1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :

রাজশাহীর বাঘায় শাহদৌলা সরকারি কলেজেপ্রথম দিনের ক্লাসে আনন্দে উচ্ছাসিত শিক্ষার্থীরা,১ম বর্ষের উদ্বোধনী ক্লাস

  • আপডেট সময়ঃ বুধবার, ১ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৩৩ জন দেখেছেন

আব্দুল মান্নান বিশেষ প্রতিনিধিঃ এক ফেব্রুয়ারি ২০২৩ইং প্রথম দিনের ক্লাসে এসে আনন্দে উচ্ছাসিত শিক্ষার্থীরা। সবার হাতে হাতে একটি করে গোলাপ ফুল। নবাগত শিক্ষার্থী ফারিহা সায়দাতুল জান্নাত সুপ্তি ও আসাদুজ্জামান আকাশকে আনুষ্ঠানিক ভাবে ফুল তুলে দেয়ার মধ্য দিয়ে সকল শিক্ষার্থীদের  একটি করে গোলাপ ফুল দিয়ে বরণ করা হয়।  বুধবার (১-২-  ২০২৩)উচ্চ মাধ্যমিক ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের প্রথম বর্ষে ভর্তিকৃত বিজ্ঞান, মানবিক,ব্যবসায় বিভাগের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন ক্লাস’২৩ শুরুতে এভাবেই তাদের বরণ করে নেওয়া হয়। এমন দৃশ্য দেখা গেছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ শাহ্দৗলা সরকারি কলেজে। কলেজ মাঠে এর আয়োজন করে কলেজ কর্তৃপক্ষ। উক্ত

কলেজটির অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) আবু বক্কর সিদ্দীক এর সভাপতিত্বে ও প্রভাষক আব্দুল হানিফ মিয়া ও আহমেদ বেলালের সঞ্চালনায়  উদ্বোধনী ক্লাসে বক্তব্য রাখেন প্রভাষক ড. জান্নাতুল ফেরদৌস, মোস্তাফিজুর রহমান, মাইনুল ইসলাম, আমিরুল ইসলাম, জাহাঙ্গীর আলম, সুখী পান্ডে, তাহামিদুল ইসলাম, মাসুদ রানা, মতিউর রহমান, সালাউদ্দিন শিমুল প্রমুখ। নবাগত শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন পাখি খাতুন,আফিফা আনজুম এশা ও রিসা রানী সরকার। অধ্যয়নরত শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন তাইফুর রহমান জয়,আলী আযম,অনন্ত, তানভীর রানা ।

কলেজটি জাতীয়করণ করায়  প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাঘা চারঘাটের মাটি ও মানুষের নেতা পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব শাহরিয়ার আলমের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন কলেজটির শিক্ষক-কর্মচারি ও শিক্ষার্থীরা। উপস্থিত ছিলেন অধ্যয়নরত সকল শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।বিষয়টি নিশ্চিত করে অধ্যক্ষ আবু বক্কর সিদ্দীক জানান বিজ্ঞান বিভাগে ১৯০ জন, মানবিক ২৬৪জন, ব্যবসায় শিক্ষা ০৫ জন উচ্চ মাধ্যমিক এ ভর্তি হয়েছে।

অপরদিকে উপজেলায় ১৯টি শিক্ষা প্রতিষ্টানের সবকটিতেই উচ্চ মাধ্যমিক শাখায় প্রথম বর্ষে শিক্ষার্থীদের নিয়ে ক্লাস শুরু করা হয়েছে। এর মধ্যে রয়েছে-  আড়ানী ডিগ্রী কলেজ, এরশাদ আলী মহিলা ডিগ্রী কলেজ,  মোজারহার হোসেন মহিলা ডিগ্রী কলেজ, দিঘা উচ্চ বিদ্যালয় কলেজে সরেরহাট আব্দুল গনী কলেজ সহ ৫টি জেনারেল কলেজ, ৭টি এইচএসসি (বিএম) কলেজ এবং দুটি মাদ্রাসা।

উপজেলা শিক্ষা কর্মকর্তা এ এফ এম হাসান বলেন, সরকারি নির্দেশনা মোতাবেক ভর্তি প্রক্রিয়া শেষে প্রতিটা প্রতিষ্টানে ক্লাস উদ্বোধন করা হয়েছে।

শেয়ার করুন

আরো দেখুন......