1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
নোয়াখালী জেলার সুধারাম থানার চাঞ্চল্যকর হত্যা মামলার এজাহারনামীয় পলাতক আসামি মোঃ রায়হান’কে চট্টগ্রামের পটিয়া থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৭ ও র‌্যাব-১১। সীতাকুণ্ডে মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ যানজট সৈনিক কল্যাণ সংস্থা Uno নিকট খেজুরের বীজ প্রদান বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যাণ সমিতি চট্টগ্রাম জেলা শাখা কমিটির অভিষেক অনুষ্ঠান ও মাস ব‍্যাপি সাংগঠনিক কর্মসূচি 2024 সম্পন্ন। বরগুনার তালতলীতে অবৈধ চোলাই মদসহ আটক ১ জন। “শিক্ষায় কিন্ডারগার্টেন শিক্ষকদের আন্তরিকতা প্রশংসনীয়”– “শিক্ষায় কিন্ডারগার্টেন শিক্ষকদের আন্তরিকতা প্রশংসনীয়” শেরপুরের ঝিনাইগাতী তিনজন হোটেল মালিককে ৬ হাজার টাকা জরিমানা ২ কেজি গাঁজা সহ এক মাদক ব্যবসায়ী বরগুনা ডিবি পুলিশের হাতে আটক।

র‍্যাব-০৭ এবং র‍্যাব-৮ এর যৌথ অভিযানে ডাকাতিসহ স্বর্ণ ব্যবসায়ীকে খুনের মামলার আসামী ও ডাকাতির কাজে ব্যবহৃত মোটরসাইকেল জব্দসহ আটক-০২

  • আপডেট সময়ঃ শনিবার, ৭ জানুয়ারী, ২০২৩
  • ৬১ জন দেখেছেন

নিজস্ব প্রতিবেদক:- বাংলাদেশ আমার অহংকার এই স্লোগান নিয়ে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে জোরালো ভূমিকা পালন করে আসছে। র‍্যাব সৃষ্টিকাল থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃঙ্খলা পরিস্থিতির সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে চলেছে। র‍্যাব-৭, চট্টগ্রাম অস্ত্রধারী সস্ত্রাসী, ডাকাত, ধর্ষক, দুর্ধষ চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনি, ছিনতাইকারী, অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতার এবং বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র, গোলাবারুদ ও মাদক উদ্ধারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগনের মনে আস্থা ও বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে।

 

ঘটনার ভুক্তভোগী ভিকটিম অর্জুন চন্দ্র ভাদুড়ী (৫৭) দীর্ঘদিন যাবত ফেনী জেলার সোনগাজী এলাকায় স্বর্ণের ব্যবসা করে আসছিলেন। গত ৩০ অক্টোবর ২০২২ তারিখ দুপুর আনুমানিক ১৩৪৫ ঘটিকায় ০২টি মোটার সাইকেলযোগে ০৪ জন অজ্ঞাতনামা ডাকাতদল সদস্য তার স্বর্ণের দোকানে ঢুকে তাকে দেশীয় চাপাতি দ্বারা কুপিয়ে মাথাসহ শরীরের বিভিন্ন অংশে গুরুতর আহত করে এবং দোকানের শো-কেস ভেঙ্গে ও লকার খুলে ৪০ ভরি স্বর্ণালংকার লুট করে যার বর্তমান বাজার মূল্য আনুমানিক ২৮,০০,০০০/-(আঠাশ লক্ষ) টাকা। ভিকটিম অজুর্ন চন্দ্র জীবন রক্ষার্থে চিৎকার করলে আশ-পাশের এলাকা হতে লোকজন এগিয়ে আসলে ডাকাত দলের সদস্যরা ককটেল বিষ্ফোরন করে জনমনে আতংক সৃষ্টি করে মটর সাইকেলযোগে পালিয়ে যায়।

 

পরবতর্ীতে গুরুতর আহত অজুর্ন চন্দ্র ভাদুড়ীকে ইম্পেরিয়াল হাসপাতাল চট্টগ্রামে প্রেরণ করা হলে উক্ত হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যু বরণ করেন। স্থানীয় প্রত্যক্ষদর্শী এবং সিসিটিভি ফুটেজের মাধ্যমে জানা যায় যে, ডাকাত দলের ০২ টি মোটর সাইকেল রং লাল ও কালো। উক্ত ঘটনার প্রেক্ষিতে ভিকটিমের ছেলে গত ০১ নভেম্বর ২০২২ তারিখে ফেনী জেলার সোনাগাজী থানায় একটি মামলা দায়ের করেন যার মামলা নং ০১ তারিখ ০১ নভেম্বর ২০২২ ধারা-৩৯৫/৩৯৭ পেনাল কোড।

 

উল্লেখ্য, সোনাগাজী থানা পুলিশ সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে মোঃ জাফর হাওলাদর (২৮), পিতা-মোঃ আলতাফ হাওলাদার, সাং-টিকিকাটা বেসকী, থানা-মঠবাড়িয়া, জেলা- পিরোজপুরকে সনাক্ত করতে সক্ষম হয় এবং ৩০ ডিসেম্বর ২০২২ তারিখ রাত ০১৩০ ঘটিকায় ডাকাতি সংঘটিতকালে ব্যবহৃত কালো মটর সাইকেলসহ তাকে গ্রেফতার করে। ধৃত আসামী মোঃ জাফর হাওলাদার (২৮)থকে ব্যাপক জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে সে ঘটনার সত্যতা স্বীকার করে। আসামীর দেওয়া তথ্যের ভিত্তিতে অন্যান্য ডাকাতদের গ্রেফতারের জন্য সোনগাজী থানা পুলিশ র‍্যাব এর নিকট সহায়তা চায়। এরই প্রেক্ষিতে গত ০৬ জানুয়ারি ২০২৩ তারিখ রাত ০৩ঃ৩০ ঘটিকায় র‍্যাব-৭ এবং র‍্যাব-৮ এর একটি যৌথ আভিযানিক দল পিরোজপুর জেলার মঠবাড়িয়া থানাধীন চরদুয়ানী বাজার এলাকা হতে অজ্ঞাতনামা আসামী ১। মোঃ রাকিব (২০), পিতা-মোঃ ইউসুফ এবং ২। মোঃ আয়নাল মাল (৩২), পিতা-মৃত আব্দুল কুদ্দুস মাল উভয়া সাং-দক্ষিন ভেচকি, ০৫ নং ওয়ার্ড, থানা-মঠবাড়িয়া, জেলা- পিরোজপুরদ্বয়কে গ্রেফতার করতে সক্ষম হয়। গ্রেফতারকালে ধৃত আসামী মোঃ রাকিব (২০) এর নিকট হতে ডাকাতি সংঘটিতকালে ব্যবহৃত লাল রংয়ের পালসার মটরসাইকেল উদ্ধার করা হয়। পরবতর্ীতে উপস্থিত স্বাক্ষীদের সম্মুকে গ্রেফতারকৃত আসামীরা বর্ণিত ডাকাতির ও খুনের সাথে জড়িত থাকার কথা অকপটে স্বীকার করে।

 

 

গ্রেফতারকৃত আসামী সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

 

 

শেয়ার করুন

আরো দেখুন......