1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
বটিয়াঘাটা সরস্বতী মাধ্যমিক বিদ্যাপীঠে সিরাতুন্নবী ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত শিবগঞ্জে স্কুল মাঠে গরু ছাগলের হাট ডিবির অভিযানে তালতলীতে ১৮০ ইয়াবা সহ আটক ১ বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহীদ রথিন বিশ্বাসের পরিবারের পাশে গোপালগঞ্জ জেলা প্রশাসক কোটালীপাড়ায় গোপালগঞ্জ জেলা প্রশাসকের সাথে সাংবাদিকদের মতবিনিময় র‍্যাব-৭ ও র‍্যাব-১১ এর যৌথ আভিযানে ০৪ আগস্ট ২০২৪ খ্রি. বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনরতদের উপর গুলিবর্ষণের মাধ্যমে হত্যা চেষ্টা মামলার আসামি সুলাইমান বাদশা আটক। র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে অপহৃত সিএনজি ফিলিং স্টেশনের কর্মচারীকে জীবিত উদ্ধার এবং অপহরণের মূলহোতা ও অটোরিক্সা জব্দ সহ অপহরণকারী গ্রেফতার-০৭ র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ধর্ষণের চেষ্টা ও পর্নোগ্রাফি মামলার মূলহোতা সহ গ্রেফতার-০৩ বরিশাল রেঞ্জ ডিআইজি মহোদয় বরগুনা জেলার সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় যোগদান। চট্টগ্রাম সি ই পি জেড এ কর্মরত তহমিনা নামের এক গার্মেন্টস কর্মী নিখোঁজ

চট্টগ্রামস্থ যশোর-ফরিদপুর নাবিক বহুমুখী সমবায় সমিতির ১৬তম বার্ষিক সম্মেলন”নৌযান শ্রমিক-মালিক ঐক্য থাকলে শিল্পের উন্নতি কেউ রুখতে পারবে না:”হাজী শফিক”

  • আপডেট সময়ঃ বৃহস্পতিবার, ১৫ ডিসেম্বর, ২০২২
  • ৪৯ জন দেখেছেন

ওমর ফারুক, চট্টগ্রাম প্রতিনিধি: ১৫ডিসেম্বর,চট্টগ্রাম ”চট্টগ্রামস্থ বৃহত্তর যশোর-ফরিদপুর নাবিক বহুমুখী সমবায় সমিতি লিঃ এর ১৬তম প্রতিষ্ঠা বার্ষিক সম্মেলন”ইপিজেড এলাকার একটি কমিটিউনটি সেন্টারে সমিতির সভাপতি এস.এম বাবুলুর রহমানের সভাপতিত্বে,মোঃ আজিজুল হক ও আনিসুর রহমানের যৌথ সঞ্চালনায়ে ১৫ডিসেম্বর,বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়।

 

দিনব্যাপি অনুষ্ঠানে সকালে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম লাইটারেজ মালিক সমিতির সভাপতি ওবিশিষ্ট সমাজসেবক হাজী মোঃ শফিক আহম্মেদ। তিনি তার বক্তব্যে বলেন,নৌযান শ্রমিক-মালিক ঐক্য থাকলে শিল্পের উন্নতি কেউ রুখতে পারবে না এবং নৌ-যান শিল্প ধবংস হোক এটা কাম্য কেউ চাই না। পৃথিবীতে শিল্পের উন্নতিতে শ্রমিকের পরিশ্রম ও ঘাম মিশে লব্ধ প্রতিষ্ঠান হোক  তা কামনা করলে  বিনাশ অনিবায্য। তাই মালিক –শ্রমিক মিলে দেশ-দশের উন্নয়নে নৌ যান শ্রমিকের সমস্যাবলী দ্রুত সমাধান চাই।

বিশেষ অতিথি বক্তব্য রাখেন বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশনের কেন্দ্রিয় সভাপতি মোঃ শাহ আলম ভূইয়া। তিনি বলেন, নৌযান শ্রমিকের নির্ধারণ অতি জরুরী। দ্রব্যমূলর্য র এই দূর্দিনে স্বল্প বেতন আর বকশিস নিয়ে  পরিবার-পরিজনে সংসার চালনা অত্যন্ত কঠিন। একটি  স্বচ্ছভাবে চলতে বর্তমান সময়ে১৫/২০হাজার টাকা প্রয়োজন। আগামী জানুয়ারী মাসের মধ্যে বেতনভাতা সহ ন্যায্য দাবি সমূহ মেনে না নিলে কঠোর কর্মসূচি দিবেন বলে ঘোষনা দেন।

আলোচনসভায় আরো বক্তব্য রাখেন নৌযান শ্রমিক ফেডারেশনের কেন্দ্রিয় যুগ্ন সম্পাদক- মোঃ নুরু আলম মাস্টার,সাবেক সভাপতি মোঃ নাছির মাস্টার, সাবেক সাঃসম্পাদক মোঃ হাসান মাস্টার, সংগঠনের উপদেষ্টা- খন্দকার কাইয়ুম ইসলাম,মোঃ ফিরোজ মাস্টার সহ চট্টগ্রাম জেলা ও মহানগীর,উপজেলা কমিটির পদস্থ নেতৃবৃন্দ। ১৬তম প্রতিষ্ঠা বার্ষিকীর কর্মসূচিতে আলোচনা সভা,ভোজসভা র্যা ফেল ড্র এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠান।

শেয়ার করুন

আরো দেখুন......