1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
বাগেরহাট ৪ আসনের মাননীয় সংসদ সদস্য বলইবুনিয়া মাধ্যমিক বিদ্যালয় পরিদর্শন করেন। রান্নার কাজে ব্যস্ত মা, খেলতে গিয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু চট্টগ্রাম শিক্ষা বোর্ডের নবনিযুক্ত চেয়ারম্যান অধ্যাপক রেজাউল করিম স্যারকে কেয়া’র পক্ষ থেকে শুভেচ্ছা ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন (দ্বিতীয় ধাপ) উপলক্ষে নির্বাচনকালীন দায়িত্ব পালন সংক্রান্তে ব্রিফিং কালাইয়ে চলতি মৌসুমে হিমাগারে আলুর ভাড়া বৃদ্ধির প্রতিবাদে চাষীদের মানববন্ধন রাজা তার নিজ বাড়ীতে খাবার খায় না দশ বছর। বদলগাছী ঐতিহাসিক পাহাড় পুর বৌদ্ধ বিহার আন্তজাতিক যাদুঘর দিবস পালিত। শেরপুরের ঝিনাইগাতীতে গরুচোর চাক্রের ৫সদস্য গ্রেপ্তার আমতলীতে মহাসড়কের দু’পাশে গড়ে তোলা অবৈধ স্থাপনা উচ্ছেদ মুকসুদপুর উপজেলা পরিষদ নির্বাচনে শেষ মুহূর্তের প্রচার প্রচারণায় এগিয়ে আবুল কাশেম রাজের দোয়াত কলম মার্কা

পৌর নির্বাচন বাঘা:পদে পদে আচরণ বিধি লঙ্ঘিত নিরব কর্তৃপক্ষ অথবা সতন্ত্র প্রার্থীর সর্মথকদের ঠ‍্যাং কেটে নেয়ার হুমকি দিলেন, দলীয় প্রার্থীর আপন ভাই

  • আপডেট সময়ঃ বৃহস্পতিবার, ২২ ডিসেম্বর, ২০২২
  • ৫৩ জন দেখেছেন

ষ্টাফ রিপোর্টার:রাজশাহী থেকে,,

আগামী ২৯ ডিসেম্বর রাজশাহীর বাঘা পৌরসভার  নির্বাচন। উক্ত  নির্বাচনে  মেয়র, সদস্য ও সংরক্ষিত সদস‍্যসহ তিনপদে মোট ৬১ জন প্রার্থী লড়ছেন নিজেকে জয়ী করতে। নির্ঘুম প্রচার-প্রচারণা ও গনসংযোগ করছেন স্ব-স্ব প্রার্থী। নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে  ততই বাড়ছে  উত্তাপ উৎকণ্ঠা । দিনরাত  আ.লীগ প্রার্থীর  প্রচার-প্রচারণা ও গন সংযোগ  চললেও সতন্ত্র প্রার্থী আক্কাস আলীর প্রচারনায় বাধা বিঘ্নের ব‍্যাপক অভিযোগ উঠেছে। এছাড়াও ভোটের মাঠে টাকার ছড়াছড়িতে অনেক প্রার্থীই হতাশা ব্যক্ত করেছেন।

মেয়র পদে সতন্ত্র প্রার্থী সাইফুল ইসলাম  জানিয়েছেন নির্বাচনে টাকার ব্যবহার নির্বাচনী পরিবেশকে ক্ষতিগ্রস্ত করে। আমি নির্বাচন কমিশনের নির্ধারণ করা টাকার মধ্যেই নির্বাচনী ব্যয় সীমাবদ্ধ রাখার চেষ্টা করছি। তবে নৌকার প্রার্থী  যেভাবে ব‍্যানার ফেষ্টুন ও পোষ্টার টানিয়েছেন তাতে করে  নির্বাচনী ব‍্যায় পোস্টারেই অতিক্রম করেছে বলে আমি মনে করি। বিষয় গুলো খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া দরকার। যারা যোগ্য প্রার্থী তারাই ভোটের মাধ্যমে নির্বাচিত হবেন এটিই গনতন্ত্র।

 

সতন্ত্র প্রার্থী  আক্কাস আলী বলেন , ভোটের মাঠে আমার প্রচার   প্রচারনায় যেভাবে বাধা প্রদান করা হচ্ছে তার পরেও  রিটার্নিং কর্মকর্তা প্রয়োজনীয় ব‍্যবস্থা নিতে কালক্ষেপন করছেন। নির্বাচনে ভোটের মাঠে আমার পোষ্টার ছিঁড়ে ফেলা হচ্ছে। প্রচার মাইক ভেঙ্গে ফেলা হবে মর্মে  চালক কে ভয় ভিতি প্রদর্শন করছে।  নির্বাচনি মাঠে ছড়ানো হচ্ছে কালো টাকা।  প্রকাশ‍্যে আমার কর্মি সমর্থকদের প্রান নাশের হুমকি দেয়া হচ্ছে।   এতে করে আগামীতে কোন ভদ্রলোক নির্বাচন করার সাহস করবে না। এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে যেন, টাকা ছাড়া ভোট পাওয়া যাবে না। এতে অনেক সম্মানিত ভোটারই বিব্রত হচ্ছেন। আমরা নির্বাচন কমিশন কর্তৃক  নির্ধারিত টাকার মধ্যেই নির্বাচন সম্পন্ন করতে চাই। নির্বাচনের সুষ্ট পরিবেশ ফিরিয়ে আনতে টাকার ছড়াছড়ি বন্ধ করতে হবে। সব প্রার্থীর নির্বিঘ্নে প্রচার প্রচারনা  চালানোর পরিবেশ তৈরি করতে হবে।

আওয়ামী লীগ মনোনীত  প্রার্থী শাহিনুর রহমান পিন্টু  অবৈধভাবে ভোটারদের মাঝে টাকা বিতরণ করছেন।  বিষয়টি খতিয়ে  দেখা নির্বাচন কমিশনের দায়িত্ব। যেভাবে আচরণবিধি ভঙ্গ করা হচ্ছে এতে আমি এবং ভোটাররা শঙ্কার মধ্যে আছি।

 

তিনি আরও বলেন, আমার  বিজয় ঠেকাতে মরিয়া হয়ে উঠেছেন আওয়ামীলীগের  প্রার্থী।  ক্ষমতা আর প্রভাব খাটিয়ে আমার কর্মী-সমর্থক,  এবং ভোটারদের হুমকি ধামকি দেওয়া হচ্ছে। পৌর এলাকায়  এখন আওয়ামীলীগের কর্মিরা মাঠ দাঁপিয়ে বেড়াচ্ছে। আওয়ামীলীগ নেতারা মনে করেছেন, তারা এমন ভাবে ভয়ভীতি প্রদর্শন করে মাঠে থাকলে  আমার কর্মি সমর্থকসহ সাধারণ ভোটাররা ভয়ে ভোট দিতে  যাবেনা। সেক্ষেত্রে নির্বাচন কে প্রভাবিত করে  ফলাফল তাদের অনুকূলে নিতে পারবে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক প্রবীণ  আওয়ামীলীগ নেতা বলেন, বাঘা পৌর নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগ ও আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী ছাড়াও সতন্ত্র ব‍্যানারে জামায়াত বিএনপির  প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা  করছেন।  ভোটের প্রচার প্রচারনা  সুষ্ঠুভাবেই চলছে। কিন্তু  আওয়ামীলীগের কিছু অতি উৎসাহি ব‍্যাক্তি  নির্বাচনী মাঠে উত্তাপ ছড়াচ্ছে।  তারা ভাবছে, জামায়াত বিএনপি নয়, মুল  লড়াই হবে আওয়ামীলীগ প্রার্থীর নৌকার সঙ্গে  বিদ্রোহী প্রার্থীর জগ মার্কার।  বিদ্রোহী প্রার্থীকে দমন করতে পারলেই তাদের বিজয় সু-নিশ্চিত। এমনটি  মনে করেই তারা  সতন্ত্র প্রার্থী আক্কাস আলীর  কর্মী, সমর্থক এবং সাধারন ভোটারদের হুমকি ধামকি দিচ্ছে, প্রচার প্রচারনায় বাধাগ্রস্ত করছে।

এ বিষয়ে নৌকা প্রতীকের প্রধান সমন্বয়ক  ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল কে তাঁর ব‍্যবহৃত মুঠোফোন নম্বরে (০১৭১৬…..৩১) একাধিকবার  কল করে  রিসিভ না হওয়ায় তাঁর বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

উপজেলা নির্বাচন অফিসার ও পৌর নির্বাচনে সহকারি রিটার্নিং অফিসার মুজিবুল আলম বলেন, জেলা রিটার্নিং অফিসার বরাবর বেশ কিছু অভিযোগের বিষয়ে অবগত হয়েছি।

আমরা নির্বাচন কে সুষ্ঠুভাবে সমাপ্ত করতে সকল ধরনের পদক্ষেপ গ্রহন করেছি। কেউ যেন নির্বাচন কে প্রশ্নবিদ্ধ করতে না পারেন সেজন‍্য  নির্বাচনী এলাকায় আমাদের কঠোর  নজরদারি রয়েছে।

নির্বাচনের  পরিবেশ সুষ্ঠু রাখতে ম্যাজিস্ট্রেট, আইনশৃঙ্খলা ও নিরাপত্তা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি থাকবে আইন প্রয়োগকারী বিভিন্ন সংস্থার সদস‍্য। কেউ দাঙ্গা-হাঙ্গামা সৃষ্টি করে ভোটের পরিবেশ নষ্ট করতে চাইলে তার বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

আগামী ২৯ ডিসেম্বর  বাঘা পৌরসভার ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। উক্ত নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত নৌকার প্রার্থী  পৌর যুবলীগের সাংগঠনিক সম্পাদক ও পৌরসভার বর্তমান প‍্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু ছাড়াও মেয়র পদে সতন্ত্র হিসেবে জগ প্রতীকে নির্বাচন করছেন সাবেক মেয়র  ও জেলা আওয়ামীলীগের সদস‍্য ( বতর্মান বহিষ্কত) আক্কাস আলী। নির্বাচনে মেয়র পদে  বিএনপি জামায়াত দলীয়ভাবে অংশগ্রহন না করলেও সতন্ত্র মোড়কে লড়াই করছেন যথাক্রমে  কম্পিউটার প্রতীকে  উপজেলা বিএনপির সভাপতি ( বহিষ্কৃত) কামাল হোসেন, নারিকেল গাছ প্রতীকে উপজেলা জামায়াতের আমির অধ‍্যক্ষ সাইফুল ইসলাম এবং মোবাইল প্রতীক নিয়ে লড়ছেন  নির্দলীয়   ইসরাফিল আলম।

 

শেয়ার করুন

আরো দেখুন......