1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
‘পুলিশ সপ্তাহ ২০২৪’ এর শুভ উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  আজ মোহাম্মদ উল্লাহ রায়হান দুলুর জন্মদিন জয়পুরহাটে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার রাজশাহীতে ইমো হ্যাকার রাজু (২৭) পাঁচ বছরের কারাদণ্ড । ঝিনাইগাতীতে মোবাইল কোর্টের মাধ্যমে ৪ ব্যবসায়ীকে অর্থদন্ড খুলনার সুন্দরবন করমজলে বাঘের মুখ থেকে রক্ষা পেলো ৩১ জন পর্যটক আমতলীতে স্থানীয় সরকার দিবস উদযাপন সাহসিকতা, বীরত্বপূর্ণ অবদান, অপরাধ নিয়ন্ত্রণ ও সেবামূলক কাজের জন্য ‘পুলিশ সপ্তাহ ২০২৪’ উপলক্ষে পদকপ্রাপ্ত হলেন র‌্যাব-৭, চট্টগ্রামের অধিনায়কসহ তিন কর্মকর্তা। শিক্ষক -ছাত্রীর প্রেমের করুণ পরিণতি:ছাত্রীর রহস্যজনক মৃত্যু,আটক-০১ শেরপুরের ঝিনাইগাতীতে আবাদি জমির ধান বিনষ্ট করে রাস্তা তৈরির চেষ্টা

চট্টগ্রামস্থ যশোর-ফরিদপুর নাবিক বহুমুখী সমবায় সমিতির ১৬তম বার্ষিক সম্মেলন”নৌযান শ্রমিক-মালিক ঐক্য থাকলে শিল্পের উন্নতি কেউ রুখতে পারবে না:”হাজী শফিক”

  • আপডেট সময়ঃ বৃহস্পতিবার, ১৫ ডিসেম্বর, ২০২২
  • ২৯ জন দেখেছেন

ওমর ফারুক, চট্টগ্রাম প্রতিনিধি: ১৫ডিসেম্বর,চট্টগ্রাম ”চট্টগ্রামস্থ বৃহত্তর যশোর-ফরিদপুর নাবিক বহুমুখী সমবায় সমিতি লিঃ এর ১৬তম প্রতিষ্ঠা বার্ষিক সম্মেলন”ইপিজেড এলাকার একটি কমিটিউনটি সেন্টারে সমিতির সভাপতি এস.এম বাবুলুর রহমানের সভাপতিত্বে,মোঃ আজিজুল হক ও আনিসুর রহমানের যৌথ সঞ্চালনায়ে ১৫ডিসেম্বর,বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়।

 

দিনব্যাপি অনুষ্ঠানে সকালে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম লাইটারেজ মালিক সমিতির সভাপতি ওবিশিষ্ট সমাজসেবক হাজী মোঃ শফিক আহম্মেদ। তিনি তার বক্তব্যে বলেন,নৌযান শ্রমিক-মালিক ঐক্য থাকলে শিল্পের উন্নতি কেউ রুখতে পারবে না এবং নৌ-যান শিল্প ধবংস হোক এটা কাম্য কেউ চাই না। পৃথিবীতে শিল্পের উন্নতিতে শ্রমিকের পরিশ্রম ও ঘাম মিশে লব্ধ প্রতিষ্ঠান হোক  তা কামনা করলে  বিনাশ অনিবায্য। তাই মালিক –শ্রমিক মিলে দেশ-দশের উন্নয়নে নৌ যান শ্রমিকের সমস্যাবলী দ্রুত সমাধান চাই।

বিশেষ অতিথি বক্তব্য রাখেন বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশনের কেন্দ্রিয় সভাপতি মোঃ শাহ আলম ভূইয়া। তিনি বলেন, নৌযান শ্রমিকের নির্ধারণ অতি জরুরী। দ্রব্যমূলর্য র এই দূর্দিনে স্বল্প বেতন আর বকশিস নিয়ে  পরিবার-পরিজনে সংসার চালনা অত্যন্ত কঠিন। একটি  স্বচ্ছভাবে চলতে বর্তমান সময়ে১৫/২০হাজার টাকা প্রয়োজন। আগামী জানুয়ারী মাসের মধ্যে বেতনভাতা সহ ন্যায্য দাবি সমূহ মেনে না নিলে কঠোর কর্মসূচি দিবেন বলে ঘোষনা দেন।

আলোচনসভায় আরো বক্তব্য রাখেন নৌযান শ্রমিক ফেডারেশনের কেন্দ্রিয় যুগ্ন সম্পাদক- মোঃ নুরু আলম মাস্টার,সাবেক সভাপতি মোঃ নাছির মাস্টার, সাবেক সাঃসম্পাদক মোঃ হাসান মাস্টার, সংগঠনের উপদেষ্টা- খন্দকার কাইয়ুম ইসলাম,মোঃ ফিরোজ মাস্টার সহ চট্টগ্রাম জেলা ও মহানগীর,উপজেলা কমিটির পদস্থ নেতৃবৃন্দ। ১৬তম প্রতিষ্ঠা বার্ষিকীর কর্মসূচিতে আলোচনা সভা,ভোজসভা র্যা ফেল ড্র এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠান।

শেয়ার করুন

আরো দেখুন......