1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
নোয়াখালী জেলার সুধারাম থানার চাঞ্চল্যকর হত্যা মামলার এজাহারনামীয় পলাতক আসামি মোঃ রায়হান’কে চট্টগ্রামের পটিয়া থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৭ ও র‌্যাব-১১। সীতাকুণ্ডে মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ যানজট সৈনিক কল্যাণ সংস্থা Uno নিকট খেজুরের বীজ প্রদান বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যাণ সমিতি চট্টগ্রাম জেলা শাখা কমিটির অভিষেক অনুষ্ঠান ও মাস ব‍্যাপি সাংগঠনিক কর্মসূচি 2024 সম্পন্ন। বরগুনার তালতলীতে অবৈধ চোলাই মদসহ আটক ১ জন। “শিক্ষায় কিন্ডারগার্টেন শিক্ষকদের আন্তরিকতা প্রশংসনীয়”– “শিক্ষায় কিন্ডারগার্টেন শিক্ষকদের আন্তরিকতা প্রশংসনীয়” শেরপুরের ঝিনাইগাতী তিনজন হোটেল মালিককে ৬ হাজার টাকা জরিমানা ২ কেজি গাঁজা সহ এক মাদক ব্যবসায়ী বরগুনা ডিবি পুলিশের হাতে আটক।

মায়ানমার থেকে অবৈধভাবে চোরাচালানকালে চকরিয়ায় বিজিবি’র হাতে ২৫টি গরু জব্দ: গাড়িসহ আটক -৫

  • আপডেট সময়ঃ শুক্রবার, ৩০ ডিসেম্বর, ২০২২
  • ৮৩ জন দেখেছেন

বান্দরবান প্রতিনিধি: কক্সবাজারের চকরিয়ায় মায়ানমার থেকে অবৈধভাবে চোরাচালানকালে গাড়িসহ ২৫টি গরু এবং ৫ জন কে আটক করেছে নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন ১১বিজিবি।

 

বান্দরবানের সীমান্ত উপজেলা আলীকদমের পাহাড়ি জনপদ হয়ে দীর্ঘদিন ধরে মায়ানমার থেকে চোরাই পথে পাচার হচ্ছিল গরু মহিষের চালান। এতে সরকার বিপুল টাকার রাজস্ব আয় থেকে বঞ্চিত হলেও কতিপয় পাচারকারী চক্র হাতিয়ে নিচ্ছে লাখ লাখ টাকা।

 

বিষয়টি নজরে আসলে সর্বশেষ বৃহস্পতিবার সকালে চকরিয়া উপজেলার পাহাড়ি জনপদের ইউনিয়ন সুরাজপুর মানিকপুর ৫ নং ওয়ার্ডের পুরাতন বাজার এলাকার আঞ্চলিক সড়কে সেনাবাহিনীর সহযোগিতায় অভিযান পরিচালনা করেন নাইক্ষ্যংছড়ি ১১ব্যাটলিয়ন বিজিবি সদস্যরা। এসময় আলীকদম থেকে চকরিয়ার উদ্দেশ্যে আনা ২৫টি গরু ভর্তি পাঁচটি পিকআপ গাড়ি জব্দ  করেছে বিজিবি সদস্যরা । এসময় পাচারকারী চক্রের সদস্যরা পালিয়ে গেলেও বিজিবি ৫টি পিকআপ গাড়ির চালককে আটক করেছে।

 

এব্যাপারে মামলা দিচ্ছেন নাইক্ষংছড়ি ব্যাটালিয়ন ১১ বিজিবি। মামলা পরবর্তী আদালতের নির্দেশক্রমে জব্দকৃত ২৫ গরু ও গাড়ির বিষয়ে পদক্ষেপ নেওয়া হবে। চকরিয়া থানার (ওসি) তদন্ত মো আবদুল জব্বার বলেন। জব্দ করা ২৫টি গরু ও পাঁচটি পিকআপ গাড়ি এবং আটক ৫ গাড়ি  চালক থানা হেফাজতে রয়েছে।

শেয়ার করুন

আরো দেখুন......