1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
চট্টগ্রাম সি ই পি জেড এ কর্মরত তহমিনা নামের এক গার্মেন্টস কর্মী নিখোঁজ কালাইয়ে নার্সিং ও মিডওয়াইফারির অবস্থান কর্মসূচি খুলনা বটিয়াঘাটায় বিএনপি নেতা সামসুল ও শফিকুল কে দল থেকে বহিষ্কার দাম্ভিকতার কারণেই হাসিনা সরকারের পতন- মির্জা ফখরুল যুবদল নেতার উপর হামলার বিচারের দাবিতে আমতলীতে বিক্ষোভ সমাবেশ সরকারি চাকরি দেওয়ার নামে অভিনব পন্থায় কোটি টাকা আত্মসাতের অভিযোগ র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে সাতক্ষীরা জেলার আশাশুনি থানার হত্যা মামলায় মৃত্যুদন্ড সাজাপ্রাপ্ত পলাতক আসামি ডাঃ সাইফুল্লাহ চট্টগ্রামে  গ্রেফতার।  র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছাত্রজনতার উপর হামলাকারী বাকলিয়ার দুর্ধর্ষ সন্ত্রাসী কথিত যুবলীগ নেতা মোঃ সাদ্দাম গ্রেফতার। গোপালগঞ্জে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করাকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে নিহত 0১,আহত-0 ৫ ঝিনাইগাতী উপজেলার তিনানী বাজারে গণঅধিকার পরিষদের জনসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত

“ইপিজেড -পতেঙ্গায় বিভিন্ন সংগঠনের বিজয় দিবস উদযাপন” ১৬ডিসেম্বর বাঙ্গালী বীরের জাতিরূপে আত্মপ্রকাশ করার দিন

  • আপডেট সময়ঃ শুক্রবার, ১৬ ডিসেম্বর, ২০২২
  • ১০৫ জন দেখেছেন

ওমর ফারুক, চট্টগ্রাম প্রতিনিধি: ১৬ডিসেম্বর মহান বিজয় দিবস,বাঙ্গালী জাতির ইতিহাসে অবিস্মরণীয় দিন। স্বাধীনতার ৫১বছরপূর্তির দিন আজ। ১৯৭১সালের এই দিনে দীর্ঘ ৯মাস রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধে চূড়ান্ত বিজয় অর্জনের মধ্যে দিয়ে অভ্যুদয় ঘটে স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ রাষ্ট্রের। এদিন টিকে ভবিষ্যত প্রজন্মদের সঠিক ভাবে জানাতে চট্টগ্রাম নগরীর বন্দর-ইপিজেড,পতেঙ্গার বিভিন্ন সংগঠনের উদ্যোগে মহান বিজয় দিবস-২০২২ উদযাপন করেছে।

৩৯নং ওয়ার্ড আওয়ামী লীগ ১৬ডিসেম্বর  বিজয় দিবস উদযাপনে ইপিজেড থানা ও ৩৯নং ওয়ার্ড আওয়ামী লীগ, যুবলীগ-ছাত্রলীগ, শ্রমিক লীগ ও মহিলা আঃলীগের উদ্যোগে সকালে বিজয় র্যা লি সহকারে ও শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করেন। কর্মসূচিতে ইপিজেড থানা আঃলীগের যুগ্ন আহবায়ক,মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এম.এ তাহের, প্রবীন নেতা হাজী সুলতান মোঃ নাছির উদ্দিন, আকবর হোসেন কবি, আঃলীগ নেতা সেলিম আফজাল,৩৯নং ওয়ার্ড আওয়ামী লীগের নবনির্বাচিত সভাপতি হাজী মোঃ আসলাম, সাঃসম্পাদক ও কাউন্সিলর হাজী জিয়াউল হক সুমন সহ যুবলীগ-ছাত্রলীগ, শ্রমিক লীগ ,তাঁতীলীগ ও স্বেচ্ছাসেবক লীগের ওয়ার্ড, ইউনিট নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

দক্ষিণ হালিশহর উচ্চ বিদ্যালয়ঃ ১৬ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে সকালে বিজয় র্যা লি সহ শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন, আলোচনাসভা, দোয়া মাহফিল, কবিতা বলা,রচনা লিখা ও চিত্রাঙ্গন প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণ অনুষ্ঠান। শুক্রবার সকালে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পরিচালনা পরিষদের সভাপতি হাজী সাহাব উদ্দিন,বিশেষ অতিথি-পরিচালনা পরিষদের  সদস্য মোঃ নরুল বশর, শিক্ষক প্রতিনিধি সদস্য মোঃ ফজল করিম।

প্রধান শিক্ষক মোঃ ইসমাইলের সভাপতিত্বে ও সিনিয়র শিক্ষক শিবির রন্জন ঘোষাল সরকারের সঞ্চালনায়ে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন-সহকারী সিনিয়র শিক্ষক মোঃ ওসমান গনি,শিক্ষক মিলন কুমার চক্রবতী, মুনিরুল আনোয়ার, মোঃ ইলিয়াছ আলী, সুভাশিষ নন্দী,রিদুয়ানুল বারী,বিকাশ সরকার। আলোচনা সভা শেষে শহীদ স্মরণে বিশেষ দোয়া মাহফিল পরিচালনা করেন মাওঃ শিক্ষক মুক্তার আহম্মেদ। পরিশেষে আগত অতিথিরা বিজয় দিবসের রচনা লিখা ,চিত্রাঙ্গন ও কবিতা –ছড়া পাঠ প্রতিযোগিতার বিজয়ীদের পুরস্কার বিতরণ করা হয়।

আলোর পথে ও সাংবাদিক সমাজঃ ১৬ডিসেম্বর  বিজয় দিবস উপলক্ষে আলোর পথে যুব সাহিত্য ফোরাম, হাঃ একাদশ ক্লাব ও সাংবাদিক সমাজের উদ্যোগে সকালে বিজয় র্য লি ,পথ সভা ও শহীদ মিনারে  ফুলেল শ্রদ্ধা নিবেদন অনুষ্ঠান সাংবাদিক ও ক্রীড়া-সাহিত্য সংগঠক মুঃ বাবুল হোসেন বাবলা’র সভাপতিত্বে দঃ হালিশহর উচ্চ বিদ্যালয় শহীন মিনার প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন সংগঠনের নবাগত উপদেষ্টা ও ক্রীড়া সংগঠক মোঃ নুরুল আমিন সোহেল, বিশেষ অতিথি ছিলেন-সংগঠনের উপদেষ্টা ও মুক্তিযোদ্ধা সন্তান মোঃ দেলোয়ার আমিন হারুন। অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন সহ-সম্পাদক এম. শাহেদুর রহমান শাহেদ,সাংবাদিক সমাজের পক্ষে , মোঃ ওমর ফারুক জাতীয় দৈনিক সোনালি খবর, মোঃ জাহিদুল ইসলাম, জাতীয় দৈনিক সরজমিন বার্তা, মোস্তাফিজুর রহমান অনলাইন  তালাশ টাইম ,ক্লাবের সদস্য শিফাত ও আল-মামুন ।

ডি.এইচ.এম,এস চিকিৎসক কল্যাণ সোসাইটিঃ বিজয় দিবস পালনে ডি.এইচ.এম,এস চিকিৎসক কল্যাণ সোসাইটি বন্দর-ইপিজেড, পতেঙ্গা কমিটির  উদ্যোগে সকালে বিজয় র্যা লি ও শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন অনুষ্ঠান সম্পন্ন করেন। এসময় সংগঠনের সাধারণ সম্পাদক ডাঃএস.এম এমরান,ডাঃ মোঃআব্দুল বারী,ডাঃএস.এম নাছির উ্দ্দিন, মোঃ রহিম উদ্দিন চৌধুরী, মোঃ জানে আলম,,ডাঃ মোঃ শফিউল বাশার, ডাঃ সন্তোষ কুমার নাথ,ডাঃ নাজিম উদ্দিন চৌধুরী সহ অন্যান্য হোমিও চিকিৎসকবৃন্দ কর্মসূচিতে স্বক্রিয় উপস্থিত ছিলেন। সভা শেষে সংগঠনের পক্ষ থেকে শহীদবেদীতে শহীদ স্মরণ করে বিশেষ মোনাজাত করেন।

এছাড়া দিন ব্যাপি বিজয় দিবসের কর্মসূচিতে মমতা স্কুল এন্ড কলেজ(আকমল আলী রোড),শাহ আজিজিয়া নুরানী মাদ্রাসা,সী ডেফোডিল কেজি এন্ড হাই স্কুল(সিমেন্ট ক্রসিং), ৪০নং উত্তর ওয়ার্ড-পতেঙ্গা থানা বিএনপি,যুবদল ,ছাত্রদল,বন্দরের কলতান সংঘ,চিটাগং মডেল কেজি স্কুল, উদয়ন আইডিয়াল স্কুল(নারিকেল তলা) জাতীয় দিবসটি যথাযোগ্য মর্যাদায় উদযাপন করেছে। এসব কর্মসূচি থেকে বক্তারা বলেন, ১৬ডিসেম্বর বাঙ্গালী বীরের জাতিরূপে আত্মপ্রকাশ করার দিন এবং মাথা উচু করে বাচাঁর দিন।

শেয়ার করুন

আরো দেখুন......