1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
ঘূর্ণিঝড় রেমালের আঘাতে ক্ষতিগ্রস্ত মংপ্রু মার্মার পরিবারের মানবেতর জীবনযাপন, আয়েরও কোন উৎস নেই ঝিনাইদহ চেক পোস্টে ২৭০ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক কালাইয়ে শেষ মুহূর্তে জমে উঠেছে পশুর হাট। *মানবিক কার্যক্রমের অংশ হিসেবে আসন্ন পবিত্র ঈদুল আযহা-২০২৪ উপলক্ষে ৫০ টি দুস্থ পরিবারের মাঝে উপহার সামগ্রী বিতরণ করেছে র‍্যাব-৭, চট্টগ্রাম।* এলজিইডি’র বাস্তবায়নে মুকসুদপুরের বিলচান্দা গ্রামের মানুষ শহরের সুবিধা পেতে চলেছে সাগরিকা ও হালিশহর বড়পুল মহেশখাল পাড়স্থ পশুর হাট পরিদর্শনে সিএমপি পুলিশ কমিশনার “সাংবাদিকতা সংক্রান্ত নেতিবাচক লেখাগুলো ফেসবুকে প্রচার বন্ধ হোক”- “সাইদুর রহমান রিমন”।  ঝিনাইগাতীতে মিলন হত্যার আসামী কাজল গ্রেফতার র‌্যাব-৭,চট্রগ্রাম’র অভিযানে নিষিদ্ধ জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’র সক্রিয় সদস্য কর্ণফুলী থানা এলাকা থেকে উগ্রবাদী পুস্তিকা সহ গ্রেফতার -০২।  সোনে মেরিনচর পাড়া প্রাথমিক ও নিন্ম মাধ্যমিক বিদ্যালয় আলীকদম উপজেলায় শিক্ষা ক্ষেত্রে অনন্য নিদর্শন

আনোয়ারা সিইউএফএল জেটিতে মাটি সরে ধস, ঝুঁকিতে সার আনলোড

  • আপডেট সময়ঃ রবিবার, ২৯ জানুয়ারী, ২০২৩
  • ৪৮ জন দেখেছেন

এস এম  মঈনউদ্দীন, আনোয়ারা (চট্টগ্রাম) সংবাদদাতা :: চট্টগ্রামের আনোয়ারায় চিটাগাং ইউরিয়া ফার্টিলাইজার লিমিটেড (সিইউএফএল) জেটিতে মাটি সরে উত্তর পাশে মধ্যেখানে ধস নেমেছে। ফলে যেকোন মুর্হুতে বড় ধরণের দূর্ঘটনা ঘটার আশাঙ্কা রয়েছে। এই জেটিতে প্রতিদিন একশর অধিক গাড়ি সার আনলোড হয়।

সরেজমিনে দেখা যায়, সিইউএফএল জেটিটি পুরাতন হয়ে জরাজীর্ণ হয়ে গেছে। ট্রাক চালকরা জানান জেটিটি যে কোন সময়ে ধসে যাওয়ার আশাঙ্কা করা হচ্ছে। জেটিতে আগে একসঙ্গে তিন-চারটা জাহাজে সার আনলোড করা হতো এখন দৈনিক শুধুমাত্র একটি জাহাজে সার আনলোড করা হয়। জেটিটি দ্রুত সম্পসারণ করার দাবী জানান জেটিতে কর্মরত শ্রমিকরা। এই ব্যাপারে চট্টগ্রাম ইউরিয়া ফার্টিলাইজার লিমিটেড (সিইউএফএল) ব্যবস্থাপনা পরিচালক মিজানুর রহমান জানান, জেটি মেরামত কাজ প্রক্রিয়াধীন রয়েছে। মেরামত কাজটি যাতে টেকসই ও গুনগত মান সম্পন্ন হয় সেই বিবেচনায় উক্ত কাজের পরীক্ষা নিরীক্ষা করে ড্রইং ডিজাইন করার জন‍্য চট্টগ্রাম  প্রকৌশল বিশ্ববিদ্যালয়কে নিয়োজিত করা হয়েছে। তাদের প্রতিবেদন ও সুপারিশ মোতাবেক পরবর্তী ব‍্যবস্থা গ্রহণ করা হবে।

 

শেয়ার করুন

আরো দেখুন......