1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
শেখ ফজলুল হক মনি স্মৃতি সংসদ কর্তৃক আয়োজিত পিকনিক ও সাংস্কৃতিক অনুষ্ঠান। বরগুনা রিপোর্টার্স ইউনিটিতে সাংসদ গোলাম সরোয়ার টুকু’র শুভেচ্ছা বিনিময় চট্টগ্রামে আঞ্জুমান মফিদুল ইসলাম কে অ্যাম্বুলেন্স প্রদানে পিএইচপি ফ্যামিলি আমতলী পৌরসভা নির্বাচনে প্রতিক বরাদ্দ। বঙ্গলতলি বোধিপুর বন বিহারে ১০তম মহা সংঘদান উদযাপন শেরপুরে অপহরণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার “পরিমার্জিত কারিকলম দক্ষতা অর্জনে শিক্ষক প্রশিক্ষণের বিকল্প নেই”-আদর্শ শিক্ষক ফোরামের শিক্ষক প্রশিক্ষণ সম্পন্ন- জাতীয় দৈনিক সমকালে ‘বড় বোঝা হৃদয়ের ছোট্ট কাঁধে’ শিরোনামে সংবাদ প্রকাশ ,পেলেন ভ্যানগাড়ী।। আমতলীতে গরুসহ চোর গ্রেপ্তার সিএমপি, পুলিশ কমিশনার মহোদয়ের ইপিজেড থানার দ্বিবার্ষিক পরিদর্শন সম্পন্ন।

চট্টগ্রামে একুশে বইমেলা শুরু, উদ্ধোধন করেন সিটি মেয়র এম রেজাউল করিম

  • আপডেট সময়ঃ বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৪৪ জন দেখেছেন

হোসেন বাবলা:০৯ফেব্রুয়ারি গতকাল ০৮ ফেব্রুয়ারি, বুধবার অপরাহ্নে আনুষ্ঠানিক আয়োজনে শুভারম্ভ হলো চট্টগ্রাম বইমেলা। মেলা চলবে আগামী ২৮ শে ফেব্রুয়ারি পর্যন্ত, সময়সূচিঃ প্রতিদিন বিকাল ৩টা হতে রাত্রি ৯টা পর্যন্ত। শুক্রবার ও শনিবার সহ ছুটির দিনগুলোতে চলবে সকাল ১০ টা হতে রাত নয়টা পর্যন্ত।

উদ্বোধন কালে সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরী এর সাথে উপস্থিত ছিলেন চবির উপাচার্য প্রফেসর ড, শিরীন আখতার, চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ তৌহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন  বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহমদ, চট্রগ্রাম প্রেস ক্লাবের সভাপতি সালাহউদ্দিন রেজা,বই মেলা আহ্বায়ক প্রফেসর, কাউন্সিলর নিসার উদ্দিন আহমেদ, মনজু,চসিকের সচিব খালেদ মাহমুদ,  প্রধান শিক্ষা অফিসার লুৎফুন্নাহার সহ কবি, লেখক-গবেষক সাংবাদিক ও সাহিত্যিক, বুদ্ধিজীবী প্রমুখ।

 

ছে প্রথম দিন গিয়ে দেখি উদ্বোধনী আনুষ্ঠানিকতা চলমান। কিছু কিছু ষ্টলের গোছানোর কাজ তখনো চলছে‌। তবে আশার কথা বেশ ভালো দর্শনার্থীর উপস্থিতি ও বিচরণ‌ লক্ষ‍্যনীয় !

 

স্ববান্ধবে পুরো মেলা চত্তর ঘুরে কিছু সময় অবস্থা করলাম আমার গতবারের দুটি ও এবারের দুটি কাব‍্যগ্ৰন্থের প্রকাশনা প্রতিষ্ঠান গলুই প্রকাশন ষ্টলে (ষ্টল নং -৪১)। এছাড়া চন্দ্রবিন্দু প্রকাশন ষ্টলে ও আমার দুটি একক কাব‍্যগ্ৰন্থ এবং একটি যৌথ কাব‍্যগ্ৰন্থ পাওয়া যাচ্ছে!  দেখা হলো বেশ কিছু কবি লেখক সাহিত্যিক বন্ধূ ও অনুরাগী পাঠক সুহৃদদের সাথে‌।

 

ইতিমধ্যেই সেখানে একটি বেসরকারি টেলিভিশন চ‍্যনেল এর সাংবাদিক Farhan Siddique Nahim তার টীম নিয়ে উপস্থিত হয়ে আমার ও শীতাকুন্ডের বিশিষ্ট কবি, সাংবাদিক ও মুক্তিযুদ্ধ বিষয়ক গবেষক জামশেদ উদ্দীন এর সাক্ষাৎকার নিলেন।

উল্লেখ্য যে সম্ভাবনাময় উদীয়মান সাংবাদিক Farhan Siddique Nahim সীতাকুণ্ডের সন্তান। হয়তো সেজন্যই একটু ফেভার পেলাম। তাকে ও তার টিমকে আন্তরিক ধন্যবাদ।

চেষ্টা করবো প্রতিদিন নিদিষ্ট সময় বইমেলায় আসার। সকল বন্ধু সুহৃদদের সাদরে আমন্ত্রণ স্বপরিবারে আসুন, বইমেলায় বেড়ান, বই কিনুন, সাহিত্যের পৃষ্টপোষকতা করুন।

শেয়ার করুন

আরো দেখুন......