1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
নোয়াখালী জেলার সুধারাম থানার চাঞ্চল্যকর হত্যা মামলার এজাহারনামীয় পলাতক আসামি মোঃ রায়হান’কে চট্টগ্রামের পটিয়া থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৭ ও র‌্যাব-১১। সীতাকুণ্ডে মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ যানজট সৈনিক কল্যাণ সংস্থা Uno নিকট খেজুরের বীজ প্রদান বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যাণ সমিতি চট্টগ্রাম জেলা শাখা কমিটির অভিষেক অনুষ্ঠান ও মাস ব‍্যাপি সাংগঠনিক কর্মসূচি 2024 সম্পন্ন। বরগুনার তালতলীতে অবৈধ চোলাই মদসহ আটক ১ জন। “শিক্ষায় কিন্ডারগার্টেন শিক্ষকদের আন্তরিকতা প্রশংসনীয়”– “শিক্ষায় কিন্ডারগার্টেন শিক্ষকদের আন্তরিকতা প্রশংসনীয়” শেরপুরের ঝিনাইগাতী তিনজন হোটেল মালিককে ৬ হাজার টাকা জরিমানা ২ কেজি গাঁজা সহ এক মাদক ব্যবসায়ী বরগুনা ডিবি পুলিশের হাতে আটক।

উদয়ন হিউম্যান ওয়েলফেয়ার ফাউন্ডেশনের পক্ষ থেকে শীত বস্ত্র বিতরণ

  • আপডেট সময়ঃ বুধবার, ২৫ জানুয়ারী, ২০২৩
  • ৬১ জন দেখেছেন

জাকারিয়া হোসেন,বিশেষপ্রতিনিধিঃ উদয়ন হিউম্যান ওয়েলফেয়ার ফাউন্ডেশনের পক্ষ থেকে এতিম মাদ্রাসা ছাত্রদের মাঝে শীত বস্ত্র বিতরণ করা হয়।

 

শীতবস্ত্র বিতরণে উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের সদস্য সচিব মোঃ আল আমিন ও অত্র মাদ্রাসার পরিচালক হাফেজ মাওলানা মোঃ মিজান। প্রায় শতাধিক ছাত্রছাত্রীদের কম্বল দেওয়া হয়।

শৈত্যপ্রবাহের দাপটে কয়েকদিন ধরে শীতে কাঁপছে গোটা দেশ। ১৭টি জেলায় বইছে শৈত্যপ্রবাহ। বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। দিনভর সূর্যের দেখা তো মিলছেই না, এর ওপর হিমেল হাওয়ায় জমে যাচ্ছে শরীর। জরুরি কাজ ছাড়া বাইরে বের হচ্ছেন না কেউ। সব মিলিয়ে শীতের প্রকোপে যবুথবু ঢাকাসহ গোটা দেশ। তাপমাত্রা নেমেছে ৫ বছরের মধ্যে সর্বনিম্নে। এ অবস্থায় বেড়েছে ঠান্ডাজনিত রোগের প্রকোপ। ঝুঁকিতে রয়েছে শিশু ও বয়স্করা। আবহাওয়া অধিদপ্তর বলছে, শীত আরও বাড়বে। যা ফেব্রুয়ারি মাসের মাঝামাঝি পর্যন্ত থাকতে পারে। এর মধ্যে শৈত্যপ্রবাহ আসতে পারে আরও দুই দফা।আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, ঢাকার পাশাপাশি নওগাঁ, দিনাজপুর, পঞ্চগড়, যশোর ও চুয়াডাঙ্গা জেলার ওপর দিয়েও বয়ে চলেছে মৃদু শৈত্যপ্রবাহ। শনিবার চুয়াডাঙ্গায় সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস, যা গত পাঁচ বছরের মধ্যে সবচেয়ে নিম্নে।

 

অন্যদিকে বৈরী আবহাওয়ার কারণে খেটেখাওয়া মানুষের কষ্ট বাড়ছে। প্রতিদিন আয় করে প্রতিদিন যাদের খেতে হয়, তারা পরিবার নিয়ে দুমুঠো খাবার জোগাড়ের লড়াই করছেন এই প্রচন্ড শীতের ভেতরেও। কিন্তু শীতে জনজীবন স্থবির হয়ে পড়ায় তাতেও ভর করছে অনিশ্চয়তা। সব মিলিয়ে বিপাকে পরেছেন শ্রমজীবী মানুষ।

শীতবস্ত্র পেয়ে অত্র মাদ্রাসার সকলেই খুশি। মাদ্রাসার পক্ষথেকে উদয়ন হিউম্যান ওয়েলফেয়ার ফাউন্ডেশনের জন্য দোয়া করা হয়

শেয়ার করুন

আরো দেখুন......