চাকমা।

 

বক্তারা মথি ত্রিপুরাকে আটকের নিন্দা জানিয়ে বলেন, পাহাড়ি জনগণ প্রতিনিয়ত অন্যায় ধরপাকড়, নিপীড়ন-নির্যাতন, শোষণ-বঞ্চনার শিকার হচ্ছে। এটা শুধু বান্দরবানের লামায় নয়, তিন পার্বত্য জেলায় এই নিপীড়ন চলছে।

 

 

তারা আরো বলেন, লামায় ম্রো-ত্রিপুরা জাতিসত্তাদের ৪০০ একর ভূমি জবরদখল করতে লামা রাবার ইন্ডাস্ট্রিজ কোম্পানি নানা ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। সেখানকার প্রশাসন-পুলিশ রাবার ইন্ডাস্ট্রিজের পাহারাদার হয়ে কাজ করার কারণে ম্রো-ত্রিপুরা জাতিসত্তারা আজ চরম নিরাপত্তাহীনতায় ও উচ্ছেদ আতঙ্কে দিনযাপন করছেন।

 

 

বক্তারা ম্রো ও ত্রিপুরাদের নিজেদের ভূমি রক্ষায় আন্দোলন অব্যাহত রাখুন। যতক্ষণ পর্যন্ত ভূমিদস্যু রাবার কোম্পানি কর্তৃক ভূমি বেদখল বন্ধ হবে না ততক্ষণ পর্যন্ত আন্দোলন চালিয়ে যেতে হবে। আমরা আপনাদের পাশে আছি, ভবিষ্যতেও পাশে থাকবো।

 

সমাবেশ থেকে বক্তারা অবিলম্বে ভুমি রক্ষা সংগ্রাম কমিটির সদস্য মথি ত্রিপুরাকে নিঃশর্ত মুক্তি দেয়ার দাবি জানান।

শেয়ার করুন

আরো দেখুন......