1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
শেরপুরে আত্মহত্যায় প্ররোচনাকারী প্রধান আসামী গ্রেপ্তার চট্টগ্রামে জাতীয় পরিচয়পত্র (এনআইডি) সংশোধনী সেবা সহজ করণ করা হচ্ছে সুদীপ কুমার চক্রবতী-বিপিএম সেবা,আপনাকে ভোলা সহজ নয়। শিবগঞ্জে ট্রাকচাপায় ব্যবসায়ী নিহত র‍্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে পাহাড়তলী থানার আলোচিত ও চাঞ্চল্যকর হত্যাচেষ্টা মামলার আসামি মোঃ শামসুল আলম রানা সহ  গ্রেফতার-০২ ঝিনাইগাতীতে ক্যান্সারে আক্রান্ত রোগীদের মাঝে অনুদানের চেক বিতরণ আমতলীতে ব্রীজ ভেঙ্গে ৯জন নিহত হওয়ার ঘটনায় পৃথক দু’টি তদন্ত কমিটি গঠিত বহুল আলোচিত রাসেল’স ভাইপার সাপের সন্ধান পাওয়া গেছে। শিবগঞ্জে অনলাইন প্রেস ক্লাবের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হারুন অর রশিদ যশোর অভয়নগরে বেপরোয়া বালিবাহী ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত

অটোরিকশা-অটোটেম্পু শ্রমিক ইউনিয়নের প্রতিনিধি সভায় অলি আহমদ পল্স মেশিনে অটো ডবল জরিমানা সিস্টেম বন্ধ করার পুলিশ কমিশারের প্রতি উদাত্ত আহবান

  • আপডেট সময়ঃ রবিবার, ২৫ ডিসেম্বর, ২০২২
  • ৪৬ জন দেখেছেন

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন চট্টগ্রাম আ লিক কমিটির সাধারণ সম্পাদক বিশিষ্ট শ্রমিক নেতা অলি আহমদ বলেচেন, পস মেশিনে অটোডাবল জরিমানা সিস্টেম বাতিল করে সহনীয় পর্যায়ে জরিমানা করা, ২০১৩সালের সিদ্ধান্ত মোতাবেক বেকার শ্রমিকদের কর্মসংস্থানের লক্ষ্যে নগরীতে ৪ হাজার নতুন সিএনজি অটোরিকশা গাড়ীর রেজিষ্ট্রেশন প্রদানসহ সাত দফা দাবী বাস্তবায়ন করতে হবে অন্যথায় কঠোর আন্দোলনের মাধ্যমে তা বাস্তবায়নের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বাধ্য করা হবে।

 

চট্টগ্রাম অটোরিকশা-অটোটেম্পু শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক হারুনুর রশীদের সভাপতিত্বে ও  অর্থ সম্পাদক জসিম উদ্দিনের স ালনায় অনুষ্ঠিত প্রতিনিধ সভায় প্রধান অতিথির বক্তব্যে অলি আহমেদ উপরোক্ত কথা বলেন।

 

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সহসভাপতি মোহাম্মদ বিপ্লব, সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম, সহকারী সেক্রেটা রী ওমর ফারুক, লায়ন সম্পাদক সিরাজুল ইসলাম। এছাড়াও বক্তব্য ফিয়ার মোহাম্মদ, কামাল ভান্ডারী, মো: এমরানুল, মো: আলম. মো: লিটন, মো: ইদ্রিস, মো: সিরাজ, আল আমিন, মো: বাবুল প্রমুখ।

 

প্রধান অতিথি অলি আহমদ আরো  বলেন, চট্টগ্রাম নগরীর জনসংখ্যার তুলনায় সিএনজি অটোরিকশা খুবই কম। অন্যদিকে অটোরিকশা শ্রমিকের সংখ্যা অনেক বেশী। নতুন ৪হাজার গাড়ী রেজিষ্ট্রেশন দিলে একদিকে বেকারত্ব দূর হবে অন্যদিকে যাত্রীসেবা নিশ্চিত হবে। তিনি বলেন, অটোডাবল সিস্টেম জরিমানার ফলে চালকরা আজ নি:স্ব। একটি মামলার জরিমানা দিতে গিয়ে শ্রমিকদের একমাসের ইনকাম চলে যায়। তাই অবিলম্বে পল্স মেশিনে মামলা বন্ধসহ ইউনিয়নের ৭দফা বাস্তবায়ন করার জন্য পুলিশ কমিশনার ও পুলিশ সুপার মহোদয়ের প্রতি জোর দাবী জানান।

 

সভাপতির বক্তব্যে হারুনুর রশীদ বলেন, মানুষের জন্য আইন, আইনের জন্য মানুষ নয়। শ্রমজীবি মানুষের কল্যাণে শ্রমবান্ধব আইন প্রনয়ন করতে হবে। তিনি বলেন অটোরিকশা শ্রমিক ইউনিয়নের যৌক্তিক ৭দফা দাবী বাস্তবায়নের জন্য সরকারকে আন্তরিক হতে হবে।

তিনি আরো  বলেন, মালিকের অতিরিক্ত জমা বন্ধ করা সময়ের দাবী। পরিবহণ সেক্টরে যত্রতত্র মামলা দিয়ে চালকদের হয়রানী, দারোয়ানের নামে চাঁদাবাজী বন্ধ ও চালকদের নিয়োগপত্র প্রদানের মাধ্যমে তাদের ন্যায্যদাবী বাস্তবায়ন করতে হবে।

১০ জানুয়ারীর মধ্যে দাবী বাস্তবায়ন না হলে কঠোর কর্মসূচী দেয়ার ঘোষণা দেন ইউনিয়নের সাধারণ সম্পাদক হারুনুর রশীদ।

 

 

শেয়ার করুন

আরো দেখুন......