1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
দক্ষিণ হালিশহরে একাডেমি কাপ ফুটবলের উদ্ধোধন: ট্রাইবেকারে পদ্মা-মেঘনা জয়ী ঝিনাইগাতীতে জাতীয় বীমা দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্টিত ২০ রমজানের মধ্যে জাহাজ ভাঙ্গা শ্রমিকদের বেতন-বোনাস প্রদানের দাবি ফুটপাত দখলকারীরা কীভাবে বিদ্যুৎ পায়, প্রশ্ন মেয়র রেজাউলের, “নতুন কারিকুলামের চ্যালেঞ্জে অভিভাবকগণও সম্পৃক্ত”-ইপিজেড কর্ণফুলী মডেল স্কুলের অনুষ্ঠানে বক্তারা চট্টগ্রাম রিপোর্টার্স এসোসিয়েশন’র পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা হত্যাকান্ডে জড়িত আসামির স্বীকারোক্তি ভিডিও ভাইরাল; আদালতে হত্যা মামলা দায়ের র‌্যব-৭, চট্টগ্রাম’র অভিযানে, ফেনী এবং চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন স্থানে বিশেষ অভিযান পরিচালনা করে ৬টি কিশোর গ্যাং গ্রুপের প্রধানসহ আটক- ২৮ প্রধানমন্ত্রী নিজ হস্তে রাষ্ট্রপতি পদক পড়িয়ে দিলেন বাদলগাছী থানা অফিসার ইনচার্জ কে। প্রেসিডেন্ট পুলিশ মেডেল পদকে ভূষিত হলেন বরগুনার পুলিশ সুপার মোঃ আবদুস ছালাম

সাংবাদিকদের দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে- “প্রেস কাউন্সিল চেয়ারম্যান”

  • আপডেট সময়ঃ শনিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৪৬ জন দেখেছেন

নিজস্ব প্রতিবেদক:- বাংলাদেশ প্রেস কাউন্সিল চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ নিজামুল হক নাসিম বলেছেন,সাংবাদিকরা দেশের নীরব পাহারাদার। তারা দেশ, সরকার, জনপ্রতিনিধি তথা নীতি নির্ধারকদের সহযোগী। তাঁরা জনপ্রতিনিধিদের ছায়া স্বরুপ। তাই সাংবাদিকদের দায়িত্বশীল ভূমিকা পালন করতে হয়।

 

তিনি শুক্রবার (২ ফেব্রুয়ারি) বিকেলে নগরের রাজ প্রাসাদ কনভেনশন হলে চট্টগ্রাম মহানগর জাতীয় সাংবাদিক সংস্থার অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন।

 

নিজামুল হক নাসিম বলেন, একজন সংবাদকর্মী রাষ্ট্রের নীতিনির্ধারকদের সহজ পথটি দেখিয়ে দিতে সাহায্য করেন। রাজনীতিবিদদের বিভিন্ন কর্মকান্ডের গঠনমূলক সমালোচনা করে তাঁকে সাহায্য করেন। সাংবাদিক কারো বন্ধু নয়। আবার কারো শত্রুতা করাও সংবাদকর্মীর কাজ নয়।

 

অনুষ্ঠানে জাতীয় সাংবাদিক সংস্থার প্রতিষ্ঠাতা ও প্রবীণ সাংবাদিক আলতাফ হোসেন বলেন,সাংবাদিক তাঁর দু’চোখ ও তথ্য উপাত্তের মাধ্যমেই তাঁর কলম চর্চা করেন।

 

সংগঠনের মহাসচিব মুহাম্মদ কামরুল ইসলাম বলেন, একজন কলম সৈনিক তাঁর কলমের সাথে কখনো আপোষ করে না। একজন লেখক জনপ্রতিনিধির পেছনে তাঁর ভাল-মন্দের নির্বাচক। এক কথায় বলা যায় একটি সংবাদ পত্র ও একজন গণমাধ্যমকর্মীর গুরুত্ব অপরিসীম। তাই সাংবাদিককে হতে হবে দায়িত্বশীল। প্রচার করতে হবে বস্তুনিষ্ঠ সংবাদ।

 

 

কেক কাটা, আলোচনা সভা ও নানা আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত এই আয়োজনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পীরজাদা শহিদুল হারুন, জাতীয় সাংবাদিক সংস্থার কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি আলমগীর গনি, ইলিয়াস আহমেদ, মোহাম্মদ খায়রুল ইসলাম।

 

কেফায়েতুল্লাহ কায়সার ও দিলরুবা খানমের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সাংবাদিক মাসুদ আলম সাগর, নুরুল আলম, কে এম রুবেল, মনজুর আহমেদ সোহেল, বশির আহমেদ, মোবারক হোসেন ভূইয়া, শাকিল, বাবুল মিয়া বাবলা, আনোয়ারুল হক, মিয়া ফারুক, তুষার কান্তি বড়ুয়া, মো. সেলিম উদ্দিন ভুইঁয়া, মোহাম্মদ কামরুল ইসলাম উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে কোভিড কালীন সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য বশির আহাম্মদ রুবেলকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়।

 

প্রসঙ্গত, স্বাধীন বাংলাদেশের ঠিক অল্প কিছুদিন পর ১৯৮২ সালের ঢাকায় কিছু প্রবীণ সাংবাদিকদের হাত ধরে প্রতিষ্ঠিত হয় জাতীয় সাংবাদিক সংস্থা।

শেয়ার করুন

আরো দেখুন......