1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
গভীর নলকূপের ট্রান্সফরমার চুরি করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে অজ্ঞাত এক যুবকের মৃত্যু হয়েছে। র‌্যাব-৭,চট্রগ্রাম’র অভিযানে যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফজলুল করিম হত্যা মামলার প্রধান আসামি ছাত্রলীগের যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ শাকিল হোসেন গ্রেফতার।  ঘূর্ণিঝড় রেমালে বন্দরের সব কার্যক্রম বন্ধ ঘোষণা অ্যালার্ট-৪ জারি চট্টগ্রামে স্মরণ সভা ইরানের নিরাপত্তা আরো জোরদার করা প্রয়োজন – নিজামী কালাই এ জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ উদ্বোধন হারুন অর রশিদ রিমেলের তান্ডবে বাঁধ ভেঙ্গে তলিয়ে গেছে আমতলীর নিম্নাঞ্চল  ইমাম ও মুয়াজ্জিন নিয়োগ নিয়ে মিথ্যা ও বিভ্রান্তিকর সংবাদ প্রকাশ করা কে এই আবদুর রহমান? আমতলীতে ‘রেমাল’ মোকাবেলায় জরুরী সভা, প্রস্তুত ১১১ সাইক্লোন শেল্টার তেতুলিয়ায় উপজেলা নির্বাচন চলাকালীন সময়ে সৌন্দর্য বর্ধক বাঁশঝাড় উধাও ময়মনসিংহের ফুলপুরে দুস্থ অসহায় ৪২৬০জন পেলেন ভিজিএফ কার্ড

বাঘাইছড়িতে এসএসসি ও এইচএসসি উত্তীর্ণ শিক্ষার্থীদের পিসিপি’র সর্বধনা

  • আপডেট সময়ঃ মঙ্গলবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৮০ জন দেখেছেন

রুপম চাকমা বাঘাইছড়ি উপজেলা প্রতিনিধি:১৪ ফেব্রুয়ারি ২০২৩ রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় ২০২২ সালে এসএসসি ও ২০২৩ সালে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের সংবর্ধনা দিয়েছে বৃহত্তর পার্বত্য পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) বাঘাইছড়ি উপজেলা শাখা।

 

আজ মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি ২০২৩) সকাল ১০টায় সাজেক ইউনিয়নের গঙ্গারাম এলাকায় এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

অনুষ্ঠান শুরুতে সকল শহীদদের প্রতি সম্মান জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। এরপর ‘আমরা করবো জয়’ গানটি বাজিয়ে অনুষ্ঠানের মূল পর্ব শুরু করা হয়।

 

সংবর্ধনা অনুষ্ঠানে নিউটন চাকমার সঞ্চালনায় বৃহত্তর পার্বত্য চট্রগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ লেলিন চাকমার সভাপতিত্বে  উপস্থিত কৃতি শিক্ষার্থীদের স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ পিসিপি রাঙ্গামাটি জেলা শাখার সাংগঠনিক সম্পাদক রুপায়ন চাকমা।

 

এতে অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন, ইউপিডিএফ’র কেন্দ্রীয় সদস্য সচিব চাকমা, বাঘাইছড়ি ইউনিটের সংগঠক অক্ষয় চাকমা ও গণতান্ত্রিক যুব ফোরামের সাজেক থানা শাখার সভাপতি কালো বরন চাকমা।

 

শিক্ষার্থীদের মধ্য থেকে তাদের অনুভূতি জানিয়ে বক্তব্য রাখেন বক্তব্য রাখেন এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থী সুরেন চাকমা ও এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থী রুমানা চাকমা।

 

অনুষ্ঠানে সাজেক ইউনিয়নের জনপ্রতিনিধি ও কার্বারী এসোসিয়েশনের সদস্য বৃন্দ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

 

অনুষ্ঠানে বাঘাইছড়ি ও সাজেক ইউনিয়ন থেকে এসএসসি ও এইচএসসিতে উত্তীর্ণ ৮৬ জন ছাত্র-ছাত্রীকে সংবর্ধিত করা হয়।

 

 

অনুষ্ঠান শুরুতে শহীদদের প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নিরবতা পালন হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে ইউপিডিএফ নেতা সচিব চাকমা বলেন, শিক্ষা জাতির মেরুদন্ড, শিক্ষা ছাড়া দুনিয়ার সব কিছু অন্ধকার। তিনি উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্য বলেন, লেখা-পড়ার পাশাপাশি খেলাধুলা ও সামাজিক শৃঙ্খলার দিকেও সবাইকে নজর দিতে হবে। সমাজ ও জাতিকে সামনে এগিয়ে নেয়ার জন্য ছাত্র সমাজকেই অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

তিনি আরো বলেন, পার্বত্য চট্টগ্রামের জুম্ম জাতি আজ চরম হুমকির মুখে পড়েছে। এখানে জাতিগত দমন-পীড়ন চলছে। ভূমি বেদখল, নারী নির্যাতনের ঘটনা অহরহ ঘটে চলেছে। এর বিরুদ্ধেও ছাত্র সমাজকে সোচ্চার হতে হবে। এসব অন্যায়-অবিচারের বিরুদ্ধে রাজনৈতিকভাবে সচেতন হয়ে ঐক্যবদ্ধভাবে ছাত্র সমাজকে রুখে দাঁড়াতে হবে। শেষে সভাপতি লেলিন চাকমার বক্তব্যের মধ্যে দিয়ে সমাপ্ত হয়।

শেয়ার করুন

আরো দেখুন......