1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
নোয়াখালী জেলার সুধারাম থানার চাঞ্চল্যকর হত্যা মামলার এজাহারনামীয় পলাতক আসামি মোঃ রায়হান’কে চট্টগ্রামের পটিয়া থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৭ ও র‌্যাব-১১। সীতাকুণ্ডে মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ যানজট সৈনিক কল্যাণ সংস্থা Uno নিকট খেজুরের বীজ প্রদান বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যাণ সমিতি চট্টগ্রাম জেলা শাখা কমিটির অভিষেক অনুষ্ঠান ও মাস ব‍্যাপি সাংগঠনিক কর্মসূচি 2024 সম্পন্ন। বরগুনার তালতলীতে অবৈধ চোলাই মদসহ আটক ১ জন। “শিক্ষায় কিন্ডারগার্টেন শিক্ষকদের আন্তরিকতা প্রশংসনীয়”– “শিক্ষায় কিন্ডারগার্টেন শিক্ষকদের আন্তরিকতা প্রশংসনীয়” শেরপুরের ঝিনাইগাতী তিনজন হোটেল মালিককে ৬ হাজার টাকা জরিমানা ২ কেজি গাঁজা সহ এক মাদক ব্যবসায়ী বরগুনা ডিবি পুলিশের হাতে আটক।

সমন্বয়হীনতার অভাবে ভেঙ্গে পড়েছে শরীয়তপুর হাসপাতালের প্রশাসনিক ব্যবস্থা।

  • আপডেট সময়ঃ সোমবার, ২ জানুয়ারী, ২০২৩
  • ৫৫ জন দেখেছেন

রিপোর্টঃ শরীয়তপুর প্রতিনিধি,মোঃ ওবায়েদুর রহমান সাইদ। 

শরীয়তপুর সদর আধুনিক হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ আবদুস সোবহান এবং আবাসিক মেডিকেল অফিসার ডাঃ সুমন কুমার পোদ্দারের সাথে সমন্বয়হীনতার অভাবে হাসপাতালে প্রশাসনিক ব্যবস্থা ভেঙ্গে পড়েছে।যার কারণে হাসপাতালের চিকিৎসকরা নিয়মিত সঠিক সময়ে হাসপাতালে আসছেন না। ব্যাহত হচ্ছে চিকিৎসা ব্যবস্থা।

সকাল শোয়া নয়টায় সরেজমিনে গিয়ে দেখা যায়, হাসপাতালের অনেক চিকিৎসকের চেম্বারই বন্ধ রয়েছে। দূর দূরান্ত থেকে আসা রোগীরা চিকিৎসা সেবা পাওয়ার জন্য চেম্বারের সামনে ভীর করে আছে। ডাঃ আকরাম এলাহীর চেম্বারের সামনে অনেক রোগীর ভীর থাকলেও তাকে সকাল এগারোটা পর্যন্ত চেম্বারে পাওয়া যায়নি।

এদিকে হাসপাতালের প্রশাসনিক বিভিন্ন কার্যক্রম এবং ডিজিটাল মেলাকে কেন্দ্র করে হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ আবদুস সোবহান এবং আবাসিক মেডিকেল অফিসার ডাঃ সুমন কুমার পোদ্দারের সাথে সমন্বয়হীনতা দেখা দিয়েছে। উভয়ের মধ্যে স্নায়ুযুদ্ধ চলছে। কেউ কাউকে মানছে না। অহেতুক একে অপরকে দোষারোপ করছে। যার প্রেক্ষিতে যে কোন সময়ে অপ্রীতিকর ঘটনা ঘটার আশংকা রয়েছে।

এ ব্যাপারে হাসপাতালের প্রধান সহকারী কাম হিসাব রক্ষক মোঃ বজলুর রশিদের সাথে আলাপ কালে তিনি দৈনিক অপরাধ অনুসন্ধান নিউজকে বলেন, তত্ত্বাবধায়ক স্যার আমাদের কারো কথা শোনেন না। সকল ব্যাপারে তিনি একাই সিদ্ধান্ত নেন। বর্তমানে আর এম ও স্যারের সাথে সম্পর্ক খারাপ যাচ্ছে। তত্ত্বাবধায়ক স্যারের খামখেয়ালীর কারণে হাসপাতালের অন্যান্য স্টাফরা আন্দোলন করতে পারে বলে আমি আশংকা করছি।

এ ব্যাপারে আবাসিক মেডিকেল অফিসার ডাঃ সুমন কুমার পোদ্দারের সাথে আলাপ করতে গেলে তিনি হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ আবদুস সোবহানের উপর ক্ষোভ প্রকাশ করে বলেন, সরকারী ভাবে ডিজিটাল মেলা উদযাপনের জন্য তার কাছে চিঠি এসেছে। সেই চিঠির খবর আমাদের কাউকে কিছু জানায়নি। সব তার পেটে পেটে রেখেছে। তারপরও আমার স্টাফদের নিয়ে আমি ডিজিটাল মেলার র্যালীতে এ্যাটেন্ট করেছি। এরপরও আমাকেই দোষারোপ করছে। হাসপাতালের কোন ব্যাপারে কোন সিন্ধান্ত হলে তা আমাকে জানান না। তিনি একা একাই সিদ্ধান্ত নেন। হাসপাতালের কোন চিকিৎসক কিংবা কোন স্টাফ ছুটিতে গেলে তিনি আমাকে জানান না। মোট কথা আমাকে না জানিয়েই সকল কার্যক্রম পরিচালনা করেন।

এ ব্যাপারে হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ আবদুস সোবহানের সাথে আলাপ করতে গেলে তাকে হাসপাতালে পাওয়া যায়নি। পরে তার মুঠোফোনে কল দিলে মুঠোফোনটি বন্ধ পাওয়া যায়। যার কারণে তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

শেয়ার করুন

আরো দেখুন......