1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
নোয়াখালী জেলার সুধারাম থানার চাঞ্চল্যকর হত্যা মামলার এজাহারনামীয় পলাতক আসামি মোঃ রায়হান’কে চট্টগ্রামের পটিয়া থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৭ ও র‌্যাব-১১। সীতাকুণ্ডে মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ যানজট সৈনিক কল্যাণ সংস্থা Uno নিকট খেজুরের বীজ প্রদান বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যাণ সমিতি চট্টগ্রাম জেলা শাখা কমিটির অভিষেক অনুষ্ঠান ও মাস ব‍্যাপি সাংগঠনিক কর্মসূচি 2024 সম্পন্ন। বরগুনার তালতলীতে অবৈধ চোলাই মদসহ আটক ১ জন। “শিক্ষায় কিন্ডারগার্টেন শিক্ষকদের আন্তরিকতা প্রশংসনীয়”– “শিক্ষায় কিন্ডারগার্টেন শিক্ষকদের আন্তরিকতা প্রশংসনীয়” শেরপুরের ঝিনাইগাতী তিনজন হোটেল মালিককে ৬ হাজার টাকা জরিমানা ২ কেজি গাঁজা সহ এক মাদক ব্যবসায়ী বরগুনা ডিবি পুলিশের হাতে আটক।

শরীয়তপুরে সরকারী জমি দখল করে দোকান ঘর নির্মাণ, অতঃপর দোকানসহ জমি বিক্রির পাঁয়তারা।

  • আপডেট সময়ঃ সোমবার, ২ জানুয়ারী, ২০২৩
  • ৪৮ জন দেখেছেন

রিপোর্টঃ শরীয়তপুর প্রতিনিধি মোঃ ওবায়েদুর রহমান সাইদ। শরীয়তপুরে সরকারী জমি দখল করে দোকান ঘর নির্মাণ, অতঃপর দোকান সহ জমি বিক্রির পাঁয়তারা করছে বলে অভিযোগ উঠেছে।এমন একটি অভিযোগের ভিত্তিতে সরেজমিনে গিয়ে দেখা যায়, শরীয়তপুর সদর উপজেলার ৮০ নং ধানুকা মৌজায় বি আর এস ১২৮৬ নং দাগের জমিটি সরকারী ১নং খাস খতিয়ানের জমি। যার প্রকৃত মালিক গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পক্ষে জেলা প্রশাসক।উক্ত জমিটি বর্তমানে উত্তর বালুচরা গ্রামের বাসিন্দা আবদুল খালেকের পুত্র ফারুক সরদারের দখলে রয়েছে। দখলকৃত জমিতে ফারুক সরদার একটি দোকান তুলে ব্যবসা বাণিজ্য পরিচালনা করছেন। অভিযোগ রয়েছে তিনি দোকান সহ সেই জমি বিক্রির পাঁয়তারা করছেন।

১নং খাস খতিয়ানের জমি ফারুক সরদার কোন আইনের বলে কিভাবে বিক্রি করেন, তা নিয়ে জনমনে প্রশ্ন দেখা দিয়েছে।নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় কয়েক জন লোক বলেন, ৮০ নং ধানুকা মৌজায় বি আর এস ১২৮৬ নং দাগের জমিটি সরকারী ১নং খাস খতিয়ানের জমি। যার প্রকৃত মালিক সরকার।এই খাস খতিয়ানের জমির পাশে ফারুক সরদারের কিছু নিজস্ব জমি রয়েছে। সেই জমির সাথে এই ১২৮৬ নং দাগের সরকারী জমিটি বিক্রির পাঁয়তারা করছে। সরকারী বিধি মোতাবেক ফারুক সরদারের এই জমি বিক্রি করার কোন বৈধতা নেই।এ ব্যাপারে ফারুক সরদারের সাথে আলাপ কালে তিনি বলেন, আমি শুনেছি এই জমি সম্পর্কে ডিসি অফিসে একটি অভিযোগ করেছে। এই জমির ব্যাপারে আমাদের বৈধ কাগজ রয়েছে।এ ব্যাপারে শরীয়তপুর পৌরসভা ভূমি অফিসের তহসীলদার আবদুর রহমান বলেন, আমি নতুন যোগদান করেছি। অভিযোগ সম্পর্কে আমি তেমন কিছু জানি না। যেহেতু আপনি আমাকে ব্যাপারটি অবগত করলেন, তাই আমি সরেজমিনে গিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

শেয়ার করুন

আরো দেখুন......