1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
নোয়াখালী জেলার সুধারাম থানার চাঞ্চল্যকর হত্যা মামলার এজাহারনামীয় পলাতক আসামি মোঃ রায়হান’কে চট্টগ্রামের পটিয়া থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৭ ও র‌্যাব-১১। সীতাকুণ্ডে মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ যানজট সৈনিক কল্যাণ সংস্থা Uno নিকট খেজুরের বীজ প্রদান বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যাণ সমিতি চট্টগ্রাম জেলা শাখা কমিটির অভিষেক অনুষ্ঠান ও মাস ব‍্যাপি সাংগঠনিক কর্মসূচি 2024 সম্পন্ন। বরগুনার তালতলীতে অবৈধ চোলাই মদসহ আটক ১ জন। “শিক্ষায় কিন্ডারগার্টেন শিক্ষকদের আন্তরিকতা প্রশংসনীয়”– “শিক্ষায় কিন্ডারগার্টেন শিক্ষকদের আন্তরিকতা প্রশংসনীয়” শেরপুরের ঝিনাইগাতী তিনজন হোটেল মালিককে ৬ হাজার টাকা জরিমানা ২ কেজি গাঁজা সহ এক মাদক ব্যবসায়ী বরগুনা ডিবি পুলিশের হাতে আটক।

বাঘায় ইউরোপের দেশ সুইডেনে কুরআন পোড়ানোর প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত।

  • আপডেট সময়ঃ শুক্রবার, ৩ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৫৩ জন দেখেছেন

আব্দুল মান্নান বিশেষ প্রতিনিধিঃ রাজশাহীর বাঘা উপজেলায়  ইউরোপের দেশ সুইডেনে পবিত্র আল-কোরআন পুড়িয়ে অবমাননার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে রাজশাহীর বাঘা উপজেলার ধর্মপ্রাণ মুসলমানবৃন্দ।

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) বাদ জুম্মা বাঘা শাহী মসজিদের সামনে মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল বের করে স্থানীয় মুসল্লিগন । বিক্ষোভ মিছিলটি উপজেলা সদরের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু চত্ত্বরে পৌছে সংক্ষিপ্ত বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। কয়েকটি মসজিদের মুসলিমগন মিলে। বিক্ষোভ মিছিলে বিক্ষোভকারীরা ‘বয়কট সুইডেন’ বলে স্লোগান দেন।

 

সুইডেনে তুর্কি দূতাবাসের সামনে প্রকাশ্যে পবিত্র আল-কোরআন পোড়ানোর এ ঘটনা ঘটিয়েছেন কট্টর  নেতা পালুদান। এছাড়াও, প্রতি রমজানে সুইডেনের বিভিন্ন শহরে আল-কোরআন পোড়ানোর ঘোষণা দেন তিনি। এরই কারণে বাংলাদেশে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। এরি ধারাবাহিকতায় বাঘাই ধর্মপ্রাণ  মুসলমান জুমার নামাজ শেষে

বিক্ষোভ মিছিল বের করেন শেষে সমাবেশে বক্তারা বলেন, আমরা মুসলিমরা এখনও মরে যাই নি, কুরআন আল্লাহর প্রেরিত আমানত। এটির রক্ষণাবেক্ষণ করার দায়িত্বও তার। আমরা আমাদের জায়গা থেকে সর্বোচ্চ প্রতিবাদ করে যাব। সুইডেন বয়কট করা ছাড়াও মানববন্ধনে রাষ্ট্রীয়ভাবে প্রতিবাদ জানানোর জন্য বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নিকট আহবান জানান বক্তারা।

এছাড়াও, পাঠ্য বইয়ে ডারউইনের ‘বানর থেকে মানুষের উৎপত্তি’ তত্বটি বাদ দেওয়ারও আহ্বান জানান উপস্থিত মুসল্লিরা।

শেয়ার করুন

আরো দেখুন......